Current Bangladesh Time
শুক্রবার সেপ্টেম্বর ২১, ২০১৮ ৫:৪৩ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » খেলাধূলা » সমতায় আর্জেন্টিনাকে রুখে দিল আইসল্যান্ড, নিস্প্রাণ মেসি
১৬ জুন ২০১৮ শনিবার ৯:০১:৫৯ অপরাহ্ন
Print this E-mail this

সমতায় আর্জেন্টিনাকে রুখে দিল আইসল্যান্ড, নিস্প্রাণ মেসি
খেলাধূলা অনলাইন


সমতায় আর্জেন্টিনাকে রুখে দিল আইসল্যান্ড, নিস্প্রাণ মেসিরক্ষণের দৃঢ়তা আর গোলরক্ষকের নৈপুণ্যে বিশ্বকাপ ইতিহাসে নিজেদের প্রথম ম্যাচে আইসল্যান্ড রুখে দিয়েছে অন্যতম ফেভারিট আর্জেন্টিনাকে।

মস্কোয় ‘ডি’ গ্রুপের ম্যাচে আইসল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে গোল করতে পারেননি অধিনায়ক লিওনেল মেসি।

প্রথমার্ধে সের্হিও আগুয়েরোর দুর্দান্ত গোলে আর্জেন্টিনা এগিয়ে যাওয়ার খানিক পরই সমতা ফিরিয়েছিল আইসল্যান্ড।

ম্যাচে প্রথমে এগিয়ে গিয়েছিল আর্জেন্টিনাই। ১৯ মিনিটে সার্জিও আগুয়েরো বক্সের মধ্যে দারুণ এক টার্ন থেকে গোল এনে দেন খাদের কিনার থেকে বিশ্বকাপের চূড়ান্ত পর্বে উঠে আসা আর্জেন্টিনাকে।

কিন্তু আর্জেন্টিনার দুর্বল রক্ষণ লিডটা ধরে রাখতে পারেনি। ২৩ মিনিটে ফিন বোগাসনের গোলে সমতায় ফেরে প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে আসা ৩ লাখের দেশ আইসল্যান্ড। শেষ পর্যন্ত অনেক চেষ্টাতেও আইসল্যান্ডের বরফ-জমাট রক্ষণ গলাতে পারেনি আর্জেন্টিনার আক্রমণ। ম্যাচের সবচেয়ে ফ্লপ খেলোয়াড়টির নাম? লিওনেল মেসি!

ম্যাচে প্রথম মিনিটেই আক্রমণে উঠেছিল আইসল্যান্ড। ১৭ সেকেন্ডের সে আক্রমণে অবশ্য কোনো ধার ছিল না। ৪ মিনিটে আর্জেন্টিনার প্রথম আক্রমণে ধার-ভার সবই ছিল। ডি-বক্সের একটু বাইরে থেকে নেওয়া মেসির ফ্রিকিকে মাথা ছুঁয়েছিলেন নিকোলাস ওটামেন্ডি।

আইসল্যান্ডবাসীর বুকে ভয় ধরিয়ে দিয়েও সে বল গেল পোস্টের বাইরে দিয়ে। ৮ মিনিটে মাঠের ডান দিক থেকে নেওয়া মেসির আরেকটি ফ্রিকিক থেকে কাঙ্ক্ষিত গোলটা প্রায় পেয়েই গিয়েছিল আর্জেন্টিনা। মেসির বাড়িয়ে দেওয়া ক্রস মাথার পেছন দিক দিয়ে কীভাবে যেন গোলমুখে পাঠিয়েছিলেন আরেক নিকোলাস, তাগলিয়াফিকো। কিন্তু এবারও বলটা পোস্ট ঘেঁষে বেরিয়ে গেছে।

পরের মিনিটেই বার দু-এক বেঁচে গেছে আর্জেন্টিনা। উইলি কাবায়েরোর ভুলে বল পেয়ে গিয়েছিল আইসল্যান্ড। কিন্তু চমৎকার সুযোগটা কাজে লাগাতে পারেননি ইয়োহান বার্গ গুডমুন্ডসন। ফিরতি বল ফাঁকা জায়গায় পেয়ে গিয়েছিলেন বিরকির বিয়ারনাসন। কিন্তু দ্বিতীয় সুযোগটাও কাজে লাগাতে পারেনি আইসল্যান্ড।

১৭ মিনিটে মেসির নেওয়া দারুণ এক শট ঠেকিয়ে দিয়েছেন হানেস হলডরসন। ১৯ মিনিটে রোহোর আরেকটি শটও যখন জালে গেল না, তখন মনে হচ্ছিল আজ আর গোল পাচ্ছে না আর্জেন্টিনা। ভুল ভাঙতে এক মিনিটও লাগেনি। প্রায় একক প্রচেষ্টায় বাঁ পায়ের দারুণ এক শটে গোল পেল আর্জেন্টিনা। তবে সেটি মেসির বাঁ পা নয়, সার্জিও আগুয়েরোর।

আর্জেন্টিনার আনন্দ স্থায়ী হয়েছে মাত্র ৪ মিনিট। আর্জেন্টাইন ডি-বক্সে এক জটলার সৃষ্টি হলো। আলফ্রেড ফিনবোগাসনের বানিয়ে দেওয়া সুযোগটা কাজে লাগাতে পারেননি হরদুর বিয়ুর্গভিন মাগনুসন। ফিরতি বলে নিজেই তাই কাজ সারলেন ফিনবোগাসন। ম্যাচে ফিরল আইসল্যান্ড (১-১)।

প্রথমার্ধের বাকি সময়টা খুবই বিরক্তিকর। একের পর এক আক্রমণ করে গেছে আর্জেন্টিনা আর ১১ আইসল্যান্ডার মিলে জীবন বাজি রেখে ঠেকিয়ে গেছেন সেসব আক্রমণ। প্রথমার্ধে গোলের দেখা পায়নি আর কোনো দল। ৮০ ভাগ সময় বল পায়ে রেখেও লাভ হয়নি মেসিদের।

পেনাল্টি নিতে এগিয়ে এলেন মেসি। যেই মেসি আর্জেন্টিনার সর্বোচ্চ গোলদাতা তিনিই পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হলেন। আইসল্যান্ডের গোলরক্ষক হ্যালডরসন ডান দিকে ঝাঁপিয়ে দুর্দান্তভাবে মেসির নেওয়া পেনাল্টি রুখে দেন। জাতীয় দলের জার্সি গায়ে ২১টি পেনাল্টি নিয়ে ৪টিতে মিস করলেন মেসি।

আরো পড়ুন…
সেই মেসিই ডোবালেন আর্জেন্টিনাকে!


শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
বরিশাল জেলা ও মহানগর আওয়ামীলীগ
গৌরনদীতে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
ম্যাচ ও সময়ের অযুহাতে বিপিএলে এবারও থাকছে না বরিশাল বুলস!
আজ মাঠে নামছে ফেবারিট দল ব্রাজিল-জার্মানি
পেনাল্টি মিস নিয়ে যা বললেন মেসি এবং কোচ
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ জিয়াউল হক
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]