Current Bangladesh Time
রবিবার আগস্ট ১৯, ২০১৮ ৩:১৪ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » কলাপাড়া, পটুয়াখালী, পটুয়াখালী সদর, সংবাদ শিরোনাম » বিএনপি মাদক বিরোধী যুদ্ধের বিরুদ্ধে অবস্থান নিয়েছে : নৌ মন্ত্রী
১০ আগস্ট ২০১৮ শুক্রবার ৫:২২:১৩ অপরাহ্ন
Print this E-mail this

বিএনপি মাদক বিরোধী যুদ্ধের বিরুদ্ধে অবস্থান নিয়েছে : নৌ মন্ত্রী
নিজস্ব প্রতিবেদক, কলাপাড়া


বিএনপি মাদক বিরোধী যুদ্ধের বিরুদ্ধে অবস্থান নিয়েছে : নৌ মন্ত্রী পায়রা সমুদ্র বন্দরের পাঁচতলা প্রশাসনিক ভবন এবং লালুয়ায় জমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের প্রশিক্ষণ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (১০ আগস্ট) বেলা ১১টায় পায়রাবন্দর টিয়াখালী চত্বরে উদ্বোধন অনুষ্ঠানে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোঃ আব্দুস সামাদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান।

এসময় তিনি আরো বলেন, শেখ হাসিনা বাংলাদেশ থেকে মাদক নির্মূলে যুদ্ধ ঘোষণা করেছে, সেখানে বিএনপি এই মাদক বিরোধী যুদ্ধের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম বলেছিলেন, ‘আওয়ামীলীগ আমাদের (বি,এনপি) অর্জণ ধ্বংশ করে দিয়েছে। ওনাদের অর্জণ ছিলো বাংলাদেশ থেকে টাকা পাচার করা। খাম্বা তৈরি করে বিদ্যুত না দেয়া। খুন করা। তারা যানবাহনের ৯২ জন ড্রাইভার, ১৭ জন পুলিশসহ শত শত মানুষকে পেট্রোল দিয়ে পুড়িয়ে হত্যা করেছে।

তিনি বিএনপি জামাতের নেতাকর্মীদের পরামর্শ দেন পদ্মা সেতু নির্মাণ সম্পন্ন হলে আপনারা ওই সেতুর ওপর দিয়ে চলাচল করবেন না। কারণ আপনাদের নেত্রী খালেদা জিয়া জোরা-তালি দিয়ে নির্মান করা পদ্মা সেতু দিয়ে চলাচল করতে নিষেধ করেছেন।

নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শত বাধা-প্রতিবন্ধকতা উপেক্ষা করে দুঃসাহসিক চ্যালেঞ্জ নিয়ে নিজেদের অর্থায়নে পদ্মা সেতুর নির্মাণ কাজ করে যাচ্ছেন। তখন ড. ইউনুসসহ বিএনপি চক্র এ সেতু নির্মাণে বাধা দিয়েছেন। ষড়যন্ত্র করেছেন সেতুর নির্মাণ কাজ বন্ধের জন্য।

শাজাহান আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শত বাধা-প্রতিবন্ধকতা উপেক্ষা করে দুঃসাহসিক চ্যালেঞ্জ নিয়ে নিজেদের অর্থায়নে পদ্মা সেতুর নির্মাণ কাজ করে যাচ্ছেন। তখন ড. ইউনুসসহ বিএনপি চক্র এ সেতু নির্মাণে বাধা দিয়েছেন। ষড়যন্ত্র করেছেন সেতুর নির্মাণ কাজ বন্ধের জন্য।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাবেক প্রতিমন্ত্রী আলহাজ মাহবুবুর রহমান এমপি, পটুয়াখালীর জেলা প্রশাসক ড. মো: মাছুমুর রহমান।

সভাপতির বক্তব্য রাখেন নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোঃ আব্দুস সামাদ। স্বাগত বক্তব্য রাখেন পায়রা বন্দর কর্তৃপক্ষ চেয়ারম্যান কমডোর এম জাহাঙ্গীর আলম, বিএন।

বিশেষ অতিথি ছিলেন পটুয়াখালীর পুলিশ সুপার মঈনুল ইসলাম। এসময় উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব তালুকদার, উপজেলা নির্বাহী অফিসার মোঃ তানভীর রহমান, কলাপাড়া পৌরসভার মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, কুয়াকাটা পৌরসভার মেয়র আব্দুল বারেক মোল্লাসহ বন্দর কর্তৃপক্ষের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পায়রা বন্দর কর্তৃপক্ষের দেয়া তথ্যমতে ১২ কোটি ৭০ লাখ টাকা ব্যয় নির্মিত প্রশসনিক ভবনটির প্রত্যেক ফ্লোরের আয়তন ৫৮০০ বর্গফুট। এছাড়া ক্ষতিগ্রস্ত পরিবারের ১৫০ জনকে প্রথম পর্যায়ে কম্পিউটার বেসিক কোর্স, রাজমিস্ত্রি এবং ড্রাইভিং তিনটি কোর্সের প্রশিক্ষণ কার্যক্রম শুরু করা হয়েছে। তিন মাস ব্যাপী এই প্রশিক্ষণার্থীরা দৈনিক ৩০০ টাকার ভাতা পাবেন। পাবেন নাস্তার সুবিধা। পর্যায়ক্রমে অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত অন্তত ৩৫০০ জনকে ৩৫টি ক্যাটাগরিতে প্রায় তিন বছর এই প্রশিক্ষণ কার্যক্রম চলমান থাকবে।

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
বরিশাল জেলা ও মহানগর আওয়ামীলীগ
বরিশাল শিক্ষা বোর্ডে এইচএসসির ১৮ শিক্ষার্থীর ফল পরিবর্তন
বেহাল সড়কে ঈদ যাত্রায় ভোগান্তির শংকা
মহাসড়ক ও স্কুল মাঠ গরুর হাট
ঝালকাঠির খুচরা মসলার দাম চড়া
৪ কেজি গাঁজাসহ ব্যবসায়ী আটক
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ জিয়াউল হক
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]