Current Bangladesh Time
বৃহস্পতিবার এপ্রিল ১৮, ২০২৪ ৮:০১ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, বরিশাল সদর, বাবুগঞ্জ » নারীদের দারিদ্র্য জয়ের গল্প শুনে অভিভূত রাজকুমারী
৬ এপ্রিল ২০১৭ বৃহস্পতিবার ১১:৪৮:৩০ পূর্বাহ্ন
Print this E-mail this

নারীদের দারিদ্র্য জয়ের গল্প শুনে অভিভূত রাজকুমারী
নিউজ ডেস্ক


বরিশালের নারীদের দারিদ্র্য জয়ের গল্প শুনে অভিভূত ডেনমার্ক রাজকুমারীডেনমার্কের আর্থিক সহায়তায় বরিশালে বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেছেন ডেনমার্কের রাজকুমারী মেরি এবং উন্নয়ন সহযোগী মন্ত্রী মিস উলা টোয়েনাস।

 

গতকাল বুধবার (০৫ এপ্রিল) বেলা ১১টার দিকে রাজকুমারী ও মন্ত্রী বরিশালের বাবুগঞ্জ উপজেলার রাকুদিয়া গ্রাম পরিদর্শন করেন। রাজকুমারী রাকুদিয়া গ্রামের পল্লী নারীদের সাথে কৃষক মাঠ স্কুলে এক মতবিনিময় শেষে পায়ে হেঁটে বিভিন্ন খামার ও বাড়ি পরিদর্শন করেন। এসময় প্রায় আড়াই ঘণ্টা তিনি গ্রামের নারী কৃষাণীদের সাথে আন্তরিক সময় কাটান। বাড়ি বাড়ি গিয়ে এসময় ক্ষুদ্র কৃষি খামারের মাধ্যমে স্বাবলম্বী হওয়া বিভিন্ন নারীদের মুখে তাদের দারিদ্র্য জয়ের গল্প শোনেন ড্যানিশ রাজকুমারী। পরে সাংবাদিকদের রাজকুমারী প্রিন্সেস ম্যারি বলেন, পল্লী নারীদের ঘুরে দাঁড়ানো দেখে আমি অভিভূত হয়েছি। বাড়িতে ক্ষুদ্র কৃষি খামার গড়ে তুলে তারা নিজেদের স্বাবলম্বী করার মাধ্যমে পরিবারের অভাব দূর করেছেন। নিজেদের সাহস, আত্মবিশ্বাস ও শ্রম দিয়ে দারিদ্র্য জয় করেছেন যা আজ সত্যিই উন্নয়নের একটি মডেল। এ সময় প্রিন্সেস ম্যারি আরো বলেন, বাংলাদেশের সাথে উন্নয়ন সহযোগী দেশ হিসেবে কাজ করছে ডেনমার্ক। বাংলাদেশ দ্রুত উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে। উন্নয়ন বন্ধু হিসেবে সবসময় এদেশের পাশে থাকবে ডেনমার্ক। এর আগে কঠোর নিরাপত্তা ও গোপনীয়তার মধ্য দিয়ে বুধবার বেলা পৌনে ১১ টায় সেনাবাহিনীর দুটি বিশেষ হেলিকপ্টারে করে প্রিন্সেস ম্যারিসহ তার ৩৭ জন সফরসঙ্গী বরিশাল বিমানবন্দরে পৌঁছান। এসময় বিমানবন্দরে তাকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান বাবুগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার রায় ও স্থানীয় দেহেরগতি ইউপি চেয়ারম্যান মো. মশিউর রহমান। বাবুগঞ্জ থানার ওসি মো. আবদুস সালাম জানান, নিরাপত্তাজনিত কারণে তার এই সফরের গোপনীয়তা বজায় রেখে অতিথি উপস্থিতি সীমিত ও নির্ধারিত করা হয়। রাজকুমারীর ব্যক্তিগত ড্যানিশ নিরাপত্তারক্ষী ছাড়াও বাবুগঞ্জ ও বিমানবন্দর থানার ওসির নেতৃত্বে চার প্লাটুন পুলিশ নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ছিলেন। পুলিশি প্রহরায় ডেনমার্কের প্রিন্সেস ম্যারি ও তার সফরসঙ্গীদের প্রকল্প এলাকা দেহেরগতি ইউনিয়নের রাকুদিয়া গ্রামে নিয়ে যাওয়া হয়। এসময় সেখানে পররাষ্ট্র মন্ত্রণালয় ও জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। রাকুদিয়া গ্রামের কৃষক মাঠ স্কুল, বিভিন্ন কৃষি খামার পরিদর্শনকালে রাজকুমারীর সঙ্গে ডেনমার্কের উন্নয়ন বিষয়ক মন্ত্রী মিসেস উল্লা টরনায়েস, বাংলাদেশে নিযুক্ত ডেনমার্কের রাষ্ট্রদূত মাইকেল উইনথার ছাড়াও রাজকুমারীর নিরাপত্তা কর্মকর্তা, ডেনমার্কের পররাষ্ট্র, উন্নয়ন ও কৃষি মন্ত্রণালয়ের বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তা ও ড্যানিশ সাংবাদিকসহ ৩৭ জনের একটি প্রতিনিধি দল ছিলেন। দুপুর দেড়টার দিকে প্রিন্সেস ম্যারি ও তার সফরসঙ্গীরা রাকুদিয়া গ্রামের নারীদের সাথে মতবিনিময় শেষে এলজিইডির ড্যানিডা প্রকল্পের রাস্তা এবং কয়েকটি উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন। বিকেলে একই হেলিকপ্টারে বরিশাল ত্যাগ করেন ড্যানিশ রাজকুমারী ও তার সফরসঙ্গীরা।

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
ট্রাকচাপায় নিহত ১৪ জনের মরদেহ হস্তান্তর
প্রচণ্ড গতিতে টোল প্লাজার গাড়িগুলোর ওপর আছড়ে পড়ল ট্রাক, নিহত ১৪
পিরোজপুর জেলা আ.লীগের নেতাকে কুপিয়ে স্বর্ণালংকার লুট
বরিশালে স্বেচ্ছাসেবক দলের নেতার সামাজিক মাধ্যমে পিস্তলের ছবি দিয়ে হত্যার হুমকি
ভূমিদস্যুদের সাথে জোটবদ্ধ হয়ে মুক্তিযোদ্ধার স্বজনদের হুমকিদাতা কে এই পুলিশ কর্মকর্তা জামিল!
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com