Current Bangladesh Time
শুক্রবার এপ্রিল ১৯, ২০২৪ ৫:৪৩ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » ক্যাম্পাস, দুমকি, পটুয়াখালী, পটুয়াখালী সদর, বিনোদন, সংবাদ শিরোনাম » স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে পুরস্কার জিতলেন পবিপ্রবির শিক্ষার্থী মোস্তাক
২ জানুয়ারি ২০১৭ সোমবার ১২:১৩:৩৫ অপরাহ্ন
Print this E-mail this

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে পুরস্কার জিতলেন পবিপ্রবির শিক্ষার্থী মোস্তাক
অনলাইন ডেস্ক


স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে পুরস্কার জিতলেন পবিপ্রবির শিক্ষার্থী মোস্তাকস্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অধিকার করেছে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

দুর্যোগ ব্যবস্থাপনা অনুষদের মাস্টার্স পর্বের ছাত্র এইচ. এম. মোস্তাক হাসান পরিচালিত চলচ্চিত্র কসমিক স্টোরি এই পুরস্কার জিতে নেয়।

বাংলাদেশ লিগ্যাল এইড সার্ভিসেস অ্যান্ড ট্রাস্ট (ব্লাস্ট), জেমস পি গ্র্যান্ট স্কুল অব পাবলিক হেলথ, ব্র্যাক ইউনিভার্সিটি এর যৌথ আয়োজনের এই চলচ্চিত্র নির্মান প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এটি তৃতীয় লিঙ্গের মানুষদের সামাজিক দুর্বিষহ জীবন যাপনের উপর ভিত্তি করে তৈরি করা হয়। প্রতিযোগিতায় প্রথম ও তৃতীয় স্থান অর্জন করেছে যথাক্রমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ‘লিভিং ডলস’ এবং ইস্টওয়েস্ট বিশবিদ্যালয়ের ‘অজ্ঞাতসারে’।

সম্প্রতি রাজধানীর ছায়ানট মিলনায়তনে এক আড়ম্বর অনুষ্ঠানের মধ্যে দিয়ে পুরষ্কার বিতরণ করা হয়। প্রতিযোগিতার প্রতিপাদ্য ছিলো “জীবনের গল্পে সিনেমা বানাই”।

সারাদেশ থেকে জমা পড়ে ১১৭ টি চলচিত্র। বিচারক হিসেবে ছিলেন বিশিষ্ট আলোকচিত্রশিল্পী মুনিরা মোরশেদ মুন্নী, নিজেরা করি এর সমন্বয়কারী খুশী কবির, সাংবাদিক ও চলচ্চিত্র নির্মাতা শামীম আকতার। পুরস্কার হিসেবে বিজয়ীদের হাতে তুলে দেয়া সার্টিফিকেট, ক্রেস্ট এবং আর্থিক সম্মানী।

১০ মিনিটের এই চলচ্চিত্রের গল্প, চিত্রনাট্য, চিত্রগ্রহন, সম্পাদনা ও পরিচালনা করেছেন মোস্তাক হাসান। প্রধান চরিত্রে অভিনয় করেছেন দিলীপ হালদার, এছাড়া আরও ছিলেন যুবায়ের আহমেদ, জয় প্রকাশ, কাইয়ুম এবং বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ সৃজনী বিদ্যানিকেতনের একঝাঁক ছাত্র-ছাত্রী।

ব্যাকগ্রাউন্ড কন্ঠ দিয়েছেন আলী আদনান, ইংরেজি সাবটাইটেল করেছেন আফরিন কিবরিয়া ঝিলিক। ক্যামেরা সরবরাহ করেছেন অত্র বিশ্ববিদ্যালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা অনুষদের সহকারী অধ্যাপক জনাব শামসুজ্জোহা সোহাগ।(ভিডিও দেখতে এখানে ক্লিক করুন)


শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
সালমান খানের বাড়ির সামনে গুলি, নিরাপত্তা জোরদার
ঈদের দিন শাহরুখের বাড়ির সামনে ভক্তের ঢল
জীবনান্দ দাশের দুষ্প্রাপ্য পাঁচটি গান পরিবেশন
অস্কারে মনোনয়ন পেয়েছেন, কে এই বাংলাদেশি বংশোদ্ভূত নির্মাতা নাজরিন
স্ট্রোক করে আইসিইউতে নির্মাতা ফারুকী, দোয়া চেয়ে তিশার পোস্ট
‘কবরের ওপরে চুমু খায়, হাত বোলায়, ফুঁ দেয়’
আট দিনে ৩৭৬ কোটি রুপি আয় করল টাইগার-৩
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com