Current Bangladesh Time
বৃহস্পতিবার জুলাই ২৭, ২০১৭ ১২:৪৫ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » পটুয়াখালী, পটুয়াখালী সদর, সংবাদ শিরোনাম » আদুরীর মামলায় রায় কাল, ক্ষত যন্ত্রনা এখনও
১৭ জুলাই ২০১৭ সোমবার ৫:৫২:১২ অপরাহ্ন
Print this E-mail this

আদুরীর মামলায় রায় কাল, ক্ষত যন্ত্রনা এখনও
অনলাইন ডেস্ক


পটুয়াখালীর সেই আদুরীর মামলায় রায় কাল, ক্ষত যন্ত্রনা এখনও

সংগ্রহীত

নির্যাতনের পর ডাস্টবিন থেকে উদ্ধার হওয়া পটুয়াখালীর গৃহকর্মী আদুরীর মামলায় আগামীকাল মঙ্গলবার (১৮ জুলাই) রায় ঘোষণা করবেন আদালত।

গত ৯ জুলাই মামলাটির যুক্তিতর্কের শুনানির পর ঢাকার ৩ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জয়শ্রী সমাদ্দার রায় ঘোষণার এ দিন ঠিক করেন।

জানাগেছে, ২০১৩ সালের ২৩ সেপ্টেম্বর সন্ধ্যায় রাজধানীর বারিধারা ও ডিওএইচএস তেলের ডিপোর মাঝামাঝি রেললাইন সংলগ্ন একটি ডাস্টবিনের পাশ থেকে অচেতন অবস্থায় উদ্ধার হয় নির্যাতনে কঙ্কালসার মৃতপ্রায় গৃহকর্মী আদুরীকে।

উদ্ধারের সময় তার শরীরে মারধর, গরম খুন্তির ও ইস্ত্রির ছ্যাঁকা, ব্লেড দিয়ে শরীর পোঁচানো, মাথায় কোপ, মুখে আগুনের ছ্যাঁকাসহ ছিল অসংখ্য নির্যাতনের চিহ্ন।

উদ্ধারের পর প্রায় দেড় মাস আদুরীকে চিকিৎসা দেয় ঢাকা মেডিকেল। এরপর সে ওই বছর ৭ নভেম্বর চলে যায় নিজ বাড়ি পটুয়াখালী জেলার জৈনকাঠি ইউনিয়নের নিজ গ্রামে।

ওই ঘটনায় ওই বছর ২৬ সেপ্টেম্বর পল্লবী থানায় নওরীন জাহান নদী ও স্বামী সাইফুল ইসলাম মাসুদ, মাসুদের দুলাভাই চুন্নু মীর ও তাদের আত্মীয় রনিকে আসামি করে মামলা করা হয়।

কেমন আছেন আদুরী: শরীরজুড়ে থাকা ক্ষতচিহ্নগুলোর অনেক স্থানেই শক্ত টিউমারের মতো হয়ে গেছে। রাতের বেলার যন্ত্রণা আর চুলকানিই এখন তার নিত্যসঙ্গী।

তারপরও সুন্দর একটি ভবিষ্যতের আশায় এগিয়ে চলেছে মাদ্রাসার তৃতীয় শ্রেণির পড়ুয়া আদুরী।

অভাব আর ধার-দেনা জর্জরিত বড় ভাই মো. সোহেল মৃধার সংসারে বাবাহীন ১৪ বছরের আদুরী এখনো অসহায়। তবে ভাইও নিজের আর বাবার রেখে যাওয়া সংসার মিলিয়ে ৯ সদস্যের জন্য সাধ্যের সবকিছুই করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

ভাইয়ের স্নেহ-ছায়ায়ই পড়াশোনা চালিয়ে সুস্থভাবে বেঁচে থাকার স্বপ্ন দেখে আদুরী। যন্ত্রণা সত্ত্বেও বিনয়ী চালচলন, শৈশবের চপলতা ও মুখের হাসি দিয়ে এ স্বপ্ন পূরণে এগিয়ে চলেছে সে।

আদুরী বলে, নিজেরে যহন নিজে দেহি, তহন তো খালি দাগই দেহি। এহন খালি ব্যাতা করে আর চুলকায়, শরীলের বিভিন্ন জায়গা শক্ত হইয়া গ্যাছে।

আদুরীর মা সাফিয়া বেগম বলেন, যতোই অভাব-অনটন থাউক, আইজ মাইয়াডার দশা এইরহম অইবে হ্যা বোঝলে কামে দেতাম না। এই যে গত কয়দিন ধইরা মাইয়াডার জ্বর অইছে। পোলাডায় নিয়া ডাক্তার দেহাইয়া ঔষধ আনছে। এই টাহার যোগানই বা কেডা দেয় এহন?

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
বরিশাল জেলা ও মহানগর আওয়ামীলীগ
বরিশালের সেই বিচারককে প্রত্যাহারের সুপারিশ
উপকূলে ভারী বৃষ্টির সম্ভাবনা, বন্দরে ৩ নম্বর সংকেত
ছাত্রলীগের নেতৃত্বে ববিতে ক্লাস-পরীক্ষা বর্জন
বরিশালে বৃষ্টিতে ভোগান্তি, নদী বন্দরে ১ নম্বর সংকেত
বরিশালে ৬৪ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ জিয়াউল হক
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]