Current Bangladesh Time
সোমবার মে ২৫, ২০২০ ১০:১৮ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » দৌলতখান, ভোলা, ভোলা সদর » দৌলতখানে শতভাগ ঘরে বিদ্যুতের আলো
২৮ জানুয়ারী ২০১৮ রবিবার ৭:১৬:২৩ অপরাহ্ন
Print this E-mail this

দৌলতখানে শতভাগ ঘরে বিদ্যুতের আলো
অনলাইন ডেস্ক


পটুয়াখালীতে দেশের সবচেয়ে বড় বিদ্যুৎ কেন্দ্র নির্মাণে সমঝোতাভোলার দৌলতখান উপজেলায় শত ভাগ বিদ্যুতায়ন নিশ্চিত করা হয়েছে। প্রায় শত কোটি টাকা ব্যয়ে গত ৩১ ডিসেম্বর সম্পন্ন করা হয়েছে প্রত্যেক ঘরে ঘরে বিদ্যুৎ প্রদান কার্যক্রম।

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ’ স্লোগানকে সামনে রেখে দৌলতখান উপজেলা হলো জেলার প্রথম কোন শত ভাগ আলোর জনপদ। এতে করে সাধারণ মানুষের মধ্যে আনন্দের জোয়ার বয়ে যাচ্ছে।

ইতোমধ্যে এ উপজেলায় প্রত্যেক ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিতে ৬শ’ ৪৮ কিলোমিটার লাইন স্থাপন করা হয়েছে ৩১ হাজার ২২৪ গ্রাহক এর মধ্যে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুবিধাজনক সময় এ উপজেলার শতভাগ বিদ্যুতায়ন আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন বলে জানায়িছেন স্থানীয় সংসদ সদস্য ভোলা-২ আসন (দৌলতখান ও বোরহানউদ্দিন) আলী আজম মুকুল।

এমপি আজ সকালে জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত উদ্যোগের সুফল আজ দৌলতখান উপজেলায় প্রত্যেক ঘরে ঘরে বিদ্যুৎ। উপজেলার প্রত্যন্ত এলাকার জনপদও আজ বিদ্যুতের আলোয় আলোকিত। জেলার মধ্যে দৌলতখান উপজেলা প্রথম শত ভাগ বিদ্যুতের আওতায় আসায় সাধারণ মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে।

তিনি বলেন, এতে করে মানুষের জীবনমান উন্নত হচ্ছে। আর্থ-সামাজিক অবস্থার পরিবর্তনের পাশাপাশি কমে যাবে শহর ও গ্রামের পার্থক্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি বিশেষ এ উদ্যোগ না নিতেন তবে অন্ধকারেই থেকে যেত এসব জনপদ। এছাড়া চলতি বছরের মধ্যে সমগ্র জেলাকে শত ভাগ বিদ্যুতায়নের আওতায় আনা হবে বলে জানান এমপি মুকুল।

পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজ্যার (জিএম) মো. কেফায়েতউল্লাহ বলেন, ২০১৮ সালের মধ্যে সমগ্র জেলাকে শতভাগ বিদ্যুৎ সুবিধার আওতায় আনার লক্ষ্যে মহা-পরিকল্পনা গ্রহণ করে কাজ করছে পল্লী বিদ্যুৎ সমিতি। চলতি বছরের জুনের মধ্যে ভোলা সদরসহ পর্যায়ক্রমে অন্যান্য সকল উপজেলাকে শত ভাগ বিদ্যুৎ সুবিধার মধ্যে আনা হবে। ফলে মানুষের কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে মাথা পিছু আয় বৃদ্ধি পাবে, শিক্ষার মান বাড়বে, অভাব দূর হবে বলে মনে করেন জেলা পল্লী বিদ্যুৎ সমিতির প্রধান এ কর্মকর্তা।-বাসস

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
রোজা শেষে এল খুশির ঈদ, তবে ভিন্ন আবহে
বরিশালে কর্মহীন ভ্যানচালকদের প্রধানমন্ত্রীর উপহার দিলেন জেলা প্রশাসক
বাউফলে সংঘর্ষে আহত যুবলীগকর্মী তাপস মারা গেছেন
ঘরে বসে ঈদের আনন্দ করুন, স্বজনের খোঁজ নিন ভার্চ্যুয়ালে: প্রধানমন্ত্রী
আজ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com