AmaderBarisal.com Logo

মস্কোয় প্রবাসীদের বাংলা বর্ষবরণ

সংবাদ বিজ্ঞপ্তি
আমাদেরবরিশাল.কম

১৫ এপ্রিল ২০১৭ শনিবার ১:০১:২৬ অপরাহ্ন

মস্কোয় প্রবাসীদের বাংলা বর্ষবরণবিপুল উৎসাহ ও ঘরোয়া পরিবেশের মধ্য দিয়ে মস্কোতে বাংলাদেশি বিজনেসম্যান অ্যাসোসিয়েশনের (আরবিসিসিআই) উদ্যোগে বাঙালির সর্বজনীন উৎসব বাংলা নববর্ষ ১৪২৪ বরণ করা হয়েছে।

এ উপলক্ষে ১৪ এপ্রিল গতকাল শুক্রবার (১৪ এপ্রিল) মস্কোর টক অব দ্য টাউন রেস্টুরেন্টে আরবিসিসিআই এক মিলনমেলার আয়োজন করে। এতে সংগঠনের সদস্য ও তাঁদের পরিবার-পরিজন উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক সাজ্জাদ চৌধুরী।

অনুষ্ঠানের শুরুতে উপস্থিত অতিথিদের নববর্ষের শুভেচ্ছা জানান আরবিসিসিআইয়ের সভাপতি তমাল পারভেজ।

মস্কোয় প্রবাসীদের বাংলা বর্ষবরণতিনি বলেন, নববর্ষ বাঙালির সর্বজনীন উৎসব। বাঙালির এই সাংস্কৃতিক ঐতিহ্য সমুন্নত রাখতে আর প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মের কাছে বাংলাদেশের সংস্কৃতির পরিচিতি তুলে ধরতে আমরা বাংলা নববর্ষ উদ্‌যাপন করে থাকি। নতুন বছরে রাশিয়া-বাংলাদেশের মধ্যে দ্বিপক্ষীয় ও ব্যবসায়ী সম্পর্ক নতুন দিগন্তে পৌঁছাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

তিনি আরবিসিসিআই-এর সদস্য ও তাঁদের পরিবারের সবার সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করেন।

শুভেচ্ছা বক্তব্য দেন সংগঠনের সাবেক সভাপতি রফিকুল ইসলাম আরজু, ফিরোজ-উল-আলম খান, প্রতিষ্ঠাতা সদস্য ডা. মোতালিব পাটওয়ারী, রাশিয়ান অ্যালামোনাই অ্যাসোসিয়েশন বাংলাদেশ-এর সভাপতি ড. ইফতেখার আহম্মদ, বাংলাদেশ পরিষদ রাশিয়ার সভাপতি মোহম্মদ মোহসিন প্রমুখ।

এ দিন আনুষ্ঠানিকভাবে আরবিসিসিআইর নতুন সদস্যদের বরণ করে নেয়া হয়। নতুন সদস্যদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য দেন সংগঠনের প্রবীণ নেতারা। অনুষ্ঠানে আরবিসিসিআইর বেশ কয়েকজন পুরাতন সদস্য উপস্থিতি হওয়ায় নতুন কমিটিকে সাদুবাদ জানানো হয়।

অনুষ্ঠানে উপস্থিত সব শিশু ও নারীকে আরবিসিসিআইর পক্ষ থেকে নববর্ষের শুভেচ্ছা উপহার তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে বাড়তি আনন্দ জোগাতে ছিল কুইজ ও লটারি।

অনুষ্ঠানে একক সঙ্গীত পরিবেশন করেন মস্কো বাঙালি কমিউনিটির প্রিয় মুখ বিশ্বরূপ সান্যাল।

উল্লেখ্য, আরবিসিসিআই ব্যবসায়ী সংগঠন হলেও রাশিয়ায় বাংলাদেশি সংস্কৃতির প্রচার ও প্রসারে বরাবরই কাজ করে থাকে। এর আগে সংগঠনটি মস্কোতে কয়েকবার বাংলাদেশ উৎসবের আয়োজন করেছিল।

তাদের উদ্যোগে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নিতে বিভিন্ন সময় বাংলাদেশের খ্যাতিমান সাংস্কৃতিক ব্যক্তিত্বরা রাশিয়ায় এসেছিলেন।



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।