AmaderBarisal.com Logo

ভোলায় জিয়া মার্কেটের ছাদ ধসে ব্যবসায়ী আহত: আরো ফাটল বিভিন্ন স্থানে

অচিন্ত্য মজুমদার, ভোলা
আমাদেরবরিশাল.কম

১৯ আগস্ট ২০১৬ শুক্রবার ২:১৫:৪৪ পূর্বাহ্ন

aaaভোলার জিয়া সুপার মার্কেটের সিটি টেইলারের উপরের ছাদ ধসে ওই প্রতিষ্ঠানের মালিক মোঃ জামাল আহত হয়েছেন। বৃহস্পতিবার দুপুরে তাকে আহত অবস্থায় ভোলা সদর হাসপাতালে নেয়া হয়। ছাদ ধসের ঘটনায় মোঃ জামালের মথা ফেটে যায়।

এদিকে এঘটনার পর পর ওই প্রতিষ্ঠানটিতে তালা ঝুলিয়ে ঘটনা ধামাচাপা দেয়া চেষ্টা করা হয়। ঘটনা জানাজানি হলে রাত সাড়ে ১০টায় পৌরসভার পক্ষ থেকে পরিদর্শনে আসেন ৬ নং ও ৭নং ওয়ার্ড কাউন্সিলর। এসময় ওই প্রতিষ্ঠানের মালিক অথবা মার্কেট সমিতির কারো কাছ থেকে এব্যাপারে তথ্য না পেয়ে তালা ভেঙে ফেলা হয়। এসময় দেখা যায় ওই ব্যাবসা প্রতিষ্ঠানের ছাদের অধিকাংশই ধসে পরেছে। ধসের ঘটনায় সিলিং ভেঙে নিচে পরে আছে। এছাড়া ওই ভাঙা অংশ মেরামত করার জন্য আনা সিমেন্ট ও বালির বোস্তা দেখা গেছে । রাতেই পৌর কর্তৃপক্ষ ওই প্রতিষ্ঠানে তালা ঝুলিযে দেয়।

জিয়া সুপার মার্কেটের অনেকেই নাম না প্রকাশ করার সর্তে জানান, ওই মার্কেটে এমন একাধিক বার বিভিন্ন স্থানে ছাদ ধসের ঘটনা ঘটেছে। রাতের আধারে ওই সব ধসে পরা অংশ মেরামত করে ফেলা হয়।এসময় তারা এমন আরো বেশ কিছু প্রতিষ্ঠান রয়েছে যেগুলো ঝুকিতে রয়েছে বলেন। যে কোন সময় ফের দুর্ঘটনার ঘটতে পারে বলেও জানান তারা।

তবে মার্কেট মালিক সমিতির সভাপতির মুখে ছিলো ভিন্ন সুর। তিনি বলেন এই মার্কেটের বয়স খুব একটা বেশি না। এখানে ঝুকির কোন কারন নেই। সাংবাদিকদের এক প্রশ্নের জবাতে তিনি সাফ জানিয়ে দেন যে কোন দুর্ঘটনা ঘটলে সেই দায় তারা নিবেন।

এদিকে জিয়া মার্কেটকে ঝুকিপূর্ণ বলে ওই স্থানে নতুন করে মার্কেট নির্মান করার কথা জানালেন পৌরসভার নির্বাহী প্রকৌশলী জসিম উদ্দিন আরজু। তিনি বলেন, পৌর সভার বর্তমান অর্থ বছরের বাজেট অনুষ্ঠানে এ সংক্রান্ত একটি পরিকল্পনা প্রস্তাব করা হয়েছে। সে অনুযায়ী খুব শিগ্রই জিয়া সুপার মার্কেট ভেঙে ফেলে সেখানে বহুতল আধুনিক “ভোলা ট্রেড সেন্টার” নির্মান করা হবে।

 



সম্পাদনা: অচিন্ত্য মজুমদার


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।