Current Bangladesh Time
বৃহস্পতিবার এপ্রিল ১৮, ২০১৯ ১১:০১ অপরাহ্ন
Barisal News
Latest News
১৯ অক্টোবর ২০১৮ শুক্রবার ২:০১:৫৫ অপরাহ্ন
Print this E-mail this

কমরেড মোকছেদ আর নেই
বাউফল প্রতিবেদক


কমরেড মোকছেদ আর নেইমুক্তিযোদ্ধা ও সাংবাদিক কমরেড মোকছেদ (৮৯)আর নেই।

বৃহস্পতিবার সন্ধা ৭ টা ২৫ মিনিটের সময় বরিশাল শেরেবাংলা কলেজ মেডিকেল হাসপাতালে হৃদযন্ত্র ক্রিয়া বন্ধ হয়ে মারা যান। ইন্না…রাজিউন)

কমরেড মোকছেদ পটুয়াখালীর বাউফল উপজেলার মধ্য মদনপুরা গ্রামের ইসমাইল সিকদারের ছেলে।

কমরেড মোকছেদ ১৯৩১ সালে পহেলা জানুয়ারী জন্ম । বাউফল মাধ্যমিক বিদ্যালয় থেকে ১৯৪৮ সালে ম্যাট্রিক পাশ করেন। ঢাকা জগন্নাথ কলেজ থেকে ১৯৫৫ সালে স্নাতক ডিগ্রী লাভ করেন। উপজেলার বিভিন্ন স্কুলে দীর্ঘ ৩৩ বছর শিক্ষকতায় স্নাতক ডিগ্রী শেষে ১৯৫৬ সালে বগা মাধ্যমিক বিদ্যালয়ে সহকারি প্রধান শিক্ষক হিসাবে প্রথম শিক্ষকতা শুরু।

১৯৫৭ সালে ইন্দুকুল মাধ্যমিক বিদ্যালয় প্রতিষ্ঠাতা সহকারি প্রধান শিক্ষক, কনকদিয়া স্যার সলিমুল্লাহ হাাইস্কুলে সহকারি প্রধান শিক্ষক হিসাবে ১৯৬২ সালের জুলাই থেকে ১৯৭০ সালের ডিসেম্বর পর্যন্ত দায়িত্ব পালন করেন। ১৯৭৭ সালে বীরপাশা মাধ্যমিক বিদ্যালয় সহকারী প্রধান শিক্ষক, ১৯৭৮ সালের জানুয়ারী থেকে মধ্য মদনপুরা মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসাবে দুই বছর পরে রেক্টর পদে ১৯৯৪ সাল পর্যন্ত (১৩ বছর) দায়িত্ব পালন করেন।

১৯৬০ থেকে ১৯৭০ সাল পর্যন্ত দৈনিক সংবাদ ও স্থানীয় সংবাদপত্রে দীর্ঘদিন সাংবাদিকতা জড়িত ছিলেণ। শিক্ষকতা পাশাপাশি ১৯৬৮ সালে কমিউনিস্ট পার্টি বরিশাল জেলা কমিটি সদস্য এবং পরবর্তীতে ১৯৭৩ সালে পটুয়াখালী জেলা কমিটি সম্পাদক পরবর্তীতে জেলা কমিটি সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেন।

সিপিবি ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে সম্মাননা পদক এবং মনিসিং ফরহাদ-¯ৃ§তি ট্রাস্ট থেকে প্রবীণ নেতা হিসাবে সম্মাননা পদক লাভ করেন। ১৯৯৫ থেকে ৫ বছর শিক্ষকতা করেন নুরাইনপুর কলেজে ইংরেজী প্রভাষক হিসাবে। ওই কলেজের শিক্ষক হিসাবে দায়িত্বপালনকালে কোন বেতন ভাতা নেয়নি তিনি। তিনি দীর্ঘদিন এজমা শাস কষ্টে ভুগেছিল।

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
আন্দোলন দমাতে শিক্ষকদের বেতন বন্ধ করলেন ববি উপাচার্য!
প্রেমিকাকে ঘর থেকে ডেকে নিয়ে ধর্ষণ, প্রেমিক গ্রেপ্তার
ত্রৈমাসিক পরীক্ষার নামে বাণিজ্য
ধসে পড়ার শংকায় শের-ই বাংলার ১০ শয্যার হাসপাতাল ভবন
পটুয়াখালীর রাজিবের মৃত্যু: ১০ বারেও তদন্ত প্রতিবেদন দেয়নি পুলিশ
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]