Current Bangladesh Time
বুধবার জানুয়ারী ২৩, ২০১৯ ২:৫০ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, বরিশাল সদর, সংবাদ শিরোনাম » প্রচার সম্পাদক হলেন সংগ্রামী নেতা মোয়াজ্জেম হোসেন চুন্নু
১২ জুন ২০১৬ রবিবার ৩:৫৩:৪৭ অপরাহ্ন
Print this E-mail this

জেলা আ’লীগের নতুন কমিটি

প্রচার সম্পাদক হলেন সংগ্রামী নেতা মোয়াজ্জেম হোসেন চুন্নু
নিজস্ব প্রতিবেদক


1সদ্য ঘোষিত বরিশাল জেলা আওয়ামীলীগের কমিটিতে প্রচার সম্পাদক হয়েছেন তৎকালীন শহর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও আমাদের বরিশাল ডটকমের প্রকাশক মোয়াজ্জেম হোসেন চুন্নু।

শনিবার (১১ জুন) গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত কার্যনির্বাহী সংসদের সভায় বরিশাল জেলা আওয়ামীলীগের ৭১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই কমিটিতে মোয়াজ্জেম হোসেন চুন্নুকে প্রচার ও প্রকাশনা সম্পাদকের দায়িত্ব অর্পন করেন।

বরিশাল আওয়ামীলীগ ও ছাত্রলীগের সংগ্রামী নেতা মোয়াজ্জেম হোসেন চুন্নু ছাত্র জীবনে স্কুল ছাত্রলীগের সদস্য হিসেবে রাজনৈতিক জীবন শুরু করেন। এরপর ১৯৮৬ সালে তিনি বরিশাল সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন।

moazzem-hossain-chunnu-with-sheikh-hasina মোয়াজ্জেম হোসেন চুন্নু শেখ হাসিনাদীর্ঘদিন ওই পদে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার পর ১৯৯১ সালে তৎকালীন বরিশাল শহর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। একটানা ২০০৪ সাল পর্যন্ত ওই পদে দায়িত্ব পালন করেন তিনি।

এরপর ২০০১ সালে বিএনপি-জামায়াত ক্ষমতায় আসলে আ’লীগের নেতা কর্মীদের উপর হামলা-মামলা শুরু হয়। তখন তিনি একাধিক রাজনৈতিক মামলায় জড়িয়ে বরিশাল থেকে রাজধানীতে পাড়ি জমান।

এরপর রাজধানীতে বিএনপি-জামায়াতের বিরুদ্ধে নানা আন্দোলন সংগ্রামের কর্মসূচিতে রাজপথে অগ্রণী ভূমিকা পালন করেন তিনি। সেসময় গণগ্রেপ্তারে যে ১৪৪ জন গ্রেপ্তার হিয়েছিলেন তার মধ্যে তিনি ছিলেন একজন।

এছাড়া তত্তাবধায়ক সরকারের সময় মে মাসে শেখ হাসিনা কারাগারের অভ্যন্তরে থাকা অবস্থায় আ.খ.ম জাহাঙ্গীর হোসাইনের নেতৃত্বে শেখ হাসিনাকে বাদ দিয়ে দলের কয়েকজন সংস্কারপন্থি নেতা জাতীয় নির্বাচন করার জন্য বৈঠক করার চেস্টা করলে মোয়াজ্জেম হোসেন চুন্নুর নেতৃত্বে তা বানচাল হয়ে যায়। তখন এ নিয়ে বেশ কয়েকটি জাতীয় পত্রিকায় সংবাদ প্রচার হয়।

এরপর আওয়ামীলীগ ক্ষমতায় আসলে পরিস্থিতি শান্ত হলে ২০১০ সালে বরিশালে ফিরে তিনি পুনরায় স্থানীয় রাজনীতিতে সক্রিয় হন।

রাজনীতির পাশাপাশি তিনি সেবামূলক সংস্থা আব্দুর রহিম স্মৃতি সংঘের সাধারণ সম্পাদক সহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মককাণ্ডের সাথে জড়িত আছেন।

সর্বোপরি প্রতিকুল পরিস্থিতিতেও সভানেত্রী শেখ হাসিনা এবং জেলা সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ’র প্রতি অবিচল আনুগত্য দেখিয়ে আজ তারই পুরস্কার পেলেন তিনি।

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
আজ দৃশ্যমান হচ্ছে পদ্মা সেতুর ১ হাজার ৫০ মিটার
পটুয়াখালী ও আমতলী পৌরসভার নির্বাচন ২৮ ফেব্রুয়ারি
বরিশাল বিভাগের ২৪ শিক্ষক পাচ্ছেন বিএড স্কেল
এক ব্যক্তির পরিচয় পত্র তিনটি!
এমপির সংবর্ধণা অনুষ্ঠানে হাতাহাতি, আহত ৫
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]