AmaderBarisal.com Logo

ঈদে সেনাসদস্য ও জঙ্গিদের কোলাকুলি!

অনলাইন ডেস্ক
আমাদেরবরিশাল.কম

১৬ জুন ২০১৮ শনিবার ৬:৪১:২৬ অপরাহ্ন

ঈদে সেনাসদস্য ও জঙ্গিদের কোলাকুলি!এমনও ছবি দেখা যাবে নাকি? ছবিগুলো তোলার সময় এরকমই ভাবছিলেন মিরওয়াইজ আফগান। বড় রাস্তার উপরে তখন সশস্ত্র তালেবান ও আফগান সেনা একে অপরকে আলিঙ্গনে মত্ত। ফলে ছবিগুলো হয়ে গেল অমূল্য।

ঈদ উপলক্ষে এই মুহূর্ত দেখে চমকে যাচ্ছে দুনিয়া। ঘটনা কাবুলের দক্ষিণে থাকা লোগার প্রদেশ।

আফগান সরকার ও তালেবানের মধ্যে সংঘর্ষ বিরতি চলছে। ঈদ উপলক্ষে সংঘর্ষ থামানোর বার্তা দিয়েছেন প্রেসিডেন্ট আশরাফ ঘানি। তাঁর বার্তার পরেই আফগান তালিবানরা পাল্টা বিবৃতি দিয়ে আপাতত অস্ত্র নামিয়ে রাখল। সেই রেশ ধরেই আফগানিস্তানের বিভিন্ন প্রদেশে জঙ্গি ও সেনা পরস্পর হাত মিলিয়ে, শুভেচ্ছা জানিয়ে ঈদ পালন করছে।

কাতার ভিত্তিক সংবাদ সংস্থা আল জাজিরা জানাচ্ছে, এটা নজির হয়েই থাকবে। গত ১৫ বছরের মধ্যে প্রকাশ্যে যেভাবে তালেবান ও আফগান সেনা একে অপরের সঙ্গে হেসে হেসে কথা বলছে সেটা দেখেই জনগণ চমৎকৃত। ফলে দেশজুড়ে ছড়িয়েছে শান্তি। আপাতত তিন দিনের জন্য হলেও শান্তিতে উৎসব পালন করছেন আফগানরা।

রাজধানী কাবুল প্রায়ই তালেবান হামলা ও বিস্ফোরণে রক্তাক্ত হয়। গত কয়েক দিনে সেরকম ঘটনা ঘটেনি। রয়টার্স জানাচ্ছে, দূরবর্তী বিভিন্ন প্রদেশ যেখানে কখনো নিকেশ করা হয় জঙ্গিদের আবার কখনো নাশকতায় রক্তাক্ত হয় সেনা ছাউনি সেই সব এলাকাতেও চলছে উৎসব।

কুন্দুজের বাসিন্দা মোহাম্মদ আমির নিজের চোখকেই যেন বিশ্বাস করতে পারছেন না। রয়টার্সকে তিনি জানিয়েছেন, আমি দেখলাম এক তালেবান ও এক পুলিশ পাশাপাশি দাঁড়িয়ে সেলফি নিচ্ছে। এটা তো অবিশ্বাস্য ব্যাপার। -কালের কণ্ঠ

 



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।