AmaderBarisal.com Logo

বাংলাদেশী পাসপোর্ট পেলেন বরিশালের সেই লুসি হল্ট

নিউজ ডেস্ক
আমাদেরবরিশাল.কম

১০ জুলাই ২০১৮ মঙ্গলবার ১২:৫৭:১৫ অপরাহ্ন

বরিশালের ব্রিটিশ নাগরিক লুসির পাশে প্রধানমন্ত্রী

ফাইল ফটো

বাংলাদেশী পাসপোর্ট হাতে পেয়েছেন বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে বিশেষ অবদান রাখা বৃটিশ নাগরিক লুসি হেলেন ফ্রান্সিস হল্ট। গত শুক্রবার তিনি এই পাসপোর্টটি হাতে পান। যেটা চলতি বছরের ২৫ জানুয়ারী ইস্যু করা।

বরিশাল নগরীর অক্সফোর্ড মিশনে বসে তার হাতে পাসপোর্টটি তুলে দেন বাণিজ্য মন্ত্রনালয়ের যুগ্ম সচিব শফিক জামান।

এসময় উপস্থিত ছিলেন এনজিও কর্মকর্তা রহিমা সুলতানা কাজল, অক্সফোর্ড মিশনের কর্মকর্তা দিপালী বাইনসহ মিশনের স্টাফরা।

এসময় লুসি হল্ট বলেন, ‘আমি খুব উচ্ছসিত বাংলাদেশী পাসপোর্ট পেয়ে। আমি এই বাংলার মাটিতেই মৃত্যুবরণ করব এবং আমাকে এখানেই সমাহিত করার কথা বলেছি। কেননা এই দেশকে আমি অনেক ভালোবাসি।

প্রসঙ্গত: ইংল্যান্ডের নাগরিক ৮৮বছর বয়সী লুসি হেলেন ফ্রান্সিস হল্ট ৫৭বছর যাবৎ বাংলাদেশে বসবাস করছেন এবং এখানে মানুষের সেবা করে আসছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলতি বছরের ১০ ফেব্রুয়ারী বরিশালে আসলে নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বসে লুসি হল্টের হাতে ভিসা ফি মওকুফ পত্র তুলে দেন।

লুসির সেসময় জানান, ভিসার জন্য প্রতিবছর বিপুল পরিমান টাকা খরচ করতে হয় তাকে। তাই তিনি দ্বৈত নাগরিকত্ব চেয়েছিল। এই নিয়ে গণমাধ্যমে বিষয়টি প্রকাশিত হলে নজরকারে প্রধানমন্ত্রীর। স্বাধীনতা যুদ্ধের সময় লুসি হল্ট বাংলাদেশের পক্ষে কাজ করা এবং সেসময়ের অবস্থা তার দেশের নাগরিকদের জানিয়েছিলেন।



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।