AmaderBarisal.com Logo

তালতলীতে বখাটের উৎপাতে লেখাপড়া বন্ধের উপক্রম ছাত্রীর

আমতলী প্রতিবেদক
আমাদেরবরিশাল.কম

৮ সেপ্টেম্বর ২০১৮ শনিবার ৫:০৫:০৮ অপরাহ্ন

barguna-news-map বরগুনা হিন্দু পরিবারকে উচ্ছেদের অভিযোগে একজন গ্রেফতার সংবাদ মানচিত্রবরগুনার তালতলীতে বখাটের উৎপাতে জুঁই নামের এক স্কুল ছাত্রীর জীবন অতিষ্ট হয়ে উঠেছে। ভয়ে সে স্কুলে যাওয়া বন্ধ করার পর শিক্ষকদের সহায়তায় পুনরায় স্কুলে গেলেও ভয়ে আর আতঙ্কের মধ্যে দিন কাটে কখন আবার দুর্ঘটনা ঘটায় বখাটে শাহিন। এই আতঙ্কে লেখাপড়াও হচ্ছেনা তার। এলাকার চেয়ারম্যানের কাছে অভিযোগ দেওয়ার পরও কোন প্রতিকার পাচ্ছেনা জুঁইর পরিবার।

জানা গেছে, উপজেলার শারিকখালী ইউনিয়নের জালাল উদ্দিন প্যাদার মেয়ে জুঁই কড়ইবাড়িয়া কারিগরি স্কুল এন্ড কলেজের ৯ম শ্রেণির ছাত্রী। ওই ছাত্রী স্কুলে আসা-যাওয়ার পথে পার্শ্ববর্তী শহিদ গাজীর বখাটে পুত্র শাহিন (৩০) উত্যাক্ত করে আসছে।

ইতিপূর্বে শাহিন দুটি বিবাহ করে স্ত্রীদ্বয়কে তালাক দিয়েছে। বর্তমানে পথেঘাটে এই স্কুল ছাত্রীকে বিবাহের প্রস্তাব দেয়। এতে ওই ছাত্রী রাজী না হওয়ায় তাকে হত্যা বা এসিড নিক্ষেপ করে ওর জীবনকে শেষ করে দেওয়ার হুমকি দেয় শাহিন। ঘটনার প্রতিকার ও নিরাপদে স্কুলে যাওয়ার জন্য ওই ছাত্রীর বাবা স্থানীয় ইউপি চেয়ারম্যানকে জানিয়েও কোন প্রতিকার পায়নি।

কড়ইবাড়িয়া কারিগরি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ খবির উদ্দিন পনুু তালুকদার বলেন, তাদের স্কুলের নিয়মিত ৯ম শ্রেণির ছাত্রী জুঁই। কয়েকদিন পর্যন্ত ওই ছাত্রী স্কুলে না আসায় তাদের বাড়ী গিয়ে খবর নিয়েছি। প্রায়ই ওই বখাটে শাহিন যাওয়া-আসার পথে ও রাতে বাড়িতে ওৎ পেতে ভয় দেখায় জুঁইকে। ফলে সে নিয়মিত স্কুলে আসতে পারেনা।

শারিকখালী ইউপি চেয়ারম্যান আবুল বাশার তালুকদার জানান, অভিযোগ পেয়ে জিজ্ঞাসাবাদের জন্য চৌকিদারের মাধ্যমে শাহিনের নিকট নোটিশ পাঠিয়েছি। শাহিন ও তার অভিভাবকরা সে নোটিশ না রেখে চৌকিদারকে গালাগালি করে তাড়িয়ে দিয়েছে।

তালতলী থানার ওসি পুলক চন্দ্র রায় জানান, ওই ছাত্রীর অভিভাবকের মাধ্যমে ঘটনা শুনেছি। তবে মামলা করেনি। থানার একজন এএসআই’র মাধ্যমে তদন্তও করিয়েছি। মামলা হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।