Current Bangladesh Time
শনিবার মে ২৭, ২০১৭ ১১:২৮ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, বরিশাল সদর, সংবাদ শিরোনাম » বরিশালে বিদ্যুতের ‘মেঘ’ ভয়!
২০ এপ্রিল ২০১৭ বৃহস্পতিবার ৬:০৪:৪৫ অপরাহ্ন
Print this E-mail this

বরিশালে বিদ্যুতের ‘মেঘ’ ভয়!
নিজস্ব প্রতিবেদক


Electricity বিদ্যুতঝড় নেই, নেই বাতাসও। মাঝে মধ্যে শুধু গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। তবে মেঘে ঢাকা রয়েছে আকাশ। তাতেই সকাল থেকে বরিশাল মহানগরীতে চলছে বিদ্যুতের আসা-যাওয়ার খেলা।

দুই এক মিনিট নয়, একেকবার অন্তত আধা ঘন্টা থেকে এক ঘন্টা করে চলছে এ লোডশেডিং। সকাল থেকে বিকেল পর্যন্ত এরকম চলছে কমপক্ষে ছয় থেকে সাত বার। বাইরে মেঘে ঢাকা আকাশ ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, আর ঘরে বিদ্যুৎ হীন অন্ধকারে চরম ভোগান্তিতে পড়েছেন নগরবাসী।

মহানগরীর কাউনিয়া এলাকার স্কুল শিক্ষক সোহরাব হোসেন সিকদার অাক্ষেপ করে বলেন, ঝড় নাই, বাতাস নাই, আছে শুধু মেঘ। তা দেখেই ভয়তে হয়তো আমাদের বরিশালের বিদ্যুৎ আসা-যাওয়া করছে। যথন আসছে, তখন বিদ্যুৎ থাকবে, না থাকবে না তার চিন্তাটুকুও করার সময় পাচ্ছে না।

তিনি ক্ষোভ প্রকাশ করে আরো বলেন, বিদ্যালয়ের শ্রেণি কক্ষে অন্ধকার, বাইরেও অন্ধকার। এ অবস্থায় পাঠদান কি করে সম্ভব?

এদিকে একই অবস্থা বরিশালের অফিস-আদালত ও ব্যাংকের কার্যক্রোমেও। ব্যাতিক্রম নয় বরিশালের কাউনিয়া শিল্প নগরী বিসিকসহ বিভিন্ন কল কারখানার অবস্থা।

সেখানকার একাধিক ব্যক্তি জানান, সকাল থেকে ঘন ঘন শোডশেডিং এর কারণে অফিস আদালতের স্বাভাবিক কার্যক্রম ব্যহত হচ্ছে। পাশাপাশি শিল্প- কলকারখানার উৎপাদও মারাক্তক ভাবে ব্যহত হচ্ছে।

সংশ্লিষ্ট একাধিক কর্মকর্তা জানান, গতকাল বুধবার রাতে সামান্য বাতাস ও ঝড়বৃষ্টি হলে বিদ্যুৎ চলে যায়। এরপর আবার রাতেই বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়। কিন্তু সকাল থেকে যে লোডশেডিং শুরু হয়েছে তা অতিতের যে কোন সময়ের চেয়ে মাত্রা ছাড়িয়ে গেছে।

এ বিষয়ে রুপাতলীর বিদ্যুৎ বিতরণ কেন্দ্র ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লি. (ওজোপাডিকো) নাম প্রকাশ না করার শর্তে এক কর্মকর্তা দাবি করেন, বরিশালের সব এলাকায় লোডশেডিং হচ্ছে না। ঝড়ে কারণে লাইনে সমস্যা হওয়ায় তা মেরামতের কাজ চলায় কিছু কিছু এলাকায় সামান্য লোডশেডিং হচ্ছে। তবে অচিরেই সব এলাকার বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে।

 

 

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
বরিশাল জেলা ও মহানগর আওয়ামীলীগ
সড়ক ছেড়ে চায়ের দোকানে নসিমন, বৃদ্ধ নিহত
শিশু ধর্ষককে পুলিশে দিল জনতা
সেতু ভেঙে বছর জুড়ে খালে, দুর্ভোগ চরমে
সাভারে জঙ্গি আস্তানায় বিকট বিস্ফোরণ
বরিশালে বজ্রসহ ঝড়বৃষ্টি হতে পারে
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ জিয়াউল হক
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]