Current Bangladesh Time
বৃহস্পতিবার আগস্ট ১৭, ২০১৭ ৭:৫৯ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, বরিশাল সদর, বাবুগঞ্জ, সংবাদ শিরোনাম » সোয়া ১১ কোটি টাকার কাপের্টিং সড়কে অনিয়ম
১৮ জুন ২০১৭ রবিবার ১:৪৭:০০ অপরাহ্ন
Print this E-mail this

সোয়া ১১ কোটি টাকার কাপের্টিং সড়কে অনিয়ম
সাইফুল ইসলাম, বাবুগঞ্জ


বাবুগঞ্জে সোয়া ১১ কোটির কাপের্টিং রাস্তায় অনিয়মবরিশালের বাবুগঞ্জে ১১ কোটি ২৫ লক্ষ টাকার কার্পেটিং রাস্তার কাজে ঠিকাদারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ করেছেন এলাকাবাসী।

নিন্মমানের সামগ্রী দিয়ে রাস্তা নির্মাণ ও বিকল্প সড়ক না করেই কালভার্ট নির্মাণ কাজ করায় এলাকাবাসী ফুঁসে উঠেছে।

সূত্রমতে বাবুগঞ্জ উপজেলার মোহনগঞ্জ বাজার থেকে চাঁদপাশা ইউনিয়ন হয়ে বাবুগঞ্জ বালিকা বিদ্যালয় পর্যন্ত ৪১১৪ মিটার কাপের্টিং রাস্তার কাজাটি এশিয়ান উন্নয়ন ব্যাংক (অউই) এবং (এঙই) এর অর্থায়নে ১১ কোটি ২৫ লক্ষ ২৮ হাজার ৫ শত ৮৫ টাকার ঈঈজওচ/অউই/ইঅজও/টতজ/২০১৫/ড-২৯ নং প্যাকেজের কাজটি পায় টেন্ডারের মাধ্যমে ঠিকাদারী প্রতিষ্ঠান নুনা ট্রেডার্স।

কিন্তুু কাজটি পরিচালনা করছেন বরিশালের এম এইচ এন্টারপ্রাইজ এর সত্ত্বাধীকারী মোঃ শাহাবুদ্দিন আজাদ ও মোঃ ছবির হোসেন তালুকদার।

খোঁজ নিয়ে জানা গেছে, ১২ই মে ২০১৬ খ্রিঃ তারিখে এই রাস্তার নির্মান কাজ শুরু হয়। সরজমিনে দেখা যায়, শুরু থেকেই নানা অনিয়মের করে আসছে কাজের সাথে সংশ্লিষ্টরা। দেখা যায় ৪১১৪ মিটার রাস্তায় মোট কালভার্ট ও ব্রিজ রয়েছে ৪ টি। নিয়ম অনুযায়ী ব্রিজ কালভার্টের কাজ করতে হলে পথচারীদের চলাচলের কোন প্রতিবন্ধকতা সৃষ্টি না হয় সে জন্য আগেই বিকল্প সড়ক তৈরি ব্যবস্থা করার কথা থাকলেও কোন বিকল্প সড়কের ব্যবস্থা করা হয়নি।

ফলে ৭/৮ মাস যাবৎ স্থানীয়রা চরম ভোগান্তিতে হাঁটু পরিমান কাঁদা পানি পেড়িয়ে নির্মাণাধীন কালভার্ট এলাকা অতিক্রম করছে। বর্ষা ও জোয়ারের পানিতে প্লাবিত হওয়ায় যানবাহন চলাচল তো দূরের কথা হাটু সমান পানির মধ্যে হাঁটতে হচ্ছে শিক্ষার্থীসহ নানা পেশার হাজারো মানুষের।

এ ছাড়াও মূল সড়কের কার্পেটিং কাজের বিষয়ে স্থানীয়রা ও প্রতক্ষদর্শীরা জানায়, নিন্মমানের খোয়া ব্যবহার করে এ কাজ চালিয়ে যাচ্ছে। এবং ৬০% মরা পাথর দিয়ে ব্রিজের ঢালাইর কাজ চলছে। এই চুরির সাথে সুর মিলালেন কাজের দায়িত্বে থাকা উপজেলা প্রকৌশলী অফিসের এসও হুমায়ুন কবির । প্রায় ৫ কি.মি. চলমান রাস্তার দূ’পাশে ২৫/৩০ টি নাম মাত্র পাইলিং করা হয়েছে। ওই পাইলিং গুলো গত কয়েক দিনের বর্ষণে রাস্তা সহ ধ্বসে পড়েছে। সংশ্লিষ্টদের কাছে জনগনের প্রশ্ন যে পাইলিং কয়েক দিনের বর্ষনে ধ্বসে যায় তা বছরের পর বছর রাস্তা ধরে রাখবে কি ভাবে?

বাবুগঞ্জ উপজেলা প্রকৌশলী তুহিন সরকারকে ঢালাইয়ের কাজে ব্যবহৃত পাথরের নমুনা দেখালে তিনি বলেন মেয়াদ উত্তির্ণ পাথর।

প্রকৌশলী তুহিন সরকার বলেন এ উপজেলায় আমি নতুন তাই এখনও সব বুঝে উঠতে পারিনি।

ঠিকাদার মোঃ সাহাবউদ্দিন আজাদ ও ছবির হোসেন তালুকদার বলেন বর্ষার কারনে একটু ত্রুটি হয়েছে। আমরা সব পুনরায় ঠিক করে করার চেষ্টা করব।

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
বরিশাল জেলা ও মহানগর আওয়ামীলীগ
বঙ্গবন্ধু-ই এক ও অদ্বিতীয় স্বাধীনতা সংগ্রামের নেতৃত্ব
শাহানারা আব্দুল্লাহ’র বর্ণনায় ৭৫’র ১৫ আগস্ট
শেখ মুজিবকে সপরিবারে হত্যার পর কি ঘটেছিল?
বিনম্র শ্রদ্ধায় বরিশালে বঙ্গবন্ধুকে স্মরণ
মঠবাড়িয়ায় বিএনপি কার্যালয়ে তালা
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ জিয়াউল হক
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]