Current Bangladesh Time
বৃহস্পতিবার এপ্রিল ১৮, ২০২৪ ৯:৩১ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, বরিশাল সদর, সংবাদ শিরোনাম » এইচএসসি পরীক্ষায় বহিস্কৃতদের বিভিন্ন মেয়াদে শাস্তি
২৩ আগস্ট ২০১৬ মঙ্গলবার ১০:০৪:৫০ অপরাহ্ন
Print this E-mail this

এইচএসসি পরীক্ষায় বহিস্কৃতদের বিভিন্ন মেয়াদে শাস্তি
নিজস্ব প্রতিবেদক


বরিশাল শিক্ষা বোর্ড - ফাইল ফটোএইচএসসি পরীক্ষায় বহিস্কৃত ৩১ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি দিয়েছে বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের শৃংখলা কমিটি।

সম্প্রতি শৃংখলা কমিটি ২৯ তম সভায় বহিস্কৃত শিক্ষার্থী, কয়েকটি কেন্দ্রের কেন্দ্র সচিব ও কেন্দ্র পরির্বতনের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে। গত ২১ আগষ্ট শিক্ষাবোর্ডের এক নোটিশপত্রের মাধ্যমে এ তথ্য জানা গেছে।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা পরিচালনা অর্ডিন্যান্স মোতাবেক অপরাধের ধরন ও প্রকৃতি অনুযায়ী দোষী সাব্যস্ত পরীক্ষার্থীদের ক ও খ শ্রেণিতে ভাগ করা হয়েছে। ক শ্রেণিতে দোষী সাব্যস্ত ৩০ শিক্ষার্থীর বিরুদ্ধে এক বছরের পরীক্ষা বাতিল করা হয়েছে। খ শ্রেণিতে দোষী সাব্যস্ত এক শিক্ষার্থীর বিরুদ্ধে ২ বছরের পরীক্ষা বাতিল করা হয়েছে।

এছাড়া বহিস্কার প্রতিবেদন যথাযথভাবে ও স্পষ্ট না হওয়ায় ৩ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাদের শোকজ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এক শিক্ষার্থীর উত্তরপত্র দুই রকম হাতের লেখা থাকার বিষয়ে তদন্ত করা ও পরীক্ষার ফলাফল স্থগিত করা হয়েছে। পরীক্ষাচলাকালে কেন্দ্র ভাঙ্গচুর ও শিক্ষক লাঞ্চিত করার দায়ে কেন্দ্র পরিবর্তন করা হয়েছে।

এ ব্যাপারে বরিশাল শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক জানান, এইচএসসি পরীক্ষায় বহিস্কৃত শিক্ষার্থীদের শৃংখলা কমিটির সভায় তাদের অপরাধের ধরন অনুযায়ী তাদের পরীক্ষা বাতিল করা হয়েছে। এটি প্রতি পরীক্ষার পরই পরীক্ষা কমিটি এধরনের সিদ্ধান্ত নিয়ে থাকেন।

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
বোতলজাত সয়াবিনের লিটারে দাম বাড়ল ৪ টাকা
ঝালকাঠির দুর্ঘটনায় নিহতদের পরিবার ৫ লাখ এবং আহতদের ৩ লাখ  ও ১ লাখ টাকা আর্থিক সহায়তা
ট্রাকচাপায় নিহত ১৪ জনের মরদেহ হস্তান্তর
প্রচণ্ড গতিতে টোল প্লাজার গাড়িগুলোর ওপর আছড়ে পড়ল ট্রাক, নিহত ১৪
পিরোজপুর জেলা আ.লীগের নেতাকে কুপিয়ে স্বর্ণালংকার লুট
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com