Current Bangladesh Time
বুধবার এপ্রিল ২৫, ২০১৮ ৪:০৯ অপরাহ্ন
Barisal News
Latest News
১২ জানুয়ারী ২০১৮ শুক্রবার ৪:৩৩:০৬ অপরাহ্ন
Print this E-mail this

সমুদ্র সৈকতে পর্যটকদের ঢল
গোলাম কিবরিয়া, তালতলী থেকে


তালতলীর সমুদ্র সৈকত পর্যটকদের ঢলবরগুনার তালতলী উপজেলার সোনাকাটা ইকোপার্ক সংলগ্ন নলবুনিয়ার চরে করা হয়েছে শুভ সন্ধা সমুদ্র সৈকত পিকনিক স্পট।

প্রতিদিনই হাজারো পর্যটকদের আগমনে মুখরিত হয় এই পিকনিক স্পট। আজ শুক্রবার (১২ জানুয়ারি) এ পিকনিক স্পটে গিয়ে এমনই দৃশ্য দেখা গেছে।

তালতলী উপজেলা সদর থেকে প্রায় ১৫ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে নিশানবাড়িয়া ইউনিয়নের নলবুনিয়া এলাকায় বঙ্গোপসাগর সংলগ্ন পায়রা নদীর মোহনায় প্রায় দুই কিলোমিটার এলাকা জুড়ে বিশাল ঝাউবন এলাকায় এ পিকনিক স্পট।

উপেক্ষা প্রথম আলোপিকনিক করার জন্য রয়েছে পর্যটকদের জন্য সুন্দর ও মনোরম পরিবেশে যাবতীয় সু-ব্যবস্থা। বঙ্গোপসাগরের কোল ঘেষে ওঠা এ স্পটের উপর প্রান্তে ২ কিলোমিটার এলাকা জুড়ে বিশাল ঝাউবন। অন্য দিকে সমুদ্র সৈকতে দাড়িয়ে সন্ধায় দেখা যায় সূর্যাস্ত।

এই দৃশ্য দেখতে ও ঘুরতে ঘুরতে পর্যটকদের মন হারিয়ে যায় যেখানে। এই মনোরম দৃশ্য দেখতে কার মন না চায়। সদ্য বদলি হওয়া উপজেলা নির্বাহী অফিসার বদরুদ্দোজা শুভ এ মনোরম পরিবেশটি চিহ্নিত করার পর স্থানীয় জনপ্রতিনিধিদের সহোযোগীতায় পর্যটকদের জন্য সু-সজ্জিত করা হয়েছে। ইউএনও’র নাম অনুসারে এ স্পটের নাম রাখা হয়েছে শুভ সন্ধা সমুদ্র সৈকত। এ স্পটে দূর-দুরান্ত থেকে পর্যটকরা নৌ পথে স্থল পথে আসার ব্যবস্থা রয়েছে।

এ স্পটে ভ্রমণে আশা বরগুনা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সরোয়ার টুকু বলেন, আমি অনেক পর্যটন স্পট ঘুরে দেখেছি এর মধ্যে এ স্পটটি আমার এতো ভাল লেগেছে তা ভাষায় প্রকাশ করতে পারি না। এ স্পটটি অন্যান্য স্পটের চেয়ে অনেক গুরুত্ব বহন করে। পিকনিক স্পটটির পরিবেশ, দৃশ্য ও যাতায়াত ব্যবস্থার প্রসংসা করেন তিনি।

টাঙ্গাইল থেকে আশা পর্যটক ডা. সুধীর পাল বলেন, নামি দামি কয়েকটি পর্যটন কেন্দ্রের মধ্যে এটি অন্যতম। আমরা ২০ জনের একটি টিম পিকনিকের জন্য এখানে এসেছি । ঘুরে দেখলাম এখানের পরিবেশ খুব ভালই লাগলো ।

শুক্রবার পিকনিকে আশা তালতলী ব্যবসায়ী সমিতির সভাপতি উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান মিন্টু বলেন, শুভ সন্ধা সমুদ্র সৈকত পিকনিক স্পটের সমতুল্য কোন স্পট আর নেই। এটিকে সরকারি পৃষ্ঠপোষকতায় নব-সাজে সজ্জিত করলে এটি হবে দেশের শ্রেষ্ঠ ও বৃহত্তর পিকনিক স্পট।

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
বরিশাল জেলা ও মহানগর আওয়ামীলীগ
পারাবত লঞ্চে তরুণকে হত্যা, লাশের খোঁজে নদীর পাড়ে বাবা
দক্ষিণের স্বপ্নের পদ্মা সেতুর অগ্রগতি ৫৯ শতাংশ
কাল থেকে লম্বা ছুটি, প্রস্তুত কুয়াকাটা সমুদ্র সৈকত
দেশের তৃতীয় পায়রা সমুদ্রবন্দরের অগ্রগতি প্রায় ৫০ শতাংশ
সিসি টিভির প্রমাণ পেয়েও মামলায় দুই পুলিশকে ছাড়!
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ জিয়াউল হক
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]