Current Bangladesh Time
বৃহস্পতিবার জুলাই ২৭, ২০১৭ ১২:৪৫ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » ঝালকাঠি, ঝালকাঠি সদর, রাজাপুর » ঝালকাঠি শহরে সড়ক সংস্কারে তোড়জোড়
১৭ জুলাই ২০১৭ সোমবার ৬:১৫:১৩ অপরাহ্ন
Print this E-mail this

ঝালকাঠি শহরে সড়ক সংস্কারে তোড়জোড়
রাজাপুর প্রতিবেদক


অবশেষে ঝালকাঠি শহরে সড়ক সংস্কারে তোড়জোড়দীর্ঘ দিন অবহেলায় পড়ে থাকা ঝালকাঠি শহরের প্রধান সড়কগুলো অবশেষে নতুন করে সংস্কার করা হচ্ছে। এতে করে পৌরবাসীর চলাচলে ভোগান্তি লাঘব হবে।

ঝালকাঠি শহরের প্রধান সড়ক গুরুধাম ব্রীজ থেকে সাধনার মোড় পর্যন্ত এর বিভিন্ন স্থানে খানা খন্দে ভরা ছিল। একটু বৃষ্টি হলেই সড়কে পানি জমে চলাচলে অনুপযোগী হয়ে পরত।

পৌরসভা সুত্রে জানা গেছে, বর্তমানে ইউজিআইআইপি-৩ প্রকল্পের আওতায় ১৪ কোটি ২০ লাখ টাকা বরাদ্দে সাড়ে সাত কিলোমিটার আরসিসি সড়ক সংস্কারের কাজ চলছে। এতে করে সড়কগুলো দীর্ঘস্থায়ী হবে, উচু হওয়ায় পানি জমে থাকতে পারবে না।

ইতমধ্যে সাধনার মোড় থেকে জেলা প্রশাসকের কার্যালয় পর্যন্ত সড়কের সংস্কার কাজ সমাপ্ত হয়েছে। দ্রুত গতিতে কাজ চলায় নির্ধারিত সময়ের আগেই সড়কের সংস্কার কাজ সমাপ্ত হবে বলে আশা করা হচ্ছে। কাজের গুনগত মান ভাল হওয়ায় পৌরবাসীর মধ্যে কোন প্রকারের ক্ষোভ নেই।

ঠিকাদার সুত্রে জানাগেছে, রট, ইনপোটের পাথর, সিলেট সেন্ট বালু, ও সিম ওয়ান সিমেন্টসহ উন্নত মানের কাঁচামাল দিয়ে সড়র সংস্কার কাজ করা হচ্ছে। এছাড়াও ভারত থেকে উন্নত মানের শতভাগ বোল্ডার ভাঙ্গা পাথর দিয়ে কাজ চলছে। এর ফলে এই সড়ক দীর্ঘ দিন টেকসই থাকবে বলে ধারনা করা হচ্ছে। ইসলাম ব্রাদার্স নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান এই সড়ক কাজ করছে।

ঝালকাঠি শহরের রিক্সা চালক কালাম হোসেন ( ৪৫) বলেন, ‘ ২০ বছর ধরে আমি এই শহরের রিক্সা চালাই। এত ভাল রাস্তা আগে কখনও দেখিনি। এর আগে ভাঙ্গা রাস্তা দিয়ে রিক্সা চালাতে অনেক কষ্ট হত। এখন আর কষ্ট হবে না।’

ঝালকাঠি শহরের বাসিন্দা মো. এনামুল হক বলেন, ‘ অনেক বছর পরে পৌরবাসী চলাচলের জন্য ভাল সড়ক পেতে যাচ্ছি। কাজের মান ভাল হওয়ায় অনেক দিন টেকসই হবে।’

ঝালকাঠি পৌরসভার উপ-সহকারি প্রকৌশলী কাজী মহাসিন রেজা বলেন, ‘ সড়ক সংস্কার কাজের মান ভাল হচ্ছে। বিটুমিন দিয়ে সংস্কার করায় স্থায়ীত্ব বেশি হবে। মেইনটেইনেজ খরজ কম হবে। প্রতি বছর আর সংস্কার করা লাগবে না। কমপক্ষে ১০ বছরে কোন সমস্যা হবে না।

এব্যাপারে ঝালকাঠি পৌরসভার মেয়র লিয়াকত আলী তালুকদার বলেন,‘ পৌরবাসীর চলাচলের জন্য ভাল সড়ক উপহার দিতে পেরে ভাল লাগছে। এই সড়ক সঠিক ভাবে ব্যবহার করতে হবে। অতিরিক্ত ওজন বহনকারি ট্রাক চলাচল বন্ধ রাখতে হবে।’

 

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
বরিশাল জেলা ও মহানগর আওয়ামীলীগ
বরিশালের সেই বিচারককে প্রত্যাহারের সুপারিশ
উপকূলে ভারী বৃষ্টির সম্ভাবনা, বন্দরে ৩ নম্বর সংকেত
ছাত্রলীগের নেতৃত্বে ববিতে ক্লাস-পরীক্ষা বর্জন
বরিশালে বৃষ্টিতে ভোগান্তি, নদী বন্দরে ১ নম্বর সংকেত
বরিশালে ৬৪ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ জিয়াউল হক
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]