Current Bangladesh Time
বুধবার ডিসেম্বর ১৩, ২০১৭ ১১:৩২ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, বরিশাল সদর, সংবাদ শিরোনাম » ৫ ঘন্টা বিদ্যুৎ বিহীন শেবাচিম হাসপাতাল, ভোগান্তি
১২ আগস্ট ২০১৭ শনিবার ১০:০৬:০৪ অপরাহ্ন
Print this E-mail this

৫ ঘন্টা বিদ্যুৎ বিহীন শেবাচিম হাসপাতাল, ভোগান্তি
নিজস্ব প্রতিবেদক


শেবাচিম পরিচালক ডাঃ সেলিম ওএসডিবরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে টানা পাঁচ ঘন্টা বিদ্যুৎ না থাকায় চরম ভোগান্তিতে পড়েছে সহস্রাধিক রোগী ও চিকিৎসকরা।

আজ শনিবার (১২ আগস্ট) বেলা ১২টার কিছু সময় আগে থেকে বিকাল ৫টা পর্যন্ত হাসপাতালের বিদ্যুৎ বন্ধ রেখে লাইনের কাজ করেন বলে জানান বিদ্যুৎ বিভাগ।

আর এতে চরম ভোগান্তিতে পরে হাসপাতালের শত শত চিকিৎসক কর্মকর্তা-কর্মচারী ও চিকিৎসাধীন সহস্রাধিক রোগী এবং তাদের স্বজনরা।

হাসপাতালের জরুরী বিভাগে কর্মরত ডাঃ রনবীর দাস বলেন, বেলা ১২টার অনেক সময় আগে বিদ্যুৎ চলে যায়। বিদ্যুৎ না থাকায় ওই সময়টাতে রোগীদের চিকিৎসা সেবা দিতে অনেক বেগ পেতে হয়েছে। মোবাইলের লাইট জ্বালিয়ে অনেক রোগীকে চিকিৎসা সেবা দেয়া হয়েছে।

বিদ্যুৎ না থাকায় হাসপাতালের সকল লিফট বন্ধ ছিল। আর এতে চরম ভোন্তিতে পরে রোগীর স্বজনরা ও হাসপাতালের কর্মচারীরা। তারা অসুস্থ রোগীদের ট্রলিতে করে সিড়ি বেয়ে উপরের ওয়ার্ডে উঠতে দেখা গেছে।

হাসপাতালের সিড়ি বেয়ে উপরে ওঠে মহিলা মেডিসিন ওয়ার্ডে ভর্তি হওয়া পটুয়াখালীর কলাপাড়া উপজেলার লাল বড়ু’র(৬০) স্বজনরা জানায়, হাসপাতালের জরুরী বিভাগে এসেই দেখি বিদ্যুৎ নাই। পরে হাসপাতালের চার তলায় মহিলা মেডিসিন ওয়ার্ডে ভর্তি করলে সেখানে যাওয়া নিয়ে বাধে বিপত্তি। জানা যায় লিফট বন্ধ। রোগীকে ট্রলিতে করে নিয়ে সিড়ি বেয়ে উপরে উঠতে হবে। পরে ট্রলিম্যান ও তিন জন মিলে সিড়ি বেয়ে উপরে উঠতে হয়। ফলে তাদের ৪শ টাকা বকশিস দিতে হয়েছে।

একই কথা জানান শনিবার দুপুর ২ টায় হাসপাতালের লেবার ওয়ার্ডে ভর্তি হওয়া বরিশালের বাকেরগঞ্জ উপজেলার লিনা’র(২২) স্বজনারা। বিদ্যুৎ না থাকায় পরীক্ষা নিরীক্ষাও বন্ধ ছিল। হাসপাতাল কর্তৃপক্ষের দাপ্তরিক কাজও অনেকটা অচল হয়ে পড়ে।

গণপূর্ত বিভাগের উপ সহকারী প্রকৌশলী (ইলেকট্রিক বিভাগ) ফিরোজ আলম জানান, বিদ্যুৎ বিভাগ(ওজোপাডিকো) থেকে গত শুক্রবার তাদের চিঠি দেয়া হয়েছে। লাইন সংস্কারের জন্য তারা বিকেল ৫ টা পর্যন্ত হাসপাতালে বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখবেন বলে চিঠিতে উল্লেখ রয়েছে।

হাসপাতালের পরিচালক ডাঃ এসএম সিরাজুল ইসলাম বলেন, বিদ্যুৎ বন্ধ থাকায় তাদের চরম ভোগান্তিতে পড়তে হয়েছে। কিছু কাজ নিজস্ব জেনারেটর দিয়ে সম্পন্ন করলেও রোগীদের সেবার ক্ষেত্রে চরম ভোগান্তি হয়েছে।

এব্যাপারে বরিশাল ওয়েষ্ট জোন পাওয়ার ডিষ্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের(ওজোপাডিকো) তত্বাধায়ক প্রকোৗশলী ইখতিয়ার উদ্দিন জানান, হাসপাতাল ও মেডিকেল কলেজে চিঠি দিয়ে জানানো হয়েছে।

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
বরিশাল জেলা ও মহানগর আওয়ামীলীগ
সরকারি হচ্ছে বরিশাল বিভাগের ৫টি বিদ্যালয়
খালে বেড়া দিয়ে যুবলীগ কর্মীর মাছ চাষ
এবার শিশুদের পরীক্ষার প্রশ্ন ফাঁস
আ.লীগ নেতা গুলিবিদ্ধ: বিএনপির সভাপতিসহ আটক ৮
কুয়াকাটায় নির্মীত হচ্ছে ‘পর্যটক পার্ক’
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ জিয়াউল হক
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]