Current Bangladesh Time
বুধবার জানুয়ারী ১৬, ২০১৯ ৫:২৪ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, বরিশাল সদর, সংবাদ শিরোনাম » হিন্দুদের শ্মশানের জমি আ.লীগ নেতাদের লিজ দিলেন মেয়র কামাল
১৪ জুন ২০১৮ বৃহস্পতিবার ৫:০১:৪৪ পূর্বাহ্ন
Print this E-mail this

হিন্দুদের শ্মশানের জমি আ.লীগ নেতাদের লিজ দিলেন মেয়র কামাল
আমাদের বরিশাল ডটকম ডেস্ক


বরিশাল নগরীকে সাজানো হবে দুযোর্গ টেকসই উন্নয়ন করে- মেয়র কামালবরিশাল নগরীর নতুন বাজারের হিন্দুদের অতি প্রাচীন ব্রাক্ষ্ম শ্মশানের জমি আ.লীগ নেতাদের লিজ দেয়ার অভিযোগ পাওয়া গেছে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র আসহান হাবিব কামালের বিরুদ্ধে। অবিলম্বে লিজ বাদ না দিলে দখলদারদের প্রতিহতের হুমিক দিয়েছেন হিন্দু নেতারা।

তারা অভিযোগ করেন, মেয়র মহদয় সম্পূর্ণ অবৈধভাবে শ্মশানের জমি আ. লীগ নেতাদের লিজ দিয়েছেন। আমরা এর প্রতিবাদ জানানোর পাশাপাশি ধিক্কার জানাই। অবিলম্বে লিজ বাতিল না হলে কঠোর আন্দোলন করা হবে।

জানতে চাইলে বরিশাল জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি নারায়ন চন্দ্র দে নাড়ু আমাদের বরিশাল ডটকমকে বলেন, কয়েকদিন আগে জমি দখলের জন্য কয়েকজন এসে জমিতে সাইনবোর্ড বসায়। তারা আমাদের জানায় মেয়র জমি লিজ দিয়েছে। পড়ে সিটি কর্পোরেশনে খোঁজ নিয়ে বিষয়টি নিশ্চিত হয়ে বেআইনী ভাবে লিজ দেয়ায় ওই সাইনবোর্ড উপড়ে ফেল হয়।

আ . লীগের কারা লিজ নিয়েছে জানতে চাইলে তিনি বলেন, আওয়ামী লীগ, যুবলীগের কয়েকজন নেতাসহ এক নারী কাউন্সিলরকে লিজ দেন মেয়র। যা সম্পূর্ণ বেআইনি।

এদিকে এ ঘটনার প্রতিবাদ জানানোর পাশাপাশি প্রতিহতের ঘোষণা দিয়েছেন বরিশালের হিন্দু নেতারা। গতকাল বুধবার (১৩ জুন) সকালে আয়োজিত এক মানববন্ধনে এ হুমকি দেন তারা।

নগরীর প্রাণ কেন্দ্র সদররোডে হিন্দু বৈদ্দ্য খ্রিষ্ট্রান ঐক্য পরিষদ, জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদ ও মহা শ্মশান রক্ষা সমিতির উদ্যোগে এ কর্মসূচির আয়োজন করা হয়।

পূজা উদযাপন পরিষদের নেতা মানিক মুর্খাজী কুডুর সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে প্রতিবাদ জানিয়ে বক্তব্য রাখেন কিশোর কুমার দে, এ্যালভাট রিপন, এ্যাড. একে আজাদ, ডাঃ মনিষা চক্রবর্তী, জে.কে মুকুল, এ্যাড. হিরন কুমার দাস মিঠু, শিব শংকর দাস, নারায়ন চন্দ্র দে নাড়ু, বিশ্ব পদ মুখার্জী, বাসুদেব কর্মকার, সুরঞ্জিত দত্ত লিটু প্রমুখ।

মানববন্ধনে বক্তরা বলেন, হিন্দুদের শ্মশানের জমির লিজ অবিলম্বে মেয়র আহসান হাবিব কামালকে বাতিল করতে হবে। যদি লিজ বাতিল করা না হয় তাহলে দখলদারদের প্রতিহত করার হুমকি প্রদান করেন তারা।

এ বিষয়ে জানতে মেয়র মো. আহসান হাবিব কামালের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও তার বক্তব্য পাওয়া যায়নি।

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
টাকায় রাজকীয় বসবাস বরিশাল কেন্দ্রীয় কারাগারে
পদ্মা সেতুতে ৬ ও ৭ নম্বর পিলার উঠছে শিগগিরই
খাল দখল করে সরকারী কর্মকর্তার ভবন নির্মাণ
চিংড়িতে জেলি মিশ্রনের দায়ে ২ জেলের দণ্ড
পায়রা বন্দরকে পূর্ণাঙ্গরূপে চালুতে শুরু হচ্ছে ক্যাপিটাল ড্রেজিং
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]