Current Bangladesh Time
বুধবার মে ২৩, ২০১৮ ৩:২১ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » ঝালকাঠি, ঝালকাঠি সদর » বিএনপির অবস্থান কর্মসূচিতে নেই মনোনয়ন প্রত্যাশীরা!
১৩ ফেব্রুয়ারী ২০১৮ মঙ্গলবার ৪:৩৫:৫৩ অপরাহ্ন
Print this E-mail this

বিএনপির অবস্থান কর্মসূচিতে নেই মনোনয়ন প্রত্যাশীরা!
ঝালকাঠি প্রতিবেদক


ঝালকাঠিতে বিএনপির অবস্থান কর্মসূচিতে নেই মনোনয়ন প্রত্যাশীরাবিএনপির চেয়ারপর্সন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঝালকাঠি জেলা বিএনপি ও অংগসংগঠনের নেতাকর্মীরা অবস্থান ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

এর পুর্বে ২০ দলীয় জোটের মধ্যে জামায়াতের নেতা-কর্মিরা যুগৎপত আন্দোলন করলেও খালেদা জিয়া গ্রেফতার হওয়া, হরতাল, কালো পতাকা মিছিল ও অবস্থান ধর্মঘটসহ জোট ঘোষিত সকল কর্মসুচিতে বিএনপি এককভাবে পালন করে আসছে।

আজ মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় ঝালকাঠি ফায়ার মোড়স্থ জেলা কার্যালয়ের সামনে আইন শৃঙ্খলা বাহিনীর তৎপরতা উপেক্ষা করে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি শুরু হয়।

কর্মসূটিকে কেন্দ্র করে সকাল থেকেই ফায়ার সার্ভিস মোড়স্থ জেলা বিএনপির কার্যলয়সহ এর আশেপাশে সড়ক গুলোতে পুলিশী পাহাড়া বসানো হয়। একই সাথে গত এক সপ্তাহ ধরে অতিরিক্ত পুলিশের একটি দল বিএনপির কার্যালয় ঘেড়াও করে রাখে।

মঙ্গলবার সকালে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে নেতাকর্মীরা জেলা শহরের ফায়ার সার্ভিস মোড়ে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে শান্তিপূর্ন অবস্থান নেয়।

সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি মোস্তফা কামাল মন্টু, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নূপুর ও সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান খান বাপ্পী।

জেলা বিএনপির নেতৃবৃন্দ জানায়, আমাদের দলীয় প্রধান দেশের ৩বারের নির্বাচিত প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে রাজনৈতিক আক্রোশ ও আগামী নির্বাচন থেকে দূরে সরিয়ে দিতে মিথ্যা ও সাজানো মামলায় কারারুদ্ধ করেছে। আমরা এ জঘন্য ঘটনার প্রতিবাদে শান্তিপূনূ ভাবে অবস্থান ও মানববন্ধন কর্মসূচি পালনের মাধ্যমে প্রতিবাদ জানাচ্ছি। কিন্তু তা সত্বেও সরকার ও তাদের সেবাদাস পুলিশ বাহিনী আমাদের গনতান্ত্রিক কর্মসূচিতেও বাধা দিচ্ছে। এ ধরণের ফ্যাসিবাদী কর্মকান্ডের মাধ্যমে ও পুলিশী হয়রানি চালিয়ে খালেদা জিয়ার মুক্তি আন্দোলন বন্ধ করা যাবেনা বলে তারা দাবি করেন।

এদিকে কেন্দ্রীয় জাতীয় গণতান্ত্রীক পার্টির (জাগপা) কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও ঝালকাঠি-২ আসন থেকে ২০ দলের মনোনয়ন প্রত্যাশী শেখ জামাল উদ্দীনের মুঠোফোনে একাধিকবার ফোন দিলে বন্ধ থাকায় তার বক্তব্য জানা যায়নি।

বিএনপির মনোনয় প্রত্যাশী জাসাস কেন্দ্রীয় নেতা নুরুল ইসলাম বাবুল বলেন, আমি জেলার রাজনীতি করিনা। ঢাকায় থাকায় কেন্দ্রীয় কর্মসূচিতে অংশ নেয়া হয়। আমি জেলা বিএনপির কমিটিতে না থাকায় আমাকে কেউ কোন অনুষ্ঠানে ডাকে না।

ঝালকাঠি -১ আসনের মনোনয়ন প্রত্যাশী জেলা বিএনপি নেতা রফিকুল ইসলাম জামালকে ফোন দিলে তিনি ফোন কেটে দিয়ে ব্যস্ত আছেন এমটি একটি খুদে বার্তা দেন।

বরিশাল বিভাগের কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক বিএম কলেজের সাবেক ভিপি মাহবুবুল হক নান্নু বলেন নেত্রী কারাগারে তাকে মুক্ত করাই আমাদের মুখ্য কাজ। তাকে মুক্ত করতে গ্রুপিং বন্ধ করে ঐক্যবদ্ধ আন্দোলন করতে হবে। কেন্দ্রীয় বিএনপির একক কর্মসুচি হলেও জোটের নেতৃবৃন্দ সমর্থন জানিয়েছেন।

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
বরিশাল জেলা ও মহানগর আওয়ামীলীগ
মাদকের তালিকায় পবিপ্রবির ১১ জন!
ইলিশ মৌসুমে প্রস্তুত বরিশালের উপকূলের জেলেরা
রোজার ছুটিতে বাউফলের শিক্ষা প্রতিষ্ঠানে কোচিং বাণিজ্য
বরিশালে ঝরছে বৃষ্টি, কালবৈশাখী ঝড়ের শংকা, বন্দরে সতর্কতা
পিরোজপুরে সড়ক দুর্ঘটনায় জেলা পরিষদ সদস্য নিহত
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ জিয়াউল হক
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]