Current Bangladesh Time
বৃহস্পতিবার এপ্রিল ১৮, ২০১৯ ১০:৩০ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, বরিশাল সদর, সংবাদ শিরোনাম » মার্চে শেষবারের মত বরিশালে এসেছিলেন কিংবদন্তি আইয়ুব বাচ্চু
১৮ অক্টোবর ২০১৮ বৃহস্পতিবার ১:৩৩:৪০ অপরাহ্ন
Print this E-mail this

মার্চে শেষবারের মত বরিশালে এসেছিলেন কিংবদন্তি আইয়ুব বাচ্চু
অনলাইন ডেস্ক


aiyub-bacchu-bangladesh-band-guiter-legend আইয়ুব বাচ্চুবাংলাদেশের ব্যান্ড সংগীতকে এগিয়ে নেওয়ার অন্যতম অগ্রপথিক আইয়ুব বাচ্চু আর নেই।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) সকালে মৃত্যুবরণ করেছেন গুণী এই শিল্পী (ইন্নালিল্লাহি… রাজিউন)। তার বয়স হয়েছিল ৫৬ বছর।

জনপ্রিয় এই সংগীত শিল্পীর মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক প্রকাশ করেছেন।

শেষ বারের মত চলতি বছরের ৩০ মার্চ বরিশালের একটি কনসার্টে গান গাইতে এসেছিলেন তিনি। নগরীর বঙ্গবন্ধু উদ্যানে ওই আয়োজনে লাখো ভক্ত উপস্থিতও হন। কিন্তু যখন তিনি গান গাইতে শুরু করেন হঠ্যাৎ ঝড়োবৃষ্টিতে সব আয়োজন ভেস্তে যায়। সেদিন ভক্তরা নিরাশ হয়ে ফিরে গেলেও আশা ছিলো আবারও সরাসরি তার গানে মুগ্ধ হবে। কিন্তু এবার সব বন্ধন ছিন্ন করে চলে গেলেন না ফেরার দেশে।

এদিকে আইয়ুব বাচ্চুর মৃত্যুর খবরে দেশের সাংস্কৃতিক অঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া। সংগীতাঙ্গনের অনেকে এখন হাসপাতালে ভিড় করছেন।

সূত্র জানায়, গত ১৬ অক্টোবর রাতে রংপুরে একটি কনসার্ট শেষ করে ১৭ অক্টোবর দুপুরে ঢাকায় ফিরেছেন আইয়ুব বাচ্চু। আজ (১৮ অক্টোবর) সকাল সাড়ে ৮টার দিকে বাসায় হার্ট অ্যাটাক করেন তিনি। তড়িঘড়ি তাকে স্কয়ার হাসপাতালে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সকাল সাড়ে ৯টা ৪৫ মিনিটের দিকে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

২০১২ সালের ২৭ নভেম্বর ফুসফুসে পানি জমার কারণে স্কয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি হয়েছিলেন আইয়ুব বাচ্চু। বেশ কিছুদিন চিকিৎসার পর তিনি সুস্থ হয়ে আবারও গানে ফেরেন। কিন্তু এবার হুট করেই নিভে গেলো তার জীবনপ্রদীপ।

দেশের শীর্ষস্থানীয় ব্যান্ড এলআরবির দলনেতা আইয়ুব বাচ্চু ছিলেন একাধারে গায়ক, গিটারিস্ট, গীতিকার, সুরকার, সংগীত পরিচালক। গিটারের জাদুকর হিসেবে আলাদা সুনাম ছিল তার। ভক্তদের কাছে তিনি ‘এবি’ নামেও পরিচিত। আইয়ুব বাচ্চুর নিজের একটি স্টুডিও আছে। ঢাকার মগবাজারে অবস্থিত এই মিউজিক স্টুডিওটির নাম এবি কিচেন।

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
আন্দোলন দমাতে শিক্ষকদের বেতন বন্ধ করলেন ববি উপাচার্য!
প্রেমিকাকে ঘর থেকে ডেকে নিয়ে ধর্ষণ, প্রেমিক গ্রেপ্তার
ত্রৈমাসিক পরীক্ষার নামে বাণিজ্য
ধসে পড়ার শংকায় শের-ই বাংলার ১০ শয্যার হাসপাতাল ভবন
পটুয়াখালীর রাজিবের মৃত্যু: ১০ বারেও তদন্ত প্রতিবেদন দেয়নি পুলিশ
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]