AmaderBarisal.com Logo

১২৯ রানের লিড দিল টাইগাররা

অনলাইন ডেস্ক
আমাদেরবরিশাল.কম

১৭ মার্চ ২০১৭ শুক্রবার ৫:০৯:৩৬ অপরাহ্ন

bangladesh-cricket-board-bcb-logo বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) লোগোসাকিব আল হাসানের সেঞ্চুরির সঙ্গে সৌম্য সরকার, মুশফিকুর রহিম ও মোসাদ্দেক হোসেনের হাফসেঞ্চুরিতে বাংলাদেশ প্রথম ইনিংসে লিড নিয়েছে ১২৯ রানের।

৫ উইকেট হারিয়ে ২১৪ রানে তৃতীয় দিন খেলতে নেমে ৪৬৭ রানে গুটিয়ে গেছে তারা।

১৮ রানে দিন শুরু করে মুশফিকের সঙ্গে ৯২ ও মোসাদ্দেককে নিয়ে ১৩১ রানের জুটি গড়েন সাকিব। ১৪৩তম বলে নবম বাউন্ডারি মেরে তিন অঙ্কের ঘরে পৌঁছান এ অলরাউন্ডার। তবে সেঞ্চুরির পর বেশিদূর এগোতে পারেননি সাকিব।

১১৬ রানে লাকশান সান্দাকানের বলে দিনেশ চান্ডিমালের ক্যাচ হন। ১৫৯ বলে ১০ চারে সাজানো তার ইনিংসটি থামে।

এর পরে অষ্টম উইকেটে দলকে এগিয়ে নেন অভিষিক্ত মোসাদ্দেক। মিরাজকে সঙ্গে নিয়ে অষ্টম উইকেটে জুটি গড়তে থাকেন। এই জুটি যখন ৩৩ রানে দাঁড়িয়ে তখনই আঘাত হানেন রঙ্গনা হেরাথ।

তার জোড়া আঘাতে পরপর ফেরেন মেহেদী হাসান মিরাজ (২৪) ও মুস্তাফিজুর রহমান (০)। প্রথমে মিরাজকে এলবিডব্লুতে রিভিউতে ফেরান। এর পর মুস্তাফিজকেও লেগ বিফোরের ফাঁদে ফেলেন লঙ্কান এই স্পিনার।

এর মধ্য দিয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে হাজার উইকেট পূরণ করলেন লঙ্কান অধিনায়ক। ২১৪তম খেলোয়াড় হিসেবে প্রথম শ্রেণিতে এ মাইলফলক ছুঁলেন হেরাথ। শ্রীলঙ্কায় মুত্তিয়া মুরালিধরনের (১৩৭৪) পর তার অবস্থান। ১৩৩ ওভারে ৯ উইকেটে ৪৬৬ রান করেছে বাংলাদেশ।

 



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।