AmaderBarisal.com Logo

বেতাগীতে মাদক ছেড়ে আলোর পথে ১২ জন

বেতাগী প্রতিবেদক
আমাদেরবরিশাল.কম

১ ডিসেম্বর ২০১৭ শুক্রবার ৪:১০:৫৭ অপরাহ্ন

বেতাগীতে মাদক ছেড়ে আলোর পথে ১২ জনবরগুনার বেতাগীতে মাদক ছেড়ে আলোর পথে এসেছে ১২ জন চিহ্নিত মাদকসেবী ও ব্যবসায়ী। থানা পুলিশের কাছে তারা আত্মসমর্পন করেন।

আজ শুক্রবার (০১ ডিসেম্বর) বেতাগী থানায় উপস্থিতিকালে এ তথ্য পাওয়া যায়।

উপজেলার বিবিচিনি ইউনিয়নের গড়িয়াবুনিয়া গ্রামের মো: উজ্বল (৩২), বেতাগী পৌরসভার বাসিন্দা মো: ফিরোজ মৃধা (৪৬), মো: আল-আমিন (৩৬), ইন্দ্র জিৎ শীল (৪৫), লিটন হাওলাদার (৩৭),শাহীন বেপারি (৩০), লোকমান হওলাদার (৩৩) ও মো: শাহীন হাওলাদার (৪০) সহ ১২ জন মাদকের সাথে সম্পৃত্ত এসব ব্যক্তি এর আগে বিভিন্ন সময় আত্মসমর্পন করেন।

বেতাগী থানায় আলাপকালে তারা মাদকের ভয়াবহ পথ ছেড়ে আলোর পথে আসার কথা বলেন। এদের মধ্যে ৬ জনের বিরুদ্ধে মাদকের একাধিক মামলা রয়েছে বলে জানা গেছে।

জানা গেছে, আত্মসমর্পনকারীদের মাদকের বিস্তার রোধসহ চিহ্নিত মাদকসেবী ও ব্যবসায়ীদের অন্ধকার পথ ছেড়ে ভাল পথে আসার জন্য স্থানীয় জনপ্রতিনিধি ও পুলিশের পক্ষ থেকে তাদের আহবান জানানো হয়েছিল।

বেতাগী থানা পুলিশ জানায়, এর মাধ্যমে বাঁকা ও জীবন ধ্বংসকারী পথে না হাঁটার সূযোগ করে দেওয়া হয়েছে। ওই সব চিহ্নিত মাদকসেবী ও ব্যবসায়ীদের বিকল্প কর্মসংস্থানের জন্য আর্থিক সহায়তাসহ রিকশা, ভ্যান ও সেলাই মেশিন প্রদান করা হবে।

এসময় পৌরসভার বাসিন্দা মো: ফিরোজ মৃধা তার অন্ধকার জীবনের বিচিত্র অভিজ্ঞতার তুলে ধরে বলেন, বেশ কয়েক বছর আগে মাদকের অন্ধকার পথে পা বাড়ান তিনি।

এ কারণে তার ঘর-সংসার তছনছ হয়ে গেছে। হারিয়েছেন জমি-জিরাত। আত্মীয়-স্বজন থেকেও বিছিন্ন। সমাজের ঘৃনার কারণে নিজের উপলব্ধি থেকেই মাদক পরিত্যাগ করেছেন তিনি।



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।