AmaderBarisal.com Logo

জেদ্দায় বরিশাল প্রবাসী কল্যাণ সমিতির অভিষেক ও ভূরিভোজ

মফিজুর রহমান কবির, জেদ্দা থেকে
আমাদেরবরিশাল.কম

৬ মার্চ ২০১৭ সোমবার ১২:১৫:০২ পূর্বাহ্ন

জেদ্দায় বরিশাল প্রবাসী কল্যাণ সমিতির অভিষেক ও ভূরিভোজবরিশাল প্রবাসী বিভাগীয় সমাজ কল্যাণ সমিতির উদ্বোগে জেদ্দা উপকন্ঠে পিকনিক স্পটে, আনন্দমূখর পরিবেশে অনুষ্ঠিত হলো সংগঠনের অভিষেক ও ভূরিভোজ অনুষ্ঠান।

বিশিষ্ট সমাজ সেবক ও রাজনীতিবিদ ইউছুফ মাহমুদ ফরাজির সভাপতিত্ত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাসের মিশন উপ প্রধান ড. নজরুল ইসলাম, জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এফ,এম, বোরহান উদ্দিন।

বিশেষ অতিথিদের মধ্যে ছিলেন, শ্রম কাউন্সিলর আমিনুল ইসলাম, কাউন্সিলর আজিজুর রহমান, সিনিয়র সহসভাপতি, সাইদুল ইসলাম, বাংলা স্কুল ব্যবস্থাপনা পরিষদ চেয়ারম্যান, মার্শেল কবির পান্নু,

ইংলিশ স্কুল ব্যবস্থাপনা পরিষদ চেয়ারম্যান, কাজী নেয়ামুল বশির, মোশারফ হোসেন, নজরুল ইসলাম, আবুল বাশার বুলবুল ,আক্কাস মিয়া, কাজি আমিন আহমেদ, টিপু সুলতান, বীর মুক্তিযোদ্ধা মঈন উদ্দীন ভূঁইয়া, হুমায়ূন কবির, মীর মনিরুজামান তফন, রুমী সাঈদ, আনিসুর রহমান, জাকির হোসেন, আহমেদ এনাম কারী, বেলায়েত হোসেন, মনিরুল ইসলাম, আক্তারুজ্জামান, আসাদুজ্জামান, তোফায়েল আহমেদ ,বদরুজ্জামান, আবু বক্কর কোরাইসী, সিদ্দিকুর রহমান, নাহিদ হোসেন, মাসুদ খান, মোঃ ইব্রাহিম খান, আমির হোসেনসহ সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি দূতাবাসের মিশন উপ প্রধান ড. নজরুল ইসলাম সংগঠনের সার্বিক সাফল্য কামনা করে বলেন -প্রবাসে বাংলাদেশীদের এক ঘেঁয়েমি জীবন যাত্রার মাঝে ক্ষণিকের জন্য হলেও এ ধরনের প্রচেষ্টা সকলের বিষাদকে দূরীভূত করবে।

এ ধরনের সংঘবদ্ধ্ব সমিতি প্রবাসীদের কাজের মনোবলকে আরও উজ্জীবিত করবে বলে তিনি জানান এবং সমিতির সবাইকে সৌদি আরবের আইন কানুন মেনে সমগ্র বাংলাদেশের ভাবমুর্তিকে উজ্জ্বল করার আহ্ববান জানান তিনি ।

চলে আপনারা এই সংগঠনের মাধ্যমে প্রবাসে শুধু বরিশালের নয়, সমগ্র বাংলাদেশের ভাবমুর্তিকে উজ্জ্বল করবেন।

জেদ্দা কনস্যুলেটের কনসাল জেনারেল এফ, এম, বোরহন উদ্দিন বলেন, বরিশালকে প্রাচ্যের ভেনিস এবং শষ্য ভাণ্ডার বলা হয়, এই অঞ্চলের লোকদের অাতিথিয়তা সবার জানা, এই সমিতির মাধ্যমে বরিশাল অঞ্চলের ঐতিহ্য সকলে জানতে পারবে এবং মরু-প্রান্তরের এই মরু মেলায় সবাই একই সূঁতোয় বাঁধা থাকবেন বলে তিনি প্রত্যাশা করেন ।

অনুষ্ঠান সভাপতি তার সমাপনি বক্তব্য বলেন, শের ই বাংলা ফজলুল হক, আরজ আলী মাতাব্বর জীবনানন্দ দাস, মুকুন্দ দাস, সুফিয়া কামাল, তোফাজ্জল হোসেন মানিক মিয়া প্রমুখ। গুনিজনের এই ধান, নদী খালের দেশ বরিশাল। এখানে শুয়ে আছেন বহু কামেল পীর বুজুর্গ ব্যক্তিবর্গ যাদের স্নেহাস্পর্শে আমরা ধন্য ।

এমন একটি সফল আয়োজনের জন্যে আগত সকল অতিথিদেরকে আন্তরিক ধন্যবাদ ও সমিতির সকল সম্মানিত সদস্যদেরকে তাদের সার্বিক সহযোগিতার জন্যে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান তিনি।

এর পর জেদ্দার জনপ্রিয় সঙ্গীত শিল্পী মিজানুর রহমানের পরিচালনায় নাচ-গান ও মনোজ্ঞ সাংগীত সন্ধ্যার আয়োজন করা হয়।

অনুষ্ঠান শেষে খেলাধুলায় বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানটি যৌথ পরিচালনা করেন সিনিয়র সহ-সভাপতি, আবু তায়েব ও যুগ্ন সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিল্টন |



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।