Current Bangladesh Time
বৃহস্পতিবার জুন ২১, ২০১৮ ৯:৫৯ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » আমতলী, কলাপাড়া, বরগুনা, বরগুনা সদর » আমতলী-কলাপাড়া মহাসড়কে জনদুর্ভোগ চরমে
১২ জুন ২০১৮ মঙ্গলবার ৪:০৪:২৯ অপরাহ্ন
Print this E-mail this

আমতলী-কলাপাড়া মহাসড়কে জনদুর্ভোগ চরমে
জাকির হোসেন, আমতলী থেকে


আমতলী-কলাপাড়া মাহাসড়কে জনদুর্ভোগ চরমেআমতলী-কলাপাড়া মহাসড়কের আমতলী বাঁধঘাট বটতলা থেকে হাসপাতাল পর্যন্ত ৫শ’ মিটার সড়কে পিচ উঠে পাথরের খোয়া বেড়িয়ে পড়েছে। এতে হাজার হাজার গর্তের সৃষ্টি হওয়ায় বর্ষার সময় গর্তে পানি জমে। আর শুকনার সময় ধুলা উড়ে।

এই সড়ক দিয়ে যানবাহসসহ যাত্রীদের চলাচলে দুর্ভোগ এখন চরমে পৌঁচেছে। সামনে ঈদে অতিরিক্ত যাত্রী আর যানবাহনের চাপে ভোগান্তি আর বিরম্বনা বাড়বে আরো।

আজ মঙ্গলবার (১২ জুন) সকালে সরেজমিন ঘুরে দেখা গেছে, আমতলী-কলাপাড়া মহাসড়কের আমতলী বাঁধঘাট জামে মসজিদ থেকে হাসপাতাল পর্যন্ত ৫শ’ মিটার সড়কে সংস্কারের অভাবে হাজার হাজার গর্তের সৃষ্টি হয়েছে। এসকল গর্তে বর্ষার সময় পানি জমে থাকে।

গর্তের পরিমান এত বেশী যে যাত্রী সাধারণের এখন ওই সড়ক দিয়ে পায়ে হেটে চলাচলও মুশকিল হয়ে পড়েছে। বর্ষার সময় জমে যাওয়া গর্তের পানিতে যানবাহন চলাচলের সময় সড়কের ময়লা পানি ছিটে পথচারীদের জামা কাপর নষ্ট হয়ে যায়। প্রতিদিন এই সড়ক দিয়ে ঝুঁকি নিয়ে মোটরসাইকেল,বাস ট্রাক, অটো, মাহেন্দ্রা রিকসাসহ শত শত যানবাহন চলাচল করে। অনেক সময় গর্তে আটকে গিয়ে অটো, রিক্সা ও মাহেন্দ্রা উল্টে গিয়ে অহরহ দুর্ঘটনা ঘটছে এই সড়কে।

আমতলী-কলাপাড়া সড়কের এই অংশটুকু খুবই ঝুঁকিপূর্ন। কারণ এখানেই রয়েছে আমতলী চৌরাস্তা মোর। এখান দিয়ে বরগুনা, বরিশাল, কলাপাড়া, ঢাকা , তালতলী ও আমতলী পৌরশহরের প্রবেশ দারসহ বিভিন্ন পয়েন্টে বিভিন্ন যানবাহন চলাচল করে। সড়কে হাজার হাজার গর্তের কারনে প্রায়ই অনেক যানবাহন ঠিকমত চলাচল করতে না পাড়ায় ঘন্টার পর ঘন্টা যানবাহন আটকে থাকে এই অংশে।

হাসপাতাল সড়কের বাসিন্দ্রা হাসানুল বানানা জানান, এই সড়ক দিয়ে চলতে গিয়ে অনেক দুশ্চিন্তায় থাকি কখন গর্তে পড়ে হাত পা বেঙ্গে যায়।

আরেক বাসিন্দা কবির মৃধা জানান, এই সড়ক দিয়ে অনেক ঝুঁকি নিয়ে বাচ্চারা স্কুল কলেজে আসা যাওয়া করে।

রিক্সা চালক জব্বার জানান, এই সড়কের গর্তে পড়ে আমার রিক্সার রিং ভেঙ্গে যায়। গরীব মানুষ ৭ শ’ টাকা খরচ করে রিক্সা মেরামত করেছি।

স্থানীয় ফল ব্যবসায়ী মিল্টন জানান, গর্তের কারণে এবং সড়কের আশে পাশে বর্ষার সময় কাদা পানি জমে থাকে। তখন পায় হেটে যাত্রীসহ যানবাহনের চলাচলও দায় হয়ে পড়ে।

বরগুনা জেলা বাস মালিক সমিতির লাইন সম্পাদক সজল মৃধা জানান, মারাত্মক ঝুঁকি নিয়ে চালকদের এই সড়ক দিয়ে বাস চালাতে হয়। আমতলী উপজেলা বাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মো: হাসান মৃধা জানান, এই সড়ক দিয়ে চলাচল করতে গিয়ে আমাদের অনেক বাসের যন্ত্রপাতি নষ্ট হয়ে গেছে। আমরা চাই এই সড়কটি দ্রুত মেরামত করা হউক।

পটুয়াখালী সওজের নির্বাহী প্রকৌশলী মীর নিজাম উদ্দিন আহম্মদ জানান, আমতলী-কলাপাড়া মহাসড়ক সংস্কারের কাজ শুরু হয়েছে। আশা করি কাজ শেষ হলে জনদুর্ভোগ থাকবে না।

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
বরিশাল জেলা ও মহানগর আওয়ামীলীগ
বরিশাল সিটি নির্বাচনে জাপার মেয়র প্রার্থী তাপস
যৌতুক দাবিতে স্ত্রী-শ্যালিকাকে নির্যাতন
বরিশাল সিটি নির্বাচনে আ.লীগের মেয়র প্রার্থী নির্ধারন কাল
বরিশালে ইসির অভিযান শুরু
পুরানো দ্বন্দ্বে বরিশাল থেকে ফের ১৫ রুটে বাস চলাচল বন্ধ
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ জিয়াউল হক
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]