Current Bangladesh Time
বৃহস্পতিবার আগস্ট ১৬, ২০১৮ ১০:১১ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » পটুয়াখালী, পটুয়াখালী সদর, বাউফল » মেয়েদের পছন্দ ইন্ডিয়ান গাউন কুর্দি, ছেলেদের ওয়াশ শার্ট-প্যান্ট
১১ জুন ২০১৮ সোমবার ৪:২৩:০১ অপরাহ্ন
Print this E-mail this

মেয়েদের পছন্দ ইন্ডিয়ান গাউন কুর্দি, ছেলেদের ওয়াশ শার্ট-প্যান্ট
কৃষ্ণ কর্মকার. বাউফল


বাউফলে মেয়েদের পছন্দ ইন্ডিয়ান গাউন কুর্দি, ছেলেদের ওয়াশ শার্ট-প্যান্ট রবিশষ্য মুগডালের বাম্পার ফলন হওয়ায় এ বছর রোজার প্রথম থেকেই জমে উঠেছে পটুয়াখালীর বাউফল উপজেলায় ঈদের বাজার। ঈদকে সামনে রেখে নারী-পুরুষ সমানতালে ভীর করছেন বীপনি বিতান গুলোতে। সবচেয় বেশি ভীর লক্ষ করা গেছে উপজেলার বস্ত্রবিতান গুলোতে।

এ বছর মেয়েদের প্রথম পছন্দের তালিকায় রয়েছে ইন্ডিয়ান গাউন কুর্দি ডিজাইনের সেলোয়ার কামিজ। আর ছেলেদের রয়েছে ওয়াশ স্টাইল শার্ট প্যান্ট।

অপরদিকে শাড়ি যাদের পছন্দের তালিকায় তারা কিনছে ইন্ডিয়ান তশর, কাতান, ধুপিয়ান। অভিযোগ রয়েছে, পোষাক বিক্রেতারা ইন্ডিায়ন ও চায়না বলে নকল ব্রান্ডের কমদামের পোশাক বেশি দামে বিক্রি করে ক্রেতাদের সাথে প্রতারনা করছেন।

সরেজমিন দেখা গেছে, বাউফল পৌরশহর, কালাইয়া বন্দর, কালিশুরী, বগা, কনকদিয়া, কাছিপাড়া ও নওমালার বিপনিবিতান গুলোতে ক্রেতাদের ভীর রয়েছে অনেক।

দোকানীদের সাথে আলাপ করে জানা গেছে, রোজার প্রথমদিকে ব্যবসায়ী ও গৃহস্থলি পরিবারের ক্রেতাদের সমাগম বেশি থাকলেও এ মাসের প্রথম সপ্তাহে চাকুরিজিবী পরিবারের ক্রেতাদের সমাগম ছিল চোখে পড়ার মতন।

দোকানীদের ধারনা চাকুরিজীবিরা বেতন বোনাস পেয়ে কেনাকাটা শুরু করেছেন।

উপজেলার কালাইয়া বন্দরের সুমন ফ্যাশনে গিয়ে দেখা যায় দম ফেলানোর সময় নেই দোকানীদের। ছেলে মেয়েরা নিজ নিজ পছন্দ মতন তাদের পোশাক কিনছেন। স্কুল কলেজ পড়ুয়া মেয়েরা ইন্ডিয়ান গ্রাউন কুর্দি ডিজাইনের সেলোয়ার কামিজ পছন্দ করছেন অপর দিকে ছেলেরা চায়না কাটিং শার্ট প্যান্ট পছন্দ করছেন।

এ দিকে অভিযোগ উঠেছে উপজেলার কিছু অসাধু দোকানীদের বিরুদ্ধে, তারা দেশীও নিম্মমানের পোশাককে ইন্ডিায়ন, চায়না বলে বেশি দামে বিক্রি করছেন। অপরদিকে পোশাকের তুলনায় অতিরিক্ত দাম নেওয়ার অভিযোগ রয়েছে স্থানীয় ব্যবসায়ীদের বিরুদ্ধে।

জান্নাতুল ফেরদৌস নামের এক কলেজ ছাত্রী বলেন, আমি বাউফল পৌর শহরের একটি মার্কেটর দোকান থেকে ইন্ডিয়ান গ্রাউন কুর্দি ডিজাইনের সেলোয়ার কামিজ কিনেছি যার দাম নিয়েছে ৩৫০০ টাকা। অথচ অনুরুপর একটি সেলোয়ার কামিজ আমার বান্ধবী কালাইয়া বন্দরের একটি দোকান থেকে কিনেছে আঠারোশত টাকায়।

এ কারণে ক্ষুদ্ধ ওই কলেজ ছাত্রী সাংবাদিকদের বলেন, উপজেলায় ভোক্তা অধিকার আইনের বাস্তবায়ন নেই বলেই আজ এ ধরনের প্রতারণার শিকার হয়েছি। তিনি ভোক্তা অধিকার আইনের সঠিক বাস্তবায়ন চান এ উপজেলায়।

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
বরিশাল জেলা ও মহানগর আওয়ামীলীগ
চিরনিদ্রায় শায়িত গোলাম সারওয়ার
শিশু ধর্ষণ ও হত্যার অভিযোগে মামলা, গ্রেপ্তার ১
ডোবা থেকে যুবকের লাশ উদ্ধার
শিশু ছাত্রীর রহস্যজনক মৃত্যু, ধর্ষণের অভিযোগ
‘ব্রাশফায়ারে ঘটনাস্থলেই নিহত ৬, গুলিবিদ্ধ আরো ৯’
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ জিয়াউল হক
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]