AmaderBarisal.com Logo

বরিশালে ২৪ ঘন্টায় ৪ খুনসহ ৯ লাশ


আমাদেরবরিশাল.কম

১০ ফেব্রুয়ারী ২০১৯ রবিবার ৫:২৭:৪৩ অপরাহ্ন

বরিশাল সংবাদ মানচিত্র

বরিশাল বিভাগের চার জেলায় গত শুক্রবার রাতে এক কলেজ ছাত্রসহ ৪ জন খুন হয়েছেন। পৃথক ঘটনায় পৃথক স্থান থেকে গতকাল শনিবার সকালে তাদের লাশ উদ্ধার করে পুলিশ। এরমধ্যে বরিশালের উজিরপুরে কলেজ ছাত্রকে জবাই করে হত্যা, ঝালকাঠিতে চোর সন্দেহে পিটিয়ে হত্যা, বরগুনার আমতলীতে ঘরে আগুন দিয়ে ঘুমন্ত অবস্থায় পুড়িয়ে হত্যা এবং পিরোজপুরের নাজিরপুরে এক ব্যক্তির যখম করা লাশ উদ্ধার করেছে পুলিশ।

এদিকে বরিশাল ও মঠবাড়িয়ায় পৃথক ঘটনায় ২ জন আত্মহত্যা করার খবর পাওয়া গেছে। এছাড়া কলাপাড়ায় কলাপাড়ায় নদীতে নিখোঁজ দুই শ্রমিকে লাশ উদ্ধার করা হয়েছে। পাশাপাশি বরিশালের বানারীপাড়ায় এক নবজাতকে লাশ উদ্ধার করা হয়েছে।

বরিশাল: বরিশালে উত্তম কুমার দেবনাথ (৪৫) নামের এক ব্যক্তির মরদেহ বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রেখে শ্বশুর বাড়ির লোকজন পালিয়ে গেছে বলে অভিযোগ উঠেছে। মৃতের পরিবারের অভিযোগ উত্তমকে বিষ পান করিয়ে হত্যার পর মরদেহ রেখে পালিয়ে গেছে অপরাধীরা।

নিহত উত্তম কুমার দেবনাথ (৪৫) বরিশাল নগরীর হাজী মোহাম্মদ মহসিন মার্কেটের কর্মচারী হিসেবে কাজ করতেন। তিনি ঝালকাঠি সদর থানাধীন শেখের হাট এলাকার পরিমল দেবনাথের ছেলে। পরিমল দীর্ঘদিন থেকে উত্তম কুমার নগরীর লাইন রোডে বসবাস করে আসছিলেন। রোববার (১০ ফেব্রুয়ারি) শেবাচিমের মর্গে তার মৃত দেহের ময়না তদন্ত করা হবে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, শুক্রবার দিবাগত রাত সোয়া ১টার দিকে উত্তম কুমার দেবনাথকে তার শ্বশুর বাড়ির লোক পরিচয়ে বরিশাল শেবাচিম হাসপাতালের মেডিসিন বিভাগে ভর্তি করে দেয়। এরপর শনিবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এছাড়া বরিশালের উজিরপুর উপজেলায় ইমরান হোসেন নামে এক কলেজ ছাত্রের গলাকাটা লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। শুক্রবার রাতে বিপিএল’র ফাইনাল ম্যাচ দেখার জন্য পাশের বাড়িতে যায়। পরে রাতে আর বাড়ি ফিরে আসেনি ওই ছাত্র। সোমবার সকালে তার লাশ বাড়ির পাশে কৃষিজমিতে পাওয়া গেছে। পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে ইমরানকে  গলাকেটে হত্যা করা হয়েছে। নিহত ইমরান হোসেন উপজেলার মুন্সীরতালøুক গ্রামের সরোয়ার হোসেন হাওলাদারের পুত্র। সে উপজেলার ভবানীপুর ডিগ্রী কলেজ থেকে বিএস (পাস) পরীক্ষায় অংশগ্রহন করেছিল।  উজিরপুর থানার ওসি শিশির কুমার পাল বলেন, ‘গলা কাটার ধরন দেখে মনে হচ্ছে এটি পরিকল্পিত হত্যাকান্ড। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় হত্যা মামলা দায়েরর প্রস্তুতি চলছে বলে ওসি জানান।

এদিকে বরিশালের বানারীপাড়ায় কুকুরের মুখ থেকে অজ্ঞাত নবজাতকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। বানারীপাড়া উপজেলার চাখার ইউনিয়নের মিরেরহাট ইটভাটা সংলগ্ন সন্ধ্যা নদীর তীরে শনিবার দিবাগত রাত ১২টায় একাধিক কুকুরের ডাক-চিৎকারে স্থানীয়রা ঘটনাস্থলে গিয়ে কুকুর তাড়িয়ে ওই শিশুর মৃতদেহ উদ্ধার করা হয় বলে জানান স্থানীয় চৌকিদার মকবুল হোসেন।

ঝালকাঠি: ঝালকাঠিতে গরু চুরি করতে গিয়ে কামাল মোল্লা (৪০) নামের এক ব্যক্তি গণধোলাইয়ে নিহত হয়েছেন। এ হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটে ঝালকাঠি সদর উপজেলাধীন দিয়াকুল-দেউরী গ্রামে ৮ ফেব্রুয়ারি ভোর রাতে। নিহত কামাল মোল্লা বরিশাল মেট্রোপলিটনের কাউনিয়া থানাধীন পলাশপুরের বাসিন্দা রশিদ মোল্লার ছেলে। অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলম ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে ঝালকাঠি থানার অফিসার ইনচার্জ শোনিত কুমার গায়েন জানিয়েছেন।

পিরোজপুর: পিরোজপুরের নাজিরপুর উপজেলার একটি ভুট্টাখেত থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয়েছে। পুলিশের দাবি, ওই ব্যক্তি নাজিরপুর থানা-পুলিশের তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। শনিবার সকালে উপজেলার চর রঘুনাথপুর গ্রামের একটি ভুট্টাখেত থেকে লাশটি উদ্ধার করা হয়। নিহত ব্যক্তির নাম মো. আকবর আলী খান (৫২)। তিনি উপজেলার শেখ মাটিয়া ইউনিয়নের চর রঘুনাথপুর গ্রামের মোবারক আলী খানের ছেলে। নাজিরপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. জাকারিয়া বলেন, আকবর আলী খান পুলিশের তালিকাভুক্ত একজন মাদক ব্যবসায়ী। তিনি বাগেরহাটের কচুয়া উপজেলায় মাদক ব্যবসা করতেন। লাশের সুরতহাল করার সময় শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর মৃত্যুর কারণ জানা যাবে বলে তিনি জানান।

অপরদিকে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার হরিনপালা গ্রামে বিষপান করে ১৬ বছরের ইব্রাহিম নামের এক কিশোর আত্মহত্যা করেছে। শনিবার দুপুরে বরিশাল শেবাচিম হাসপাতালে তার মৃত্যু হয়। নিহত ইব্রাহিম হরিনপালা গ্রামের সোলায়মান হাওলাদারের ছেলে।

আমতলী: আমতলীর গুলিশাখালী গ্রামে সাবেক ইউপি সদস্য সামসুল হক মৃধার বিরুদ্ধে বিরোধীয় জমি দখলে নেওয়ার জন্য মনোয়ারা বেগম (৬০) নামে এক বৃদ্ধাকে শুক্রবার গভীর রাতে ঘরের মধ্যে পুরিয়ে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় অভিযুক্তের ছেলে শাখাওয়াত নামে একজনকে জিঞ্জাসাবাদের জন্য থানায় আনা হয়েছে। মনোয়ারা বেগম গুলিশাখালী গ্রামের মৃত ওয়াজেদ আলী খানের স্ত্রী।

আমতলী থানার ওসি তদন্ত নুরুল ইসলাম বাদল জানান, খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বরগুনা পাঠিয়েছে। মামলা প্রক্রিয়াধীন। এঘটনায় মো: শাখোয়াত হোসেন নামে একজনকে জিঞ্জাসা বাদের জন্য থানায় আনা হয়েছে।

কলাপাড়া: পটুয়াখালীর কলাপাড়া উপজেলার রামনাবাদ নদীতে ডুবে যাওয়া ট্রলারের মধ্য থেকে নিখোঁজ দুই শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। রোববার কোস্টগার্ড, ফায়ার সার্ভিস ও স্থানীয় ডুবুরিদের সহায়তায় তাদের লাশ উদ্ধার করা হয়। তবে ডুবন্ত স্টিল বডির ট্রলারটি এখনো উদ্ধার করা যায়নি।

উদ্ধার করা শ্রমিক সাইফুল ও নুর ইসলামের মৃতদেহ ময়নাতদন্তের জন্য পটুয়াখালী হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। নিহত দুই শ্রমিকের বাড়ি কলাপাড়ার নীলগঞ্জ ইউনিয়নের বাইনতলা গ্রামে।



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।