Current Bangladesh Time
রবিবার সেপ্টেম্বর ২৪, ২০১৭ ১১:০৬ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » ভোলা, ভোলা সদর » দালালদের দৌরাত্ম বন্ধে ভোলা সাবরেজিষ্ট্রি অফিস স্থানান্তর
১৩ সেপ্টেম্বর ২০১৭ বুধবার ৪:৫৮:৫৪ অপরাহ্ন
Print this E-mail this

দালালদের দৌরাত্ম বন্ধে ভোলা সাবরেজিষ্ট্রি অফিস স্থানান্তর
অচিন্ত্য মজুমদার, ভোলা


bhola-news-map ভোলা সংবাদ মানচিত্রবহু বিতর্কিত ভোলা সদর উপজেলা সাবরেজিষ্ট্রি অফিস অবশেষে স্থানান্তর করা হয়েছে।

ভোলা সদর আসনের এমপি বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের নির্দেশে ভোলা সদর উপজেলা সাবরেজিষ্ট্রি অফিসটি জেলা সাবরেজিষ্ট্রি ভবন থেকে স্থানান্তর করে আজ বুধবার (১৩ সেপ্টেম্বর) উপজেলা পরিষদ কার্যালয়ের দোতলায় আনা হয়েছে।

বুধবার সকাল থেকে ওই ভবনেই ভোলা সদর উপজেলার দলিল রেজিষ্ট্রি কার্যক্রম শুরু হয়েছে। এখন থেকে সেখানেই দলিল রেজিষ্ট্রিসহ সব কার্যক্রম সম্পন্ন করা হবে। জেলা সাবরেজিষ্ট্রি অফিসে চাঁদাবাজি, দালালদের দৌরাত্ম ও দলিল দাতা-গ্রহিতাদের হয়রানী বন্ধে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের নির্দেশে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র থেকে জানা যায়, ভোলা শহর থেকে প্রায় ৪-৫ কিলোমিটার দূরে অবস্থিত ভোলা জেলা সাবরেজিষ্ট্রি ভবনে দীর্ঘদিন ধরে সদর উপজেলা সাবরেজিষ্ট্রি অফিসের কার্যক্রম চলছিল। অভিযোগ ওঠে শহর থেকে দূরে অবস্থানের কারনে সাবরেজিষ্ট্রি অফিসে ব্যাপক চাঁদাবাজি ও দালালদের দৌরাত্ম বেড়ে যায়।

এতে করে দলিল দাতা ও গ্রহিতারা হয়রানীর শিকার হন। ফলে বিতর্কিত হয়ে ওঠে ভোলা সাবরেজিষ্ট্রি অফিসটি। ভূক্তভোগীরা ভোলা সদর আসনের এমপি বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের কাছে এসব অভিযোগ দিলে মন্ত্রী সম্প্রতি জেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় জেলা প্রশাসককে এ বিষয়ে তদন্তপূর্বক দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

বাণিজ্যমন্ত্রীর নির্দেশে জেলা প্রশাসক মোহাং সেলিম উদ্দিন অভিযোগ তদন্ত করে ভোলা সাবরেজিষ্ট্রি অফিসটি স্থানান্তর করে উপজেলা পরিষদ কমপ্লেক্সে আনার জন্য সংশ্লিষ্ট মন্ত্রনালয়ে সুপারিশ করেন।

এদিকে এ বিষয়ে গত ২৩ জুলাই বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপিও সংশ্লিষ্ট মন্ত্রনালয়ে একটি ডিও পত্র দেন। এর পরিপ্রেক্ষিতে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের আইন ও বিচার বিভাগের বিচার শাখা-৬ এর সিনিয়র সহকারি সচিব মোঃ আনোয়ারুল হক গত ২৩ আগষ্ট ভোলা জেলার সদর উপজেলাধীন সাব-রেজিষ্ট্রি অফিসটি বর্তমান স্থান থেকে জেলা প্রশাসক অফিস কমপ্লেক্স অথবা উপজেলা কমপ্লেক্সে স্থানান্তরের নির্দেশ দেন।

মন্ত্রনালয়ের ওই নির্দেশ পেয়ে বুধবার সকালে সাব-রেজিষ্ট্রি অফিসটি উপজেলা কমপ্লেক্সে স্থানান্তর করা হয়। এতে করে চাঁদাবাজি বন্ধ হবে। এবং দালালদের দৌরাত্ম অনেকটা কমবে বলে মনে করেন সংশ্লিষ্টরা। এ ছাড়া দলিল দাতা ও গ্রহিতাদেরও ভোগান্তি কিছুটা কমবে।

এ বিষয়ে ভোলা সদর উপজেলা সাব-রেজিষ্ট্রার মোঃ সেলিম উদ্দিন মল্লিক বলেন, ভোলা সাব-রেজিষ্ট্রি অফিসটি এতদিন শহর থেকে দূরে থাকায় ব্যাংকিং কার্যক্রমসহ বিভিন্ন কার্যক্রম করতে অসুবিধা হচ্ছিল। অফিসে বিভিন্ন অপরাধও সংঘটিত হত। তাই বাণিজ্যমন্ত্রীর ডিও পত্র, জেলা প্রশাসকের সুপারিশ ও আইন মন্ত্রনালয়ের নির্দেশে ভোলা সাব-রেজিষ্ট্রি অফিসটি আগের স্থান থেকে সরিয়ে উপজেলা কমপ্লেক্স ভবনের দোতলায় স্থানান্তর করা হয়েছে।

এতে করে দলিল সম্পাদন ও অফিসের বিভিন্ন কার্যক্রমে সুবিধা হয়েছে বলেও জানান তিনি।

সাব-রেজিষ্ট্রার আরো বলেন, বিভিন্ন জেলা ও উপজেলায় সাব-রেজিষ্ট্রি অফিস জেলা প্রশাসক কমপ্লেক্স অথবা উপজেলা কমপ্লেক্সেই কার্যক্রম চলে।

এ ব্যাপারে জেলা প্রশাসক মোহাং সেলিম উদ্দিন বুধবার বিকেলে বলেন, ব্যাংকিং কার্যক্রম ও সাধারণ মানুষের সুবিধার্থে বাণিজ্যমন্ত্রীর নির্দেশে সাব-রেজিষ্ট্রি অফিসটি আগের স্থান থেকে স্থানান্তর করে উপজেলা কমপ্লেক্সে আনা হয়েছে। এতে করে চাঁদাবাজি ও দাললদোর দৌরাত্মসহ বিভিন্ন অপরাধও কমে আসবে বলেও মন্তব্য করেন জেলা প্রশাসক।

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
বরিশাল জেলা ও মহানগর আওয়ামীলীগ
ক্যারিয়ার সেরা বোলিং বরিশালের মনিরের
পা ছুঁয়ে সালাম করলেন ঢাবি উপাচার্য আখতারুজ্জামান
দেশে বৌদ্ধদের হেনস্তা করা ইসলামসম্মত নয় -চরমোনাই পীর
শিক্ষকদের দ্বন্দ্বে বিদ্যালয়ে পাঠদান বন্ধ ১৬ বছর
মেহেন্দিগঞ্জে বেইলী ব্রিজ যেন মরণ ফাঁদ!
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ জিয়াউল হক
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]