Current Bangladesh Time
বুধবার নভেম্বর ২২, ২০১৭ ১:১১ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » ঝালকাঠি, ঝালকাঠি সদর » ঝালকাঠি সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারীদের স্মারকলিপি
১৪ নভেম্বর ২০১৭ মঙ্গলবার ৬:০২:৩৫ অপরাহ্ন
Print this E-mail this

ঝালকাঠি সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারীদের স্মারকলিপি
ঝালকাঠি প্রতিবেদক


jhalakathi-news-map ঝালকাঠি সংবাদ মানচিত্রবাংলাদেশ সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারী ইউনিয়ন ঝালকাঠি জেলা সংসদের উদ্যেগে প্রধানমন্ত্রী কার্যালয়ের নির্দেশ মোতাবেক সড়ক ও জনপথ অধিদপ্তরের ২৫/৩০ বছর যাবত কর্মরত ৭০৫৯ জন ওয়ার্কচার্জড শ্রমিক কর্মচারীদের বিশেষ বিবেচনায় শূণ্য পদের বরাবরে নিয়মিত করার দাবিতে আজ মঙ্গলবার (১৪ নভেম্বর)  বেলা সাড়ে ১১ টার সময় জেলা প্রসাশক এর মাধ্যমে স্মারকলিপি প্রদান করা হয়।

জেলা প্রশাসকের অনুপস্থিতিতে স্মারকলিপি গ্রহন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ও উন্নয়ন) মোঃ সাইদুজ্জামান।

স্মারকলিপি দেন জেলা সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি মোঃ বাদশা তালুকদার ও সাধারণ সম্পাদক মোঃ গোলাম ছরোয়ারসহ অন্যান্য নেতৃবৃন্ধ।

দাবির মধ্যে রয়েছে (১) জনপ্রশাসন মন্ত্রণালয় কতৃক যাচাই বাছাইকৃত ২৬৬৭ জন ওয়ার্কচার্জড কর্মচারীদেরকে দ্রুততম সময়ের মধ্যে শুন্য পদের বরাবরে নিয়মিত ও অবশিষ্ট ৪৩৯২ জন ওয়ার্কচার্জড কর্মচারীদেগকে শর্ত শিথিল পূর্বক পূর্বের ন্যয় কনভার্টেড রেগুলার এর আওতায় এনে নিয়মিত করনের প্রজ্ঞাপন/এসআরও জারি করতে হবে,

(২) বিভিন্ন শ্রেণী/সড়ক বিভাগে কর্মরত কর্মচারীগণ কতৃক মহামাণ্য হাইকোর্টে/সূপ্রীম কোর্টে দায়েরকৃত মামলার রায়/নির্দেশনা দ্রুততম সময়ের মধ্যে বাস্তবায়ন করতে হবে,

(৩) ওয়ার্কচার্জড কর্মচারীদেরকে নিয়মিত করনের পর মাষ্টার রোল কর্মচারীদেরকেও নিয়মিত সংস্থাপনে আনয়ন করতে হবে। পুর্বের ন্যয় মাষ্টার রোল কর্মচারীদেরকে জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী শ্রেণী ভিত্তিক সারাদেশে একই হারে দৈনিক মজুরি নির্ধারন করতে হবে,

(৪) কনভার্টের নিয়মিত কর্মচারীসহ সকল নিয়মিত কর্মচারীকে যথা সময়ে পদোন্নতি ব্যবস্থা করা,(৫) অধিদপ্তরের প্রস্তাবিত সাংগঠনিক কাঠামো সেটআফ) কর্মকর্তাদের ন্যয় ৩য় ও ৪র্থ শ্রেণীর কর্মচারীদেরকে সাংগঠনিক কাঠামো সেট আপ) চূড়ান্তভাবে অনুমোদন করতে হবে।

সাংগঠনিক কাঠামো অনুমোদন ব্যতিরেকে কোনভাবেই ৩য় ও ৪র্থ শ্রেণীর কোন পদে নিয়োগ কার্যক্রম গ্রহণ করা যাবে না।

অধিদপ্তরের কমৃচারীদের মধ্যে অসন্তোষ ও শৃ্খংলা বিনষ্ট হয় এমন কার্যক্রম গ্রহণ থেকে বিরত থাকার জন্য প্রশাসনের প্রতি দাবী জানানো হয়, (৬) ওয়ার্কচার্জড কর্মচারীদের চাকুরীর বয়স সীমা ৬০ এর স্থলে ৬২ বছর করতে হবে এবং (৭) ওয়ার্কচার্জড কর্মচারীদের মধ্যে বিনা পেনশনে যাদের বয়স ৬০ বছর পূর্ণ হয়েছে/মৃতুবরন করেছে তাদেরকে বিভাগীয়ভাবে যথোপযুক্তভাবে অনুদানের ব্যবস্থা করা।

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
বরিশাল জেলা ও মহানগর আওয়ামীলীগ
বাবা ভেবেছিলেন ছেলে আর ফিরবে না
শেবাচিমে রোগীর স্বজন-চিকিৎসকদের মধ্যে মারামারি
বেতাগীতে লাভ জনক কৃষি পণ্য সুপারি
মালয়েশিয়ায় সংগ্রামী জীবন ঝালকাঠির নাসিরের
পটুয়াখালীর পায়রা বন্দরে চাকরির সুযোগ
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ জিয়াউল হক
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]