AmaderBarisal.com Logo

ভোলার ইলিশা ফেরিঘাটে চাঁদাবাজীর তদন্তে বিআইডব্লিটিএ প্রতিনিধি দল

অচিন্ত্য মজুমদার, ভোলা
আমাদেরবরিশাল.কম

৭ মে ২০১৭ রবিবার ৯:০৯:০০ অপরাহ্ন

eeeeভোলার ইলিশা ফেরিঘাটে ভুয়া ইজারার নামে পন্টুনে প্রবেশ ও বহির্গমনে যাত্রী টোল আদায় ও চাঁদাবাজির অভিযোগের প্রেক্ষিতে রোববার ঢাকা থেকে আসা বিআইডব্লিউটিএ’র টিমের তদন্তে সত্যতা পাওয়া গেছে। টিমের নেতৃত্বে ছিলেন বিঅঅইডব্লিউটিএ’র প্রধান দফতরের উপপরিচালক(প্রশাসন) মোঃ ইসমাইল হোসেন, বরিশাল বিআইডব্লিউটিএ’র উপ-পরিচালক (বন্দর) মোঃ মোস্তাফিজুর রহমান, ভোলার পরিদের্শক মোঃ নাসিম। দুপুরে তদন্ত শেষে টিম প্রধান জানান, লঞ্চ ঘাটের ইজারা নিয়ে মোঃ ফারুক ফেরিঘাটেরও টোল আদায় করার প্রমান পাওয়া গেছে। একই সঙ্গে লঞ্চ ঘাটের যাত্রীদের কাছ থেকে ৩ টাকা নেয়ার কথা থাকলেও নেয়া হয় ৫টাকা হারে। যাত্রীদের যে পন্টুনে প্রবেশ টিকেট দেয়া হয় তাতে নির্ধারিত টাকা ছাপার অক্ষরে নেই। ১০ জন যাত্রীই জানান ৫ টাকা করে নেয়ার কথা। এমন নানা অনিয়মের সত্যতা পাওয়া গেছে। একাধিক পত্রিকায় এ ঘাটের অনিয়মের একাধিক প্রতিবেদন ছাপা হওয়ায়, তাদের দফতর থেকে তদন্ত টিম গঠন করা হয়েছে বলেও জানান উপপরিচালক মোস্তাফিজুর রহমান। একই সঙ্গে ফেরিঘাটের দায়িত্বে থাকা বিআইডব্লিউটিএর স্টাফ ইসমাইলের কাছে জানতে চাওয়া হয়, এমন অনিয়মের বিষয় তারা কেন উর্ধতন কর্তৃপক্ষকে লিখিত জানান নি। পত্রিকার মাধ্যমে জেনে, তারা তদন্তে আসেন। এ কারনে স্টাফ ইসমাইলকে ঘাট থেকে প্রত্যাহারের নির্দেশ দেয়া হয়। এদিকে তদন্তকালে অভিযুক্ত ইজারাদার মোঃ ফারুক বেপারী উপস্থিত না থাকলে তার ম্যানেজার মোঃ জামাল উদ্দিন উপস্থিত থেকে অভিযোগ অস্বীকার করার চেষ্টা করেন। পরে অবশ্য তিনি স্বীকার করেন, না জেনে তারা এ কাজ করেছেন। এ সময় নিষেধাজ্ঞা অমান্য করে ট্রলারে ঝুকি নিয়ে যাত্রী বহনেরও অভিযোগ ওঠে ফারুক বেপারীর বিরুদ্ধে। ভোলা-লক্ষ্মীপুর রুটে ফেরি বাস্তবায়ন ও ভোলা স্বার্থ রক্ষা উন্নয়ন কমিটির সম্পাদক যুগান্তর প্রতিনিধি অমিতাভ অপুসহ ওই সংগঠনের নেতৃবৃন্দ ও মিডিয়া কর্মীরা ,ফেরিঘাট এলাকায় সার্বক্ষনিক নৌ ট্রাফিক রাখার দাবি জানান। একই সঙ্গে সকাল থেকে বিকাল পর্যন্ত নির্ভরযোগ্য নৌযান চলাচল স্বাভাবিক রাখতে সি-ট্রাক, ফেরি ও সি-সার্ভে সনদ যুক্ত নৌযান বাড়ানোর প্রস্তাবও করা হয়।



সম্পাদনা: অচিন্ত্য মজুমদার


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।