AmaderBarisal.com Logo

সেই মেসিই ডোবালেন আর্জেন্টিনাকে!

খেলাধূলা অনলাইন
আমাদেরবরিশাল.কম

১৬ জুন ২০১৮ শনিবার ৯:১৯:০৩ অপরাহ্ন

সেই মেসিই ডোবালেন আর্জেন্টিনাকে!

ছবি: সংগ্রহীত

আগের দিন পর্তুগালের জার্সিতে হ্যাটট্রিক করে প্রত্যাশার সীমাটা আকাশে তুলেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। আজ লিওনেল মেসি কী করেন, এ নিয়েই ছিল সবার আগ্রহ।

কিন্তু ৬৪ মিনিটে সেই মেসিই করলেন পেনাল্টি মিস! পেনাল্টি থেকে গোল করতে না পারা মেসির সেই পুরোনো রোগটাই ২ পয়েন্ট হারাতে বাধ্য করল আর্জেন্টিনাকে। পুঁচকে আইসল্যান্ডের বিপক্ষে ১-১ ড্র দিয়ে শুরু হলো আর্জেন্টিনার বিশ্বকাপ।

ডি গ্রুপটা মৃত্যুকূপ না হলেও জটিল সমীকরণ তৈরি করে দিতে পারে। সেই হিসাবে প্রথম ম্যাচে ড্র আর্জেন্টিনাকে আরও বড় শঙ্কার মুখে ঠেলে দিতে পারে।

প্রথমার্ধ রক্ষণে ব্যস্ত থেকেছে আইসল্যান্ড। তাদের ডিবক্সের মধ্যে আর্জেন্টিনার খেলোয়াড়রা পেরে ওঠেনি। তেমনই বক্সের মধ্যে মেজাকে আটকাতে গিয়ে ফাউল করেন মাগনুসন। পেনাল্টি পায় আর্জেন্টিনা। ৬৪ মিনিটে ওই কিক নেন মেসি।

কিন্তু তার দুর্বল শট সহজে ফিরিয়ে দেন হ্যালডোরসন। এনিয়ে বিশ্বকাপে টানা দুটি পেনাল্টি নষ্ট করল আর্জেন্টিনা। ২০০২ সালে সুইডেনের বিপক্ষে অ্যারিয়েল ওরতেগার পর এবার মেসি এই ব্যর্থতার শিকার। বার্সেলোনার ফরোয়ার্ড কিছুক্ষণ পর ফ্রি কিক থেকে বল গোলবারের ওপর দিয়ে পাঠান।

প্রথমার্ধের বাকি সময়টা খুবই বিরক্তিকর। একের পর এক আক্রমণ করে গেছে আর্জেন্টিনা আর ১১ আইসল্যান্ডার মিলে জীবন বাজি রেখে ঠেকিয়ে গেছেন সেসব আক্রমণ। প্রথমার্ধে গোলের দেখা পায়নি আর কোনো দল। ৮০ ভাগ সময় বল পায়ে রেখেও লাভ হয়নি মেসিদের।

আরো পড়ুন….
সমতায় আর্জেন্টিনাকে রুখে দিল আইসল্যান্ড, নিস্প্রাণ মেসি



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।