AmaderBarisal.com Logo

বরিশাল বিভাগে আ.লীগের প্রার্থী ঘোষণা ২৩ ফেব্রুয়ারি


আমাদেরবরিশাল.কম

১১ ফেব্রুয়ারী ২০১৯ সোমবার ১:৪৬:১৪ অপরাহ্ন

বরিশাল সংবাদ মানচিত্র

বরিশাল বিভাগের সব উপজেলা পরিষদে ৩১ মার্চ ভোটগ্রহণের অনুষ্ঠিত হবে। আর উপজেলা চেয়ারম্যানদের আওয়ামী লীগের দলীয় প্রার্থীদের তালিকা ঘোষণা করা হবে ২৩ ফেব্র“য়ারি।

গতকাল রোববার দলীয় প্রার্থীদের এই তালিকা ঘোষণার কথা নিশ্চিত করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, তৃণমূল থেকে যেভাবে তালিকা এসেছে এবং সার্ভে রিপোর্ট করে আমরা যে ফলাফল পেয়েছি সে অনুযায়ী আমরা তালিকা চূড়ান্ত করেছি। সূত্রে জানাগেছে, প্রার্থীদের চুড়ান্ত তালিকা ঘোষণার আগের রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে মনোনয়ন বোর্ডের সভায় মনোনয়ন চূড়ান্ত করা হবে।

জানাগেছে, বরিশালের ১০ উপজেলার মধ্যে ৯ উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী নির্ধারণ করেছে স্থানীয় আওয়ামী লীগ। ১৭১ মনোনয়ন প্রত্যাশীর মধ্যে থেকে যাচাই বাছাই শেষে ২৭ জনের তালিকা চূড়ান্ত করা হয়েছে। বর্তমান চেয়ারম্যান ৯ জনের মধ্যে ৬ জনই আছেন এ তালিকায়। আর নতুন মুখ রয়েছেন ৩ জন। দলের দায়িত্বশীল একাধিক সূত্র জানায়, মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার শেষে জেলা আওয়ামী লীগ নেতারা ৯ উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের একক নাম চূড়ান্ত করেছেন। এই তালিকা কেন্দ্রীয় আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডে পাঠানো হবে। সেখান থেকে দলীয় প্রতীকের প্রার্থী নিশ্চিত করা হবে।

বরিশাল সদরে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ও বর্তমান চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু এবং ভাইস চেয়ারম্যান হলেন নতুন মুখ মাহবুবুর রহমান মধু ও বর্তমান ভাইস চেয়ারম্যান রেহেনা বেগম।

বাকেরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান সামসুল আলম চুন্নু এবং ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি নতুন মুখ মিজানুর রহমান ও বর্তমান ভাইস চেয়ারম্যান তাহমিনা বেগম। গৌরনদী উপজেলায় বর্তমান চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী এবং ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান ফরহাদ মুন্সী ও নতুন মুখ জিনিয়া আফরোজ হেলেন।

বানারীপাড়ায় চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি গোলাম ফারুক ও ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান শরীফ উদ্দিন আহম্মেদ কিসলু ও তাসলিমা বেগম ফ্লোরা।

মুলাদীতে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম মিঠু এবং ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাইনুল আহসান সবুজ ও বর্তমান চেয়ারম্যান শামীমা নাসরিন।

হিজলায় চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ টিপু সিকদার এবং ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান এনায়েত হোসেন হাওলাদার ও বর্তমান ভাইস চেয়ারম্যান মোহসেনা বেগম।

আগৈলঝাড়ায় চেয়ারম্যান পদে নতুন মুখ উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি রইচ সেরনিয়াবাত ও ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম ও বর্তমান ভাইস চেয়ারম্যান মলিনা রাণী রায়। তবে বর্তমান চেয়ারম্যান গোলাম মোর্তুজা খানের ঠাঁই মেলেনি তালিকায়।

উজিরপুর উপজেলায় চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান ইকবাল জেলার এক নেতার বরাত দিয়ে বলেন উজিরপুর উপজেলা পরিষদ এর প্রার্থীর প্যানেল কেন্দ্রে জমা দিয়েছে জেলা আওয়ামীলীগ । সেখানে তারমতে ক্রম ১,হাফিজুর রহমান ইকবাল ২,জামাল হোসেন ৩,আব্দুল মজিদ বাচ্চু। 

বাবুগঞ্জে চেয়ারম্যান পদে নতুন মুখ উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী এমদাদুল হক দুলাল এবং ভাইস চেয়ারম্যান পদে নতুন মুখ ইকবাল আজাদ ও সাবেক ভাইস চেয়ারম্যান ফারজানা ওহাব।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস জানান, মনোনয়ন প্রত্যাশী ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দের সর্বসম্মতিতে প্রত্যেক উপজেলায় দলীয় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের একক নাম চূড়ান্ত করা হয়েছে।



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।