Current Bangladesh Time
বুধবার মে ২২, ২০১৯ ৪:৪৮ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, বরিশাল সদর, বাবুগঞ্জ, সংবাদ শিরোনাম » সম্ভাব্য প্রার্থীদের প্রচারণায় সরগরম সামাজিক মাধ্যম
২০ জানুয়ারী ২০১৯ রবিবার ৫:৩৭:১৯ অপরাহ্ন
Print this E-mail this

সম্ভাব্য প্রার্থীদের প্রচারণায় সরগরম সামাজিক মাধ্যম


সাইফুল ইসলাম, বাবুগঞ্জ ::: সদ্য শেষ হওয়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনের উৎসবের আমেজ কাঁটতে না কাঁটতেই নতুন করে আসছে উপজেলা পরিষদ নির্বাচন। সম্ভাব্য প্রার্থীতা জানান দিতে সামাজিক মাধ্যম সরগরম হয়ে উঠছে বরিশালের বাবুগঞ্জে।

এর অংশ হিসেবে প্রার্থীতা জানান দিতে এ উপজেলার আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি ও ওয়ার্কার্স পার্টির বেশ কয়েকজনের নাম শোনা যাচ্ছে আসন্ন উপজেলা পরিষদ নির্বচানে প্রার্থী হওয়ার। কারা হচ্ছে সম্ভব্য প্রার্থী কিংবা সাধারণ ভোটাররা কাকে চাচ্ছেন বেশির ভাগ ক্ষেত্রে সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের পছন্দের ব্যক্তিকে প্রার্থী হিসেবে দেখতে চেয়ে প্রচার চালিয়ে যাচ্ছেন জোরেসোরে। তাতে লাইক কমেন্টস্ দিয়ে সাড়া দিচ্ছেন তাদের সাধারণ ভোটাররা।

নিজ নিজ পছন্দের নেতার বিভিন্ন অবদানের ব্যাখ্যা তাদের পক্ষে প্রচার চালাচ্ছেন। ইতিমধ্যেই সম্ভাব্য প্রার্থীর অনেকেই আবার উপজেলা জুড়ে পোষ্টার ব্যানার দিয়ে নিজেদের প্রার্থীতা জানানা দিচ্ছেন।

উৎসব মূখর ভাবে একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হতেই নির্বাচন কমিশন সূত্রে জানাগেছে, আগামী ফেব্রুয়ারী মাসের যে কোন দিন হতে পারে উপজেলা নির্বাচনের তফসিল। সারাদেশে ৪৯২ টি উপজেলা থাকায় কয়েকটি ধাপে হতে পারে এ নির্বাচন। তফসিল ঘোষনার প্রথম ধাপের বাছাইকৃত উপজেলার সাথে এক যোগে বাবুগঞ্জ উপজেলা নির্বাচন। সেই অনুযায়ী আগামী মার্চ মাসে হবে উপজেলা পরিষদ নির্বাচন।

দলীয় প্রতীকের এ উপজেলা পরিষদ নির্বাচনে সামাজিক মাধ্যম ও খোঁজ নিয়ে উপজেলা চেয়ারম্যান হিসেবে যাদের নাম বেশ আলোচনায় রয়েছে তাদের মধ্যে দলীয় মনোনয়ন চাইবেন বলে জানাগেছে, বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ কাজী ইমদাদুল হক দুলাল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান সরদার মোঃ খালেদ হোসেন স্বপন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মৃধা মু.আক্তার উজ-জামান মিলন, বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগে’র কৃষিবিষয়ক সম্পাদক,জেলা পরিষদ সদস্য ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা বিনতে ওহাব, ছাত্রলীগের সাবেক সভাপতি, উপজেলা আওয়ামীলীগের সদস্য ও ব্যাংক কর্মকর্তা ইকবাল আহম্মেদ আজাদ, উপজেলা আওয়ামী লীগের সদস্য মোস্তাক আহম্মেদ রিপন। তবে দলীয় সিদ্ধান্তের প্রতি আস্থা রেখেই সবাই দক্ষিণাঞ্চলের রাজনৈতিক অভিভাবক, পাবর্ত্য শান্তিচুক্তির রুপকার আলহাজ¦ আবুল হাসানাত আব্দুল্লাহ্ এমপির সিদ্ধান্তে নির্ভর করবে প্রার্থী হওয়া না হওয়া বিষয়টি বলে জানাগেছে একটি সূত্রে।

এছাড়াও আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির থেকে এ দলীয় সিদ্ধান্তের ভিত্তিত্বে উপজেলায় প্রার্থী হতে পারেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও সাবেক উপজেলা বিএনপির সভাপতি সুলতান আহম্মেদ খান, এছাড়াও যেহেতু দলীয় প্রতীকে উপজেলা পরিষদ নির্বাচন হবে তাই দল চাইলে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে আসার কথা জানিয়েছেন বাবুগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি ইসরত হোসেন কচি তালুকদার।

তবে স্থানীয় ভাবে দেখো গেছে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে বিএনপির কোন তৎপরতা নেই বললেই চলে। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির অংশগ্রহনে করবেন কিনা সিদ্ধান্তহীনতায় রয়েছে ।

তবে জাতীয় পার্টি থেকে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে তাদের দলীয় কোন প্রার্থী দিবেন না বলেন জানিয়েছেন বাবুগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সভাপতি মকিতুৃর রহমান কিসলু। কোন প্রার্থীকে সমর্থন দিবেন কিনা এমন প্রশ্নের জবাবে, তিনি বলেন সেটা পরবর্তীতে দলীয় সিদ্ধান্ত অনুযায়ী জানানো হবে।

বিপরীতে ওয়ার্কার্স পার্টি থেকে উপজেলা চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন চাইবেন অধ্যাপক গোলাম হোসেন, আগরপুরের সন্তান অবসর প্রাপ্ত সরকারী কর্মকর্তা মোজাম্মেল হক ফিরোজ , ছাত্রমৈত্রীর কেন্দ্রীয় সহ-সভাপতি সুজন আহামেদ।

এ বিষয়ে ওয়ার্কার্সপার্টির উপজেলা সম্পাদক টিএম শাহ্জাহান তালুকদার জানিয়েছেন আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির থেকে প্রার্থী থাকবে তবে সেটা দলীয় সিদ্ধান্ত মোতাবেক, দলের সিদ্ধান্তের বাইরে কারো প্রার্থী হওয়ার সুযোগ নেই ।

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
দুঃস্থদের ভিজিডি কার্ডের চাল খাচ্ছে বিত্তবানদের কবুতর!
উন্নয়নশীল দেশের তালিকায় ২য় স্থানে বাংলাদেশ, ভারত ৩য়
তথ্যপ্রযুক্তি খাতে মর্যাদাপূর্ণ ডব্লিউএসআইএস পুরস্কার পেলো বাংলাদেশ
মঠবাড়িয়ায় স্থগিত উপজেলা নির্বাচন ১৮ জুন
বিপিএলের সপ্তম আসরে ফিরছে বরিশাল বুলস
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]