AmaderBarisal.com Logo

কাউখালী থেকে কর্মস্থলে ফেরা মানুষের দূর্ভোগ চরমে

কাউখালী প্রতিবেদক
আমাদেরবরিশাল.কম

২৮ আগস্ট ২০১৮ মঙ্গলবার ৬:২৯:৫৭ অপরাহ্ন

কাউখালী থেকে কর্মস্থলে ফেরা মানুষের দূর্ভোগ চরমেঈদ উল আযহার দীর্ঘ ছুটির পর কর্মস্থলে ফেরা মানুষের দুর্ভোগ চরমে উঠেছে। লঞ্চ-স্টিমারে তিল ধারনের ঠাঁই নেই। জীবনের ঝুঁকি নিয়ে কর্মস্থলে ফিরছে মানুষ।

ঈদের দীর্ঘ ছুটি শেষে কাউখালীসহ দক্ষিণাঞ্চলের বিভিন্ন স্থান থেকে মানুষ কর্মস্থলে ফিরতে শুরু করেছে। লঞ্চঘাট,স্টীমার ঘাট এখনও যাত্রীদের উপচেপড়া ভিড়।

কাউখালী লঞ্চঘাট ও স্টিমার ঘাটে মঙ্গলবার ঢাকামুখী কত যাত্রী কর্মস্থলে ফিরে গেছেন তার সঠিক হিসাব রাখা কারও পক্ষে সম্ভব হয়নি। তবে কাউখালী থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায় ৭টি লঞ্চও ১টি স্টিমার। বিআইডব্লিউটিসির স্টিমারে বাঙালী তিল ধারণের ঠাঁই ছিল না যা দেখে মনে হয়েছে ঈদের পর সর্বাধিক পরিমাণ ঘরেফেরা মানুষ কর্মস্থলে ফিরে গেছেন। স্টিমার ও লঞ্চে শতাধিক যাত্রী উঠতে পারেনি বলে অভিযোগ প্রত্যক্ষদর্শীরা ।

শনিবার সরজমিনে গিয়ে দেখা গেছে টিপু-৬, রাজদূত-৭,মনিংসান,পূবালী-২,মহারাজ-৭,ফারহান-৯,মানিক লঞ্চে তিল ধারণের জায়গা নেই। এসব ঘাট থেকে অতিরিক্ত যাত্রী ও কয়েকগুণ বেশি ভাড়া নিয়ে ঢাকার উদ্দেশে কাউখালী ঘাট ত্যাগ করে লঞ্চগুলো।

এরপরও রয়েছে ছোট-বড় ১৫টি লঞ্চ ঘাট। অপর দিকে অভিযোগ রয়েছে কাউখালী,নৈকাঠী,বেকুটিয়া থেকে ছেড়ে যাওয়া দূরপাল্লার বাসগুলোতে ঠাসাঠাসি করে যাত্রী বোঝাই করার পরও তাদের কাছ থেকে কয়েকগুণ বেশি ভাড়া আদায় করছে বাস কাউন্টারের লোকজন ।

সরকারি (বিআইডব্লিউটিসি) স্টিমার এম,ভি বাঙালী মোড়লগঞ্জ, মাছুয়া,হুলার হাট থেকে অতিরিক্ত যাত্রী নিয়ে কাউখালীতে ঘাট দিলেও স্টিমারে ছিল যাত্রীদের প্রচন্ড ভীড়।

কাউখালী রাজাপুর,স্বরুপকাঠী,ঝালকাঠী একাংশের হাজারো মানুষ কাউখালী লঞ্চ স্টেশন থেকে যাতায়াত করে থাকে। এ কারণে ভিড় একটু বেশি বলে সংশ্লিষ্টরা জানান।



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।