AmaderBarisal.com Logo

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসির অপসারণ দাবি

নিউজ ডেস্ক
আমাদেরবরিশাল.কম

১৭ জুলাই ২০১৭ সোমবার ২:২০:৪৫ অপরাহ্ন

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসির অপসারণ দাবিবরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) সম্প্রতি নিয়োগ প্রক্রিয়া বাতিল এবং ভিসির অপসারণ দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়েছে।

আজ সোমবার (১৭ জুলাই) সকালে নগরীর সদর রোড টাউন হলের সামনে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড জেলা ও মহানগর শাখার উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সংগঠনের জেলা শাখার আহ্বায়ক শেখ সাঈদ আহম্মেদ মান্নার সভাপতিত্বে বক্তব্য রাখেন সদস্য সচিব শাহরিয়ার কবির রিজন, সাংস্কৃতিক সংগঠক শান্তি দাস, কাজল ঘোষ, মুক্তিযোদ্ধা এমজি কবির ভুলু, মহানগর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক নিরব হোসেন টুটুল প্রমুখ।

বক্তারা বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয়ে সম্প্রতি কর্মকর্তা-কর্মচারী নিয়োগে মুক্তিযোদ্ধা কোটা অনুসরন করা হচ্ছেনা। এছাড়াও নানা অনিয়ম নিয়োগ প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করছে। উদাহরন স্বরূপ বলা যেতে পারে নিয়োগ বিজ্ঞপ্তিতে ২য় শ্রেনী উল্লেখ থাকলেও যারা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক সমমান পরীক্ষার ক্ষেত্রে প্রচলিত জিপিএর সাথে সনাতন পদ্ধতির বিভাগের সমতা নির্ধারনে জিপিএ ২.০০ থেকে ৩.০০ এর নীচে পেয়েছে তাদেরকে পরীক্ষার প্রবেশপত্র দেয়নি বরিশাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। যা শিক্ষা মন্ত্রণালয় এবং বাংলাদেশ সরকারি কর্মকমিশন সচিবালয় এর সমতা বিধান প্রজ্ঞাপনকে অবমাননার শামিল।

বক্তারা আরো বলেন, সম্প্রতি জাতীয় দৈনিক পত্রিকা ও স্থানীয় দৈনিক পত্রিকা সমূহে বরিশাল বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা-কর্মচারী নিয়োগে নানা অনিয়মের কথা উঠে এসেছে। বিশ্ববিদ্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তা সহ একটি অসাধুমহল নিয়োগ বাণিজ্যকে প্রাতিষ্ঠানিকরুপ দিয়েছে। যা নিয়ন্ত্রন করছে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ বিরোধীয় একটি চক্র।

তাই আমরা অবিলম্বে নিয়োগ প্রক্রিয়া বাতিল ও মুক্তিযোদ্ধা কোটা অন্তর্ভুক্তিক করন ও দূর্ণীতিবাজ ও স্বাধীনতা বিরোধী ভাইস চ্যান্সেলরের অপসারনে দাবি জানাই।

শেষে দাবি আদায়ে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়া হয়।



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।