Current Bangladesh Time
মঙ্গলবার ফেব্রুয়ারী ২৮, ২০১৭ ৮:২৭ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » পটুয়াখালী, মির্জাগঞ্জ » তিন বছর ভেঙ্গে পড়ে আছে আয়রন ব্রীজটি !
৩১ ডিসেম্বর ২০১৫ বৃহস্পতিবার ৬:০৩:১৪ অপরাহ্ন
Print this E-mail this

তিন বছর ভেঙ্গে পড়ে আছে আয়রন ব্রীজটি !
উত্তম গোলদার মির্জাগঞ্জ,পটুয়াখালী


তিন বছর ভেঙ্গে পড়ে আছে আয়রন ব্রীজটি !পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের হুরমুইবুনিয়া খালের ওপর আয়রন ব্রীজটি দীর্ঘ তিন বছর যাবৎ ভেঙ্গে পড়ে আছে। ব্রীজটি নির্মান না হওয়ার অভাবে ব্যবসা-বানিজ্য,শিক্ষা,চিকিৎসা ও কৃষি ক্ষেত্রেও গ্রামের লোকজনকে নানা সমস্যার মধ্যে পড়তে হচ্ছে।

 

সরেজমিনে গিয়ে জানা যায়,ফকির হাট হইতে আমড়াগাছিয়া সড়কের ৬৬ নং দক্ষিন ঝাটিবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন হুরমুইবুনিয়া খালের ওপর আয়রন ব্রীজটি দীর্ঘ তিন বছর পূর্বে ভেঙ্গে হেলে পড়েছে। ব্রীজের নিচে লোহার ভীমগুলো বেকেঁ গেছে। ফকির হাট হইতে আমড়াগাছিয়া সড়কটি নির্মান করার সময় ঠিকাদার মালামাল পরিবহনের জন্য খালের দু’পাশে বাধঁ দিয়ে মাঝ খানে সিমেন্টের তৈরী স্লিপার দিয়ে চলাচলের ব্যবস্থা করেন। এ স্লিপার গুলোর মাঝখান থেকে ভেঙ্গে ভেঙ্গে পড়ে যাচ্ছে খালে। তবুও থেমে নেই পথচারীদের চলাচল। রাস্তাটি পূঃর্ন নির্মান হলেও এখনও ব্রীজটি অবস্থা রয়ে গেছে।

 

এ নড়বড়ে ব্রীজটি দিয়ে প্রতিদিন স্কুল-কলেজের ছাত্রছাত্রী,কৃষক, ব্যবসায়ী, চাকরীজীবি,হাট-বাজারের লোকজন পারপার হচ্ছে। বিশেষ করে ঝাটিবুনিয়া ম.ই মাধ্যমিক বিদ্যালয়, দক্ষিন ঝাটিবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়,আমড়াগাছিয়া সরকারি প্রাথমিক বিদ্যলয়,ঝাটিবুনিয়া গার্লস্ স্কুল,ছাদেম মুন্সী স্কুল,মধ্যে ময়দা মাদ্রসা,সুবিদখালী বিশ্ববিদ্যালয় কলেজ ও সুবিদখালী মহিলা কলেজসহ বিভিন্ন গ্রামের লোকজন এবং  ছাত্র-ছাত্রীরা ভাঙ্গা ব্রীজদিয়ে পারাপার হয়ে স্কুল-কলেজে যাতায়াত করছে। ওই এলাকার বানিন্দা ও বিদ্যালয় সংলগ্ন দোকানদার মোঃ রহিম মোল্লা বলেন,এ ব্রীজটি প্রায় তিন বছর আগে ভেঙ্গে পড়ে। কিন্তু রাস্তার মালামাল নেয়ায় অসুবিধা হবে বিধায় ঠিকাদার খালের দু’পাশে বাধঁ দিয়ে মাঝখানে পাটাতন দিয়েছে। লোকজন এমনকি ছাত্ররা ব্রীজ দিয়ে চলাচল করতে না পাড়ায় বাঁধের উপর দিয়ে চলাচল করছে। যদি নতুন ব্রীজ নির্মান করা হয় তাহলে এলাকার সকল ক্ষেত্রে উন্নয়ন হবে।

 

দক্ষিন ঝাটিবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ হামেদ মল্লিক বলেন, বিদ্যালয় সংলগ্ন খালের ওপর নড়বড়ে সেতু দিয়ে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা পারাপার হতে গিয়ে প্রায়ই দুর্ঘটনায় শিকার হচ্ছে। জরুরি ভিত্তিতে ব্রীজটি মেরামত কিংবা নির্মান করা একান্ত প্রয়োজন। ওই বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা মুক্তা রানী বলেন, ব্রীজটি নির্মান করা হলে এ এলাকার মানুষের দুর্ভোগ লাঘব হবে। তবে এই বর্ষা মৌসুমে ছোট-ছোট কোমলমতি ছাত্রছাত্রীদের বাধঁ দিয়ে ওঠা নামা করতে দারুন অসুবিধায় পড়তে হচ্ছে। তাই ব্রীজটি নির্মান বা মেরামত করা প্রয়োজন।
আমড়াগাছিয়া ইউপি চেয়ারম্যান মোঃ সুলতান আহম্মদ বলেন,ওই সাঁকো দিয়ে বিভিন্ন গ্রামের মানুষ চলাচল করে থাকে। অনেক সময়ে পথচারীরা পড়ে দুর্ঘটনার শিকার হয়। তবে উর্ধ্বতন কর্তপক্ষের সাথে আলাপ করে দ্রুত ব্রীজটি মেরামতের ব্যাবস্থা করা হবে।

সম্পাদনা: জপ / বরিশাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
বরিশাল জেলা ও মহানগর আওয়ামীলীগ
বরিশালে আকষ্মিক বাস ধর্মঘটে দুর্ভোগ চরমে
রাত পোহালেই বরিশালে ২৩নং ওয়ার্ডে ভোট গ্রহণ
শিক্ষা সচেতনতা বাড়াতে দেশ ভ্রমণে নিরক্ষর জাহিদুল
কাজের মধ্য দিয়ে নিরপেক্ষতা প্রমাণ করব -প্রধান সিইসি
বরিশালে নারীর মাথায় পোকার বাসা!
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ জিয়াউল হক
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]