Current Bangladesh Time
সোমবার মে ২৯, ২০১৭ ১০:৫৫ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » ভোলা, ভোলা সদর » ভোলায় নতুন প্রাণে উজ্জীবিত আওয়ামী লীগ
১৯ এপ্রিল ২০১৭ বুধবার ১:৩৩:১১ পূর্বাহ্ন
Print this E-mail this

গ্রামে গ্রামে দলীয় কর্মশালা

ভোলায় নতুন প্রাণে উজ্জীবিত আওয়ামী লীগ
অচিন্ত্য মজুমদার, ভোলা


Bhola-pic-01আগামী সংসদ নির্বাচনের প্রস্তুতির অংশ হিসেবে বাংলাদেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক সংগঠন আওয়ামী লীগকে শক্তিশালী ও সুসংগঠিত করতে মাঠে নেমেছেন ভোলার জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ। ইতিমধ্যে সদর উপজেলার ১৩টি ইউনিয়নে মাসব্যাপী কমিটি গঠনের পাশাপাশি দলীয় কর্মশালায় অংশ নিয়ে নেতাকর্মীরা চাঙা হয়ে উঠেছেন। গত কয়েকটি নির্বাচনকে ঘিরে দলের নেতাকর্মীদের মধ্যে যে দ্বিধা-বিভক্ত তৈরি হয়েছিল তা দূর করে নতুন প্রাণে উজ্জীবিত এখন ভোলার আওয়ামী লীগ।

ভোলা জেলা আওয়ামী লীগ সূত্র জানান, জেলার প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা আওয়ামী লীগের নতুন করে কমিটি গঠন শুরু হয়েছে। ইতিমধ্যে সদর উপজেলার ১৩টি ইউনিয়নে ত্রি-বার্ষিক সম্মেলন মাধ্য দিয়ে কোন প্রকার কোন্দল ছাড়াই কমিটি গঠনের পাশাপাশি চলে দলীয় কর্মশালা। এসব নিদের্শনামূলক কর্মশালায় আওয়ামী লীগের উন্নয়নের ধারাবাহিকতা জনগনের কাছে তুলে ধরে আগামী নির্বাচনে কি করে বিপুল ভোটে দলকে বিজয়ী করা যায় এসব তুলে ধরেন দলের শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দ।

আওয়ামী লীগের রাজনীতি কেন ও কি জন্য, অগামীতে কেন মানুষ আওয়ামী লীগকে ভোট দিবে, এমন সব বিষয় নিয়ে জেলা আওয়ামী লীগের আয়োজনে মাস ব্যাপী এ দলীয় কর্মশালায় ১৩টি ইউনিয়নের ১০ হাজার নেতাকর্মী অংশ নেন। এতে ব্যাপক সাড়াও পড়ে। মাস ব্যাপী এ কর্মসূচির মাধ্যমে দলের রূপরেখা প্রনয়ণ করেন জেলা ও উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ। ২৫০ ফুট দৈর্ঘ্য ও ১০০ ফুট প্রস্থ প্যান্ডেলে প্রতিটি কর্মশালায় ইউনিয়নের ৯টি ওয়ার্ডের নেতাকর্মীদের জন্য নির্ধারিত আসনের ব্যবস্থা করা হয়। সুশৃঙ্খলভাবে জাতীয় সংগীত গেয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের পর শুরু হয় দলীয় কর্মশালা। এসব কর্মসূচিতে পুরুষদের পাশাশি নারী নেত্রীরাও সমানতালে অংশ নেন।

এই প্রথম তৃণমূলের এমন আয়োজন দেখে সন্তোষ প্রকাশ করেছেন সাধারন ইউনিয়ন ও ওয়ার্ড নেতৃবৃন্দ। তারা বলছেন জাতীয় রাজনীতিতে এ কর্মসূচী উদাহরণ হয়ে থাকবে। এধরনের কর্মশালা নিয়মিত প্রয়োজন বলেও মনে করছেন অনেকে।

সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম জানান, আমাদের দলের লক্ষ্য কি উদ্দেশ্য কি ? এ কর্মশালার আমরা নেতাকর্মীদের তা প্রশিক্ষণ দিয়েছি। আমার বিশ্বাস এ প্রশিক্ষণের আলোকে আগামী নির্বাচনে ভোলার আওয়ামী লীগ এর সুফল পাবে।

জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব জানান, যারা আমাদের তৃনমূল নেতাকর্মী তারা অনেকেই বাংলাদেশ আওয়ামী লীগ সম্পর্কে জানেন না। দলের ইতিহাস-ঐতিহ্য এমনকি আদর্শ সম্পর্কেও জানেন না। আমরা চেষ্টা করেছি এ কর্মশালার মাধ্যমে তাদেরকে সেই বিষয়গুলো জানানোর জন্য। এর বাইরেও, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২১ রূপকল্প বাস্তবায়নে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছেন, এ বাস্তবায়নের পথে তিনি কি কি উন্নয়ন করেছেন এবং কিকি মহা পরিকল্পনা নিয়ে তিনি এগোচ্ছেন, সেগুলোও আমার আমাদের নেতাকর্মীদের জানানোর চেষ্টা করেছি। কারন তারা জানলেই সাধারন ভোটারদের ঘরে ঘরে গিয়ে আওয়ামী লীগ সরকার তথা মাননীয় প্রধানমন্ত্রী ক্ষুধা এবং দারিদ্র মুক্ত বাংলাদেশ গড়ার পাশাপাশি তিনি দেশ ও জনগণের উন্নয়নে দিনরাত কাজ করে যাচ্ছেন তা তুলে ধরতে পারবে।

জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবদুল মমিন টুলু জানান, স্বাধীনতার পর কোন রাজনৈতিক দলেই এমন কর্মসূচী দেখা যায় নি। এই প্রথম এমন সুশৃঙ্খল আয়োজনে তৃণমূলের নেতাকর্মীরা রাজনীতির প্রেক্ষাপট জানার সুযোগ পাচ্ছে।

সম্পাদনা: অচিন্ত্য মজুমদার

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
বরিশাল জেলা ও মহানগর আওয়ামীলীগ
ঘূর্ণিঝড় ‘মোরা’: বরিশালে ৮ নম্বর মহা বিপদ সংকেত
উত্তল সাগরে উপকূলে বাড়ছে নদ-নদীর পানি
ঘূর্ণিঝড় ‘মোরা’ ১০ নম্বর মহাবিপদ সংকেত
বরিশাল বিমানবন্দরে সর্তকতা জারি
সাগরে এখনও শতাধিক ট্রলার
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ জিয়াউল হক
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]