Current Bangladesh Time
শুক্রবার এপ্রিল ১২, ২০২৪ ৬:২২ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » পটুয়াখালী, সংবাদ শিরোনাম » বঙ্গোপসাগরে ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে ইলিশঃ জেলেরা স্বস্তিতে
৫ আগস্ট ২০১১ শুক্রবার ৪:৪১:২৯ অপরাহ্ন
Print this E-mail this

বঙ্গোপসাগরে ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে ইলিশঃ জেলেরা স্বস্তিতে


জেলেদের জালে ইলিশ

দীর্ঘ প্রতিক্ষার পর কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগড়ে জেলেদের জালে ইলিশ ধরা পড়তে শুরু করেছে (ছবিঃ আমাদের বরিশাল ডটকম)

কলাপাড়া, ৫ আগষ্ট (উত্তম কুমার হাওলাদার/আমাদের বরিশাল ডটকম): দীর্ঘ প্রতিক্ষার পর গত দু’দিন ধরে কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে জেলেদের জালে হঠাৎ করে ঝাঁকে ঝাঁকে ইলিশ পড়তে শুরু করেছে। এর ফলে এখন মৎস্য বন্দর মহিপুর-আলীপুরের আড়ৎগুলোতে ব্যাস্ত সময় কাটাচ্ছে। এদিকে গভীর সাগরে ইলিশ ধরা পড়ার খবরে সাগর পাড়ের জেলেরা সাগরে যাবার প্রস্তুতি নিচ্ছে। মোট কথা গোটা উপকূল জুড়ে জেলে পরিবারের মাঝে আবারো প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে।

এফবি আজমির ট্রলারের মালিক মুরাদ জানান, “এখন সাগরে প্রচুর মাছ ধরা পরছে। আমার ট্রলারের জেলেরা প্রায় ১’শ মন মাছ নিয়ে তীরে ফিরে আসছে। এ মাছ মস্যৎ বন্দর মহিপুর বাজারে ১৪ লাখ টাকায় বিক্রি করা হয়েছে। ৫ আগষ্ট শুক্রবার সকালে আবার সাগরে মাছ শিকারের জন্য জেলেদের ৫০ হাজার টাকার বাজার করে দেয়া হয়েছে।”

ইলিশ

জেলেরা মৎস্য বন্দর আলীপুরে ইলিশ বিক্রি করার জন্য দাড়িপাল্লায় ওজন করছে (ছবিঃ আমাদের বরিশাল ডটকম)

এছাড়া আলীপুরের মো. শাহ আলম মিয়ার এফ বি ভাই ভাই ট্রলার ১০ মন ইলিশ পেয়েছে। তা প্রায় ২ লাখ ৪০ হাজার টাকায় বিক্রি করা হয়েছে। মহিপুরের নাহিদ আকনের এফ বি হাসিনা শ্রাবন ট্রলার দেড় লাখ টাকার ইলিশ মাছ পেয়েছে।

এফ বি হাসিনা শ্রাবন ট্রলারের নাহিদ আকন জানান, ইলিশ মৌসুম শুরু হবার পর থেকে সাগরে জেলেদের জালে ইলিশ না পড়ায় প্রতিদিনই লোকশান গুনতে হয়েছে। তবে দীর্ঘ আকালের পরে সাগরে এই প্রথম এ মৌসুমে গত দু’দিন ধরে জেলেদের জালে ইলিশ ধরা পড়ায় জেলেরা স্বস্তি ফিরে পেয়েছে।

আলীপুর মৎস্য আড়ৎ সমবায় সমিতির সভাপতি ও সাত ভাই মৎস্য আড়তের মালিক আনছার উদ্দিন মোল্লা জানান, হঠাৎ করে বৈরী আবহাওয়ার কারনে সব ট্রলার এখন ঘাটে বাধা রয়েছে। প্রতিটি ট্রলারের মালিক পক্ষ সাগরে যাবার জন্য যাবতীয় বাজার করে দিয়েছে। আবহাওয়া অনুকূলে আসলেই তারা সাগরে রওনা হবে।

মহিপুর-আলীপুর মৎস্য আড়ৎ সমবায় সমিতির সাধারন সম্পাদক গোলাম মোস্তফা জানান, এখন সাগরে বেশ ইলিশ পড়ছে। তবে ৩ নং সতর্ক সংকেত থাকার কারনে জেলেরা সাগরে যেতে সাহস পাচ্ছেনা। ইতোমধ্যে ২৫ ট্রাকে মাছ বোঝাই করে ঢাকাসহ বিভিন্ন স্থানে পাঠানো হয়েছে।


(আমাদের বরিশাল ডটকম/কলাপাড়া/উকু/তাপা)

সম্পাদনা: সেন্ট্রাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
লঞ্চের রশি ছিঁড়ে অন্তঃসত্ত্বা স্ত্রী-সন্তানসহ একই পরিবারের ৩ জনের মৃত্যু, এলাকায় শোক
সদরঘাটে লঞ্চের রশি ছিড়ে নিহত পাঁচজনের মধ্যে এক পরিবারের তিনজন
রমজানে বিএনপি এক হাজার ইফতার পার্টি করেছে: প্রধানমন্ত্রী
বরিশালে ঈদ জামাতে মুসলিম উম্মাহর শান্তি কামনা
এলো খুশির ঈদ
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com