AmaderBarisal.com Logo

বরিশালের ব্যক্তিকে ফেরত পাঠালো যুক্তরাষ্ট্র

অনলাইন ডেস্ক
আমাদেরবরিশাল.কম

৫ এপ্রিল ২০১৭ বুধবার ১:৩৮:৩৬ অপরাহ্ন

usa-texas-dallas-grand-prairie-news-map যুক্তরাষ্ট্র টেক্সাস ডালাস সংবাদ মানচিত্রবিজনেস ভিসায় শিকাগো বিমানবন্দরে নামার পরপরই মোহাম্মদ জাকির হোসেন নামের ৪৫ বছরের এক বাংলাদেশিকে ফেরত পাঠিয়েছে যুক্তরাষ্ট্র কর্তৃপক্ষ। বরিশালের বাসিন্দা ওই ব্যক্তির ২০১৯ সাল পর্যন্ত তার ভিসার মেয়াদ ছিল বলে স্বজনরা দাবি করেন।

শিকাগোর বাংলাদেশি কম্যুনিটির নেতা মো. শামসুল ইসলামের বরাত দিয়ে আজ বুধবার ( ০৫ এপ্রিল) বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রতিবেদনে আরো জানায়, ক্যাথে প্যাসিফিক এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হংকং হয়ে ২৮ মার্চ শিকাগো পৌঁছান জাকির। বিমানবন্দরে নামার পর ইমিগ্রেশন কর্মকর্তারা তার সফরের উদ্দেশ্য জানতে চান। এর আগেও তিনি কয়েক দফা একই ভিসায় যুক্তরাষ্ট্রে এসেছেন। কিন্তু এবার তার উত্তরে সন্তুষ্ট না হয়ে ভিসা বাতিল করে তাকে আরেকটি ফ্লাইটে বাংলাদেশে পাঠিয়ে দেওয়া হয়।

শিকাগোতে বাংলাদেশের অনারারি কন্সাল জেনারেল মুনির চৌধুরী জানান, তিনি বিমানবন্দর কর্তৃপক্ষ ও ইমিগ্রেশনের কাছে জাকিরকে ফেরত পাঠানোর কারণ জানতে চেয়েছিলেন।

তারা মুনিরকে বলেছেন, ভিসা থাকলেই যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে দিতে হবে- এমন বাধ্যবাধকতা নেই। সন্দেহ বা সংশয় তৈরি হলে কাউকে ফিরিয়ে দেওয়ার পুরো অধিকার ইমিগ্রেশনের রয়েছে।

মুনির চৌধুরী বলেন, জাকির হোসেনকে ফিরতি ফ্লাইটে উঠিয়ে দিতে তারা দুই ঘণ্টার বেশি সময় নেয়নি। আমি ইমিগ্রেশন অফিসারদের সঙ্গে যোগাযোগ করতে পারার আগেই তাকে ফেরত পাঠানো হয়। তা না হলে আমি সর্বোচ্চ পর্যায়ে চেষ্টা চালাতে পারতাম।

প্রতিবেদনে আরো জানানো হয়, জাকিরের আত্মীয় জাবেদ আহমেদ থাকেন ফিলাডেলফিয়ায় জানান, নিউ ইয়র্ক রাজ্যের একটি কলেজ থেকেই গ্র্যাজুয়েশন করেছেন জাকির। তারপর দেশে ফিরে ব্যবসা শুরু করেন। দুই সন্তানের বাবা জাকির বেশ কয়েকবার বিজনেস ভিসায় যুক্তরাষ্ট্রে যাওয়া আসা করেছেন বলেও জানান জাবেদ।

জাকিরকে বিমানবন্দরে আটকে দেওয়ার খবর পেয়ে ফিলাডেলফিয়া থেকে একজন আইনজীবী নিয়োগ করেছিলেন জাবেদ। সেই আইনজীবী বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করলেও টেলিফোনে তারা কোনো তথ্য দেয়নি।

 



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।