AmaderBarisal.com Logo

হিসাব রক্ষকের অবৈধ সম্পদের খোঁজ পেল দুদক


আমাদেরবরিশাল.কম

১১ ফেব্রুয়ারী ২০১৯ সোমবার ৪:৪০:৩১ অপরাহ্ন

পটুয়াখালী পৌর হিসাব রক্ষকের অবৈধ সম্পদের খোঁজ পেল দুদক, মামলা

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পটুয়াখালী পৌরসভার হিসাব রক্ষক এসএম শাহিনের বিরুদ্ধে মামলা করেছে পটুয়াখালী দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার পটুয়াখালী দুদক কার্যালয়ের উপসহকারী পরিচালক মো. আরিফ হোসেন বাদী হয়ে সদর থানায় এ মামলাটি দায়ের করেন।

শাহিনের বিরুদ্ধে মামলা হওয়ায় পৌরবাসীরা তাদের ব্যক্তিগত ফেসবুক ওয়ালে দুদক ও প্রশাসনকে অভিনন্দন জানিয়েছেন। অভিযুক্ত শাহিন পৌর কর্তৃপক্ষের কাছে ছুটির আবেদন করে বেশ কিছু দিন ধরে গা ঢাকা দিয়েছেন।

দুদকের মামলায় উল্লেখ করা হয়েছে, পৌরসভার হিসাব রক্ষক এসএম শাহিনের কাছে ২ কোটি ৭৪ লাখ ৭৪ হাজার ৩৫০ টাকার সম্পদের যথাযথ প্রমাণ না পাওয়ায় অর্থাৎ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন আইন,২০০৪ এর ২৭(১) ধারার শাস্তিযোগ্য অপরাধ করেছেন। দুদকের অনুসন্ধাকালে রুপালী ও ইসলামী ব্যাংক থেকে ৮৫ লাখ এবং জীবন বীমা পলিসির কমিশন লোন বাবদ ৪৮ লাখ ৭৫ হাজার ৮৯০ টাকাসহ মোট ১ কোটি ৩৩ লাখ ৭৫ হাজার ৮৯০ থাকার ঋনের ঘটনা মিথ্যা বানোয়া বলে পরিলক্ষিত হয়।

এছাড়াও ৬০ লাখ ৯৮ হাজার ৪৬০ টাকা যথাযথ উৎস না থাকা এবং ভাইয়ের কাছ থেকে ৮০ লাখ টাকা হেবামুলে প্রাপ্ত হওয়ার বিষয়ে তার ভাইয়ের আয়কর রিটার্নে প্রতিফলন না থাকায় অবৈধভাবে সম্পদ অর্জনের বিষয় পরিলক্ষিত হয়। প্রাথমিক ভাবে তার বিরুদ্ধে ২ কোটি ৭৪ লাখ ৭৪ হাজার ৩৫০ টাকা অবৈধ সম্পদের অভিযোগ পাওয়া গেছে।

পটুয়াখালী দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক মো. মোজাহার আলী সরদার জানান, প্রাথমিকভাবে দুদকের অনুসন্ধানে পটুয়াখালী পৌরসভার হিসাব রক্ষক শাহিনের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের দায়ে মামলা দায়ের করা হয়েছে। বাকি কাজ নিয়মানুসারে সম্পন্ন হবে।-যুগান্তর



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।