Current Bangladesh Time
মঙ্গলবার এপ্রিল ১৬, ২০২৪ ১১:৩৯ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » সারা বিশ্ব » বিদেশি জঙ্গিদের তিন জনেই বাংলাদেশি
২৪ জুন ২০১৭ শনিবার ৫:১৫:১১ অপরাহ্ন
Print this E-mail this

বিদেশি জঙ্গিদের তিন জনেই বাংলাদেশি
অনলাইন ডেস্ক


বিদেশি জঙ্গিদের তিন জনেই বাংলাদেশি

সংগ্রহীত

ফিলিপিন্সের দক্ষিণাঞ্চলের মিন্দানাও এলাকায় সরকারি বাহিনীর সঙ্গে যুদ্ধে লিপ্ত আইএসপন্থি ইসলামী জঙ্গিদের মধ্যে তিন বাংলাদেশিসহ ৮৯ জন বিদেশি যোদ্ধা রয়েছে বলে খবর দিয়েছে দেশটির সংবাদমাধ্যমগুলো।

ম্যানিলা টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, ওই ৮৯ বিদেশি যোদ্ধা মারাওয়ি শহরসহ মিন্দানাওয়ের বিভিন্ন এলাকায় যুদ্ধে অংশ নিচ্ছে বলে গোয়েন্দা তথ্য রয়েছে ফিলিপিন্সের পুলিশের কাছে।

এর মধ্যে ২৮ জন ইন্দোনেশিয়ার, ২৬ জন পাকিস্তানি, ২১ জন মালয়েশীয়, চারজন আরব, তিনজন বাংলাদেশি, একজন ভারতীয় এবং একজন সিঙ্গাপুরি নাগরিক। বাকি পাঁচজনের জাতীয়তা সম্পর্কে ফিলিপিন্সের গোয়েন্দারা নিশ্চিত হতে পারেননি।

ফিলিপিন্সের প্রেসিডেন্টের মুখপাত্র এরনেস্তো আবেলা শনিবার এক বিবৃতিতে বলেন, “মিন্দানাওয়ে ৮৯ জন সন্দেহভাজন বিদেশি সন্ত্রাসী থাকার তথ্য কর্তৃপক্ষ যাচাই করে দেখছে। তারা ইন্দোনেশিয়া বা মালয়েশিয়া হয়ে মিন্দানাও দিয়ে ফিলিপিন্সের সীমান্তে প্রবেশ করে থাকতে পারে।”

এ কারণে সন্ত্রাস ও সহিংস উগ্রবাদ প্রতিরোধে ইন্দোনেশিয়া ও মালয়েশিয়াকে সঙ্গে নিয়ে ত্রিপক্ষীয় সহযোগিতা এগিয়ে নেওয়ার কথা বলেন মুখপাত্র। -বিডিনিউজ

 


শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
মুক্তিপণ নিয়ে তীরে ওঠার পর আট জলদস্যু গ্রেপ্তার
সৌদি আরবে ঈদের তারিখ ঘোষণা
বাইডেনকে অপহরণের ভিডিও পোস্ট, তোপের মুখে ট্রাম্প
বাংলাদেশের পতাকায় সেজেছে কুয়ালালামপুর টাওয়ার
সতর্ক করেছিল যুক্তরাষ্ট্র,পাত্তা দেয়নি রাশিয়া  
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com