AmaderBarisal.com Logo

প্রথম জনকে পাশ কাটিয়ে ভারপ্রাপ্ত মেয়র বাদশাহ

নিউজ ডেস্ক
আমাদেরবরিশাল.কম

২৪ সেপ্টেম্বর ২০১৭ রবিবার ১০:২৭:১০ অপরাহ্ন

প্রথম জনকে পাশ কাটিয়ে বিসিসির ভারপ্রাপ্ত মেয়র বাদশাহনিয়মবর্হিভূতভাবে প্রথম প্যানেল মেয়রকে পাশ কাটিয়ে ‍দ্বিতীয় প্যানেল মেয়রকে বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব দেওয়ার অভিযোগ উঠেছে।

বর্তমান নির্বাচিত মেয়র আহসান হাবিব কামাল থাইল্যান্ডে চিকিৎসাজনিত কারণে আগামী ২৮ সেপ্টেম্বর থেকে পহেলা অক্টোবর পর্যন্ত ছুটি নেওয়ায় স্বয়ং মেয়রএ দায়িত্ব দেন বলে অভিযোগ।

বিষয়টি নিশ্চিত করে সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা আসমা আক্তার রুমি জানান, গত ২১ সেপ্টেম্বর মেয়র কামাল এ সংক্রান্ত অফিস আদেশে সাক্ষর করলেও চিঠিটি রবিবার নথিভুক্ত হয়। এই আদেশ ২৮ সেপ্টেম্বর থেকে ৫দিন বলবত থাকবে বলে তিনি জানান।

অাদেশে প্যানেল মেয়র-১ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাজী কেএম শহীদুল্লাহকে পাশ কাটিয়ে নম্বর প্যানেল মেয়র (১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর) মোশারেফ আলী খান বাদশাহকে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব দেওয়ার কথা উল্লেখ করা হয়।

নাম প্রকাশ না করার শর্তে বিসিসির এক কর্মকর্তা জানান, ২০০৯ সালের ১৫ অক্টোবর প্রকাশিত বাংলাদেশ গেজেট অতিরিক্ত এর ২১ নম্বর অনুচ্ছেদে বলা হয়েছে অনুপস্থিতি কিংবা অসুস্থতাহেতু বা অন্য কোন কারনে মেয়র দায়িত্ব পালনে অসমর্থ হলে তিনি পুনরানয় স্বীয় দায়িত্ব পালনে সমর্থ না হওয়া পর্যন্ত এই আইনের ধারা ২০ অনুযায়ী জ্যেষ্ঠতার ক্রমানুসারে মেয়রের প্যানেলের কোন সদস্য মেয়রের সকল দায়িত্ব পালন করবেন বলে উল্লেখ রয়েছে।

১ নং প্যানেল মেয়র হাজী কেএম শহীদুল্লাহ বলেন, নিয়মানুযায়ী মেয়র না থাকলে প্যানেল মেয়র-১, প্যানেল মেয়র-১ না থাকলে প্যানেল মেয়র-২ এবং প্যানেল মেয়র-২ না থাকলে প্যানেল মেয়র-৩ (নারী) ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করবেন। কিন্তু জ্যেষ্ঠতা লঙ্ঘন করে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব দেওয়ায় আইনের ব্যতয় হয়েছে।

জানাগেছে, ভারপ্রাপ্ত মেয়র ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর বাদশা আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত। অপরদিকে বঞ্চিত ১২নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাজী শহিদুল্লাহ সহিদ মহানগর বিএনপি’র সহসভাপতি।

মোশারেফ আলী খান বাদশাহ বলেন, মেয়র সাক্ষরিত চিঠিতে ২৮ সেপ্টেম্বর থেকে পহেলা অক্টোবর পর্যন্ত তাকে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব দেওয়া হয়েছে। এই সময়ে তিনি সুষ্ঠুভাবে কার্যক্রম পরিচালনার চেষ্টা করবেন।

সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. ওয়াহিদুজ্জামান বলেন, মেয়র তার অনুপস্থিতে রুটিন দায়িত্ব পালনের জন্য গত বৃহস্পতিবার প্যানেল মেয়র-২ কে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব দিয়েছেন। তখন প্যানেল মেয়র-১ ঢাকায় ছিলেন।

এ বিষয়ে মেয়র আহসান হাবিব কামালের ব্যক্তিগত মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।