Current Bangladesh Time
বুধবার জানুয়ারী ২৩, ২০১৯ ২:৫০ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » ঝালকাঠি, ঝালকাঠি সদর, রাজাপুর » ঈদে হাসি নেই রাজাপুরে ২১টি শিক্ষক-কর্মচারী পরিবারে
১৩ জুন ২০১৮ বুধবার ১২:৩০:০২ পূর্বাহ্ন
Print this E-mail this

ঈদে হাসি নেই রাজাপুরে ২১টি শিক্ষক-কর্মচারী পরিবারে
ঝালকাঠি প্রতিবেদক


jhalakathi-news-map ঝালকাঠি সংবাদ মানচিত্রঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার উত্তর সাউদপুর সিনিয়র আলিম মাদ্রাসার শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা বন্ধ রয়েছে। মাদ্রাসার জিবি ফান্ডের ১ লক্ষ টাকা আত্মসাত ও পরিচালনা পর্ষদের সভাপতির পদ নিয়ে বিরোধের জের ধরে শিক্ষক-কর্মচারীরা এ ভোগান্তির শিকার হচ্ছেন বলে জানা গেছে।

সোমবার রাতে স্থানীয় এমপির বাসায় এ বিষয় নিয়ে কথা বলতে যান প্রতিষ্ঠানের বর্তমান সভাপতি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. খাইরুল আলম সরফরাজ। এমপি বিএইচ হারুন সকল শিক্ষকের বেতন শীটে স্বাক্ষর করে দিতে বলে দেন।

মাদ্রাসার নাম প্রকাশে অনিচ্ছুক ৪ শিক্ষক বলেন, বর্তমান সভাপতি ৬ বছর যাবৎ পরিচালনা পর্ষদের সভাপতির পদে থাকায় পূর্ণরায় না রাখার সিন্ধান্ত নিলে বর্তমান ক্ষমতাসীন দলের রাজাপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. খাইরুল আলম সরফরাজ আমাদের মাদ্রাসার ২১ জন শিক্ষক ও কর্মচারীর বেতন ও ঈদ বোনাসের বিলের কাগজে স্বাক্ষর দিচ্ছেন না।

তাই আমাদের ২১টি পরিবার ঈদ বোনাস ও বেতন থেকে বঞ্চিত হচেছ। বর্তমানে তার কমিটির মেয়াদ আছে ২৪ শে জুন ২০১৮ইং পর্যন্ত। মাদ্রাসার নতুন ম্যানেজিং কমিটির সকল সদস্য ও শিক্ষক কর্মচারীসহ এলাকাবাসী তাকে পূর্ণরায় সভাপতি পদে নিতে অনিচ্ছা প্রকাশ করেছে।

শিক্ষকরা আরো বলেন, ৬ বছরে ঐ প্রতিষ্ঠানে কোন উন্নয়ন মূলক কর্মকান্ড করতে পারেনি এবং শনিবার বন্ধের দিন ব্যাতিত কোন সভা করতে পারেনি ও মাদ্রাসার শিক্ষক ও ছাত্রদের কোন খোঁজ খবর নিতেও দেখা যায়নি। তিনি যখনই জানতে পারলেন তাকে পূর্ণরায় সভাপতি নিতে অনিচ্ছা প্রকাশ করায়, সে বেতন ও ঈদ বোনাস আটক করে রাখেন। এরপর তিনি আমাদের কে বলেন, আমাকে যদি পূর্নরায় সভাপতি করার লিখিত ডকুমেন্ট দেওয়া হয় তাহলে বেতন ও ঈদ বোনাসের বিলে স্বাক্ষর করবেন। এই কথা শুনে আমরা সব শিক্ষক ও কর্মচারীরা তার বাসায় গিয়ে সভাপতির হাতে পায়ে ধরে অনেক কান্নাকাটি করে বলেছি আমাদের ছেলে মেয়েদের ঈদের কাপড় চোপড় বাজার-ঘাট কিছুই করতে পারিনি। দয়া করে আমাদের ছেলে মেয়ের মুখের দিকে তাকিয়ে বেতন দিয়ে দিন। আমাদের চোখের পানিতে তার মন গলাতে পারেনি।

এরপর নিরুপায় হয়ে সকল শিক্ষকরা ও ম্যানেজিং কমিটির সদস্যরা ও এলাকাবাসীদের নিয়ে স্থানীয় সংসদ সদস্য আমাদের অভিভাবক বজলুল হক হারুন সাহেবের বাড়িতে ১০ তারিখ শনিবার রাতে যাই ও তার কাছে ঘটনা খুলে বললে তিনি ঘটনার বিস্তারিত শুনে দু:খ প্রকাশ করেন এবং তাৎক্ষনিক ভাবে সভাপতি কে ফোনে তাদের বেতন বিলে স্বাক্ষর করে দেওয়ার সুপারিশ করে বলেন, সামনে ঈদ এই রমজান মাসে ছেলে মেয়েদের নিয়ে ঈদের খুশিতে থাকতে পারে তাহার জন্য দিয়ে দিন।

এব্যাপারে রাজাপুর উপজেলার উত্তর সাউদপুর সিনিয়র আলিম মাদ্রাসার অধ্যক্ষ মো.মোবাক্ষের হোসেন বলেন, কৃষি ব্যাংক থেকে ১ লক্ষ টাকা উত্তোলন করে ইসলামী ব্যাংকে জমা দেয়ইনি। মাদ্রাসার টয়েলেট নির্মানে এ টাকা ব্যায় করেছি। ১ মাস পরে এই টাকা ইসলামী ব্যাংকে জমা দিয়ে দিব।

এব্যাপারে রাজাপুর উপজেলার উত্তর সাউদপুর সিনিয়র আলিম মাদ্রাসার পরিচালনা পর্ষদ সভাপতি ও রাজাপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড.খাইরুল আলম সরফরাজ বলেন, অধ্যক্ষ মো. মোবাক্ষের হোসেন তার কাছে কয়েক মাস পূর্বে এসে মাদ্রাসার নামে জিবি ফান্ডের থাকা ১লক্ষ টাকা কৃষি ব্যাংক থেকে উত্তোলন করে ইসলামি ব্যাংকে রাখার প্রস্তাব দেয়ায়, আমরা টাকা উত্তোলন করে তার কাছে তুলে দেই। কিন্তু পরে জানতে পারি যে, অধ্যক্ষ সাহেব ১ লক্ষ টাকা ব্যাংকে জমা না দিয়ে তিনি ঐ টাকা ব্যক্তিগত ঋণ পরিষোধ করেন। আমরা টাকা জমা না দেয়ার কারন জানতে চাইলে তিনি বলেন কিছু দিন পর ঐ টাকা পরিশোধ করে দিবেন। দীর্ঘ কয়েক মাসেও টাকা জমা না দেয়ায় এ দ্বন্ধের সৃষ্টি হয়। কিছু দিন পর এ মাদ্রসায় অন্য একজন সভাপতি হচ্ছেন। তাই আমি দায়িত্ব মুক্ত হতে তাদের বেতনে স্বাক্ষর করিনি। কিন্তু অধ্যক্ষসহ ২জন বাদে অপর শিক্ষকদের বেতনে আমি স্বাক্ষর দিতে চেয়েছিলাম। এমপি সাহেব সোমবার রাতে তার বাসায় বসে সকল শিক্ষকদের বেতনে স্বাক্ষর করে দিতে বলায় আমি সকালে তাদের ডেকেছিলাম। তারা না আসায় তাদের বেতন বহিতে স্বাক্ষর করা হয়নি।

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
আজ দৃশ্যমান হচ্ছে পদ্মা সেতুর ১ হাজার ৫০ মিটার
পটুয়াখালী ও আমতলী পৌরসভার নির্বাচন ২৮ ফেব্রুয়ারি
বরিশাল বিভাগের ২৪ শিক্ষক পাচ্ছেন বিএড স্কেল
এক ব্যক্তির পরিচয় পত্র তিনটি!
এমপির সংবর্ধণা অনুষ্ঠানে হাতাহাতি, আহত ৫
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]