Current Bangladesh Time
বৃহস্পতিবার আগস্ট ২২, ২০১৯ ২:০৬ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » কলাপাড়া, দুমকি, পটুয়াখালী, পটুয়াখালী সদর, বরিশাল, বরিশাল সদর, সংবাদ শিরোনাম » পায়রা সেতুর অগ্রগতি ৩০.৭১ শতাংশ, আগামী বছর খুলছে দ্বার
২৮ জুলাই ২০১৮ শনিবার ১২:০৯:২৫ অপরাহ্ন
Print this E-mail this

পায়রা সেতুর অগ্রগতি ৩০.৭১ শতাংশ, আগামী বছর খুলছে দ্বার
অনলাইন ডেস্ক


লেবুখালীর পায়রা নদীতে জেগেছে স্বপ্নের পায়রা সেতু

ফাইল ফটো

পটুয়াখালী-বরিশাল মহাসড়কের লেবুখালীতে পায়রা সেতুর (লেবুখালী সেতু) নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। ২০১৯ সালের এপ্রিলে কাজ শেষের লক্ষে ইতোমধ্যে এই সেতুর ৩০.৭১ শতাংশ কাজ শেষে হয়েছে।

সেতুটি নির্মিত হলে ঢাকার সঙ্গে পটুয়াখালী ও পায়রা বন্দরসহ পুরো দক্ষিণাঞ্চলের সড়ক যোগাযোগে ফেরি ভোগান্তি কমবে।

জানা গেছে, ঢাকা-পটুয়াখালী মহাসড়কের ১৮৯ কিলোমিটারে পায়রা নদীর উপর নির্মিত হচ্ছে চার লেনের পায়রা সেতু। ১২৭৮.৮২ কোটি টাকা ব্যয়ে নর্মিত এই সেতু দৈর্ঘ্যে ১৪৭০ মিটার এবং প্রস্থে ১৯.৭৬ মিটার। জিওভি, কেএফএইডি ও ওএফআইডির যৌথ অর্থায়নে চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান ‘লনজিয়ান রোড অ্যান্ড ব্রিজ কনস্ট্রাকশন লিমিটেড’ ব্রিজের র্নিমাণ কাজ করছে। ইতোমধ্যে মূল সেতুর ৫২টি পিয়ারের মধ্যে ২২টি পিয়ারের কাজ সম্পন্ন হয়েছে।

পায়রা সেতু নির্মাণ প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক আহমদ শরীফ সজীব জানান, বর্তমানে ব্রিজের ১৮ নম্বর পিয়ারের পাইলের কাজ চলমান রয়েছে। এই পিয়ারের ওপর ব্রিজের মূল অবকাঠামো দাঁড়িয়ে থাকবে। দুই পাশে প্রতিটি স্প্যানের দূরত্ব থাকছে ২শ মিটার। আর শক্তিশালী ক্যাবলের মাধ্যমে দু’পাশের স্প্যানগুলো যুক্ত করা থাকবে। আশা করছি নির্ধারিত সময়ের মধ্যেই কাজ শেষ করা যাবে।

এদিকে ব্রিজের ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রকৌশলী মি. হু জন চুয়ে জানান, নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পটি শেষ করতে তারা সকল প্রচেষ্টা অব্যাহত রেখেছেন।

পায়রা সেতু নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক নূর-ই-আলম বলেন, পায়রা সেতুটি প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি প্রকল্পগুলোর মধ্যে একটি। এ কারণে আমার বিশেষ গুরুত্ব দিয়েই এর নির্মাণ কাজ সম্পন্ন করছি। তবে ২০১৯ সালের এপ্রিলে ব্রিজের নির্মাণ কাজ পুরো শেষ না হলেও ডিসেম্বর নাগাদ সেতুটিতে যানবাহন চালচল করতে পারে সে লক্ষ্যমাত্রা নিয়ে কাজ করা হচ্ছে। মূল ব্রিজের র্নিমাণ কাজ শেষ হলে পটুয়াখালী অংশের নদী শাসনের কাজ শুরু করা হবে।তথ্য: জাগো নিউজ

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
বরিশাল শিক্ষা বোর্ডে উত্তরপত্র জালিয়াতি চক্রের সন্ধানে তদন্ত কমিটি
নজরদারিতে বরিশাল
বরিশালে জঙ্গি গ্রেপ্তার
না. গঞ্জে বরিশালের এক ব্যক্তিকে জবাই
ছেলেকে উদ্ধারে গিয়ে লাশ হলেন বাবা
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]