Current Bangladesh Time
সোমবার ফেব্রুয়ারী ১৮, ২০১৯ ২:২৩ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরগুনা, বরগুনা সদর, বেতাগী » প্রতিষ্ঠাতা ও ঠিকাদারের বিরোধে বেতাগীতে কলেজ ভবন নির্মান বন্ধ
১০ জুলাই ২০১৮ মঙ্গলবার ৭:০৮:২৪ অপরাহ্ন
Print this E-mail this

প্রতিষ্ঠাতা ও ঠিকাদারের বিরোধে বেতাগীতে কলেজ ভবন নির্মান বন্ধ
বেতাগী প্রতিবেদক


প্রতিষ্ঠাতা ও ঠিকাদারের বিরোধে বেতাগীতে কলেজ ভবন নির্মান বন্ধবরগুনার বেতাগীতে ডা. আছমত আলী কলেজের বহুমুখী ঘূর্নিঝড় আশ্রয় কেন্দ্র কাম ভবন নির্মানে ঠিকাদার ও প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতার মধ্যে বিরোধের সৃস্টি হয়েছে। ফলে ঠিকাদারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ ওঠায় ভবনের কাজ বন্ধ করে দেওয়া হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে , ২ কোটি ১১ লক্ষ ৪৫ হাজার টাকা ব্যয়ে বাংলাদেশ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের অধীনে বহুমুখী ঘূর্নিঝড় আশ্রয় কেন্দ্র নির্মান প্রকল্প (২য় পর্যায়)‘র আওতায় উপজেলার হোসনাবাদ ইউনিয়নে তিন তলা বিশিষ্ট ডা. আছমত আলী কলেজের বহুমুখী ঘূর্নিঝড় আশ্রয় কেন্দ্র কাম ভবন নির্মানের জন্য টেন্ডার আহবান করা হয়।

বরিশালের “মের্সাস আমির ইনজ্ঞিনিয়ারিং কনস্টাকশন ” নামে ঠিকাদারী প্রতিষ্ঠান ১ লা মার্চ ‘২০১৮ এর কাজ পেলেও পটুয়াখালী জেলার বাসিন্দা মো: রিপন হাওলাদার সাব ঠিকাদার হিসাবে গত গত ৬ জুলাই ভবন নির্মানে সি-টু পাইল বসানোর কাজ শুরু করেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার (পিআইও) জি.এম ওয়ালিউল ইসলাম তার বিরুদ্ধে আনীত এসব অভিযোগ অস্বীকার করে বলেন, ইতেমধ্যে ভবনে ব্যবহৃত নির্মান সামগ্রীর গুনগত মান পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর প্রতিবেদন পাওয়ার পর গুনগত মাননের কথা সঠিকভাবে বলা যাবে। তবে শুনেছি কলেজের প্রতিষ্ঠাতার শ্বশুর কাজটি কিনে নিজেরাই করতে চেয়ে ছিলেন। তাই এ নিয়ে তাদের মধ্যে বিরোধের কারনেই অনিয়মের এ অভিযোগ সামনে এসেছে।

নাম প্রকাশে অনেচ্ছুক স্থানীয় এক প্রভাবশালী জনপ্রতিনিধি জানান, কাজ করা নিয়ে বিরোধের সৃস্টি হওয়ায় যতটা না অনিয়ম তার চেয়ে বেশি অপপ্রচার চালানো হচ্ছে। সমাজের দায়িত্বশীল মানুষ হিসেবে আমরা চাই কাজটি সঠিকভাবে বাস্তবায়ন হোক।

ভবনের সাব ঠিকাদার মো: রিপন হাওলাদার মুঠোফোনে বলেন, স্থানীয় চেয়ারম্যান, কলেজের সভাপতি ও পিআই‘র উপস্থিতে সকলে পাইল বসানোর অনুমতি দিয়েছেন। এতদিন একটি তদরকী কমিটি গঠন করে কলেজের লোকজন কাজ দেখাশুনা করছিলেন কিন্ত সাতটি পাইল বসানোর পর হঠাৎ করে আপত্তি তোলেন। তারপরেও যদি নির্মান সামগ্রী মানসম্পন্ন না হয় পুণরায় পরিবর্তন করে কাজ করা হবে। তবে কলেজের প্রতিষ্ঠাতার শ্বশুর ঠিকাদার হিসেবে দরপত্রে অংশ নিয়ে ছিলেন কিন্ত কাজটি না পাওয়ায় প্রতিষ্ঠাতা নিজে কাজ কিনে নেওয়ার জন্য আমাকে প্রস্তাব দিলেও সঠিক সময় না আসায় প্রস্তাবনা রক্ষা করা সম্ভব হয়নি।

কলেজের প্রতিষ্ঠাতা মোঃ মাসুদ আলম বাবুল অভিযোগ অস্বীকার করে বলেন, নিম্মমানের পাথর খোয়া ও কাদা মিশ্রিত সিলক ও লোকাল বালুর সংমিশ্রনে পাইল বসানোর কাজ শুরু করে। এ কারনে সংশ্লিস্টদের নিকট স্থাণীয়রা অভিযোগ করেন। আমি পেশায় একজন শিক্ষক । তাই কাজ কেনার প্রস্তাব দেওয়ার কোন প্রশ্নই আসে না।

জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাজীব আহসান জানান, অভিযোগ পাওয়ার পর ইতোমধ্যে ভবনের কাজ বন্ধ করে দিয়েছি। নির্মান সামগ্রী পরীক্ষার জন্য পাঠানো হয়েছে, রির্পোট না আসা পর্যন্ত কাজ বন্ধ থাকবে।

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
কীর্তনখোলা নদী ভাঙনরোধে কাজ শুরু, কড়া হুঁশিয়ারি প্রতিমন্ত্রীর
দেশে কৃত্রিম বিরোধীদল সৃষ্টি হয়েছে: বদিউল আলম
বরিশালে জীবনানন্দ মেলার উদ্বোধন
গৌরনদীতে চা-দোকানির আত্মহত্যা
বরিশালে দমকা হাওয়াসহ বজ্রবৃষ্টির সম্ভাবনা
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]