AmaderBarisal.com Logo

শহীদদের শ্রদ্ধা জানাতে গিয়ে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ

নিউজ ডেস্ক
আমাদেরবরিশাল.কম

২৬ মার্চ ২০১৮ সোমবার ১০:৫২:৪৫ অপরাহ্ন

হিজলায় শহীদদের শ্রদ্ধা জানাতে গিয়ে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ

ছবি: সংগ্রহীত

স্বাধীনতা দিবসে ফুল দেয়াকে কেন্দ্র করে বরিশালের হিজলা উপজেলায় ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

আজ সোমবার (২৬ মার্চ) সকাল পৌনে ৮টার দিকে হিজলা উপজেলা পরিষদ চত্বরের শহীদ মিনারে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

ঘটনায় আধাঘণ্টা শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন কার্যক্রম বন্ধ থাকে। পরে পুলিশ ও আওয়ামী লীগের সিনিয়র নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, সকাল ৮টায় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা ছাত্রলীগ সভাপতি মো. সোলায়মান হোসেন শান্ত ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদসহ অন্যান্যরা। এরপর পরই উপজেলা ছাত্রলীগের সহসভাপতি আমির হোসেনের নেতৃত্বে ছাত্রলীগের আরেক গ্রুপ পৃথকভাবে শ্রদ্ধা জানাতে গেলে সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের গ্রুপ তাদের বাধা দেয়।

এ সময় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বড়জালিয়া ইউপি চেয়ারম্যান শাহাবউদ্দিন পন্ডিত ও ছাত্রলীগ সদস্য জসিম উদ্দিনকে বেদম মারধর করে সভাপতি-সম্পাদক গ্রুপ। এক পর্যায়য়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ও সংঘর্ষ শুরু হলে উপজেলা পরিষদ চত্বরে আতংক ছড়িয়ে পড়ে। পুলিশ ও আওয়ামী লীগের সিনিয়র নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

হিজলা উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি আমির হোসেন বলেন, হিজলা ছাত্রলীগে একাধিক গ্রুপ। বরাবর তারা পৃথকভাবে যেকোনো কর্মসূচি পালন করেছেন। কিন্তু আজ ছাত্রলীগ সভাপতি তাদের ফুল দিতে বাধা দেয়। এ নিয়ে হাতাহাতি হয়েছে।

তবে উপজেলা ছাত্রলীগের সভাপতি সুলাইমান শান্ত বলেন, বিএনপির গ্রুপিংয়ের কারণে ফুল দেয়া নিয়ে তাদের মধ্যে হট্টগোল বাধে। তারা তাই একটি গ্রুপকে নিবৃত্ত করে দিয়েছেন। ছাত্রলীগ সহ সভাপতি আমির হোসেনের সঙ্গে তাদের কিছুই হয়নি।

হিজলা থানা পুলিশের ওসি মো. মাকসুদুর রহমান জানান, ফুল দেয়া নিয়ে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছিল। এ সময় ধাক্কাধাক্কি হয়। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।