AmaderBarisal.com Logo

বিনা প্রতিদ্বন্দ্বিতায় বরিশাল থেকে সংসদে যাচ্ছেন ৪ নারী


আমাদেরবরিশাল.কম

১২ ফেব্রুয়ারী ২০১৯ মঙ্গলবার ৫:২১:২৬ অপরাহ্ন

national-perlament-building বাংলাদেশ জাতীয় সংসদ

একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত ৫০ নারী আসনে নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন সোমবার মোট ৪৯ জনের মনোনয়নপত্র দাখিল হয়েছে। নির্বাচন ভবনে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী লীগের ৪৩ জন, জাতীয় পার্টির চার জন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির একজন ও স্বতন্ত্র প্রার্থীদের জোট থেকে একজন; এই মোট ৪৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। আজ মঙ্গলবার মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্ম সচিব ও এ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম সবার প্রার্থিতা বৈধ ঘোষণা করেন।

বরিশাল বিভাগে আওয়ামী লীগ থেকে যারা মনোনয়নপত্র দাখিল করেছিলেন- বরগুনা থেকে সুলতানা নাদিরা, পিরোজপুর থেকে শেখ এ্যানী রহমান, বরিশাল থেকে সৈয়দা রুবিনা মিরা, পটুয়াখালী থেকে কানিজ সুলতানা।

নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম বলেন, ‘সংরক্ষিত আসনে আমরা ৪৯টি মনোনয়নপত্র বাছাই করেছি। বাছাইয়ে কোনও মনোনয়নপত্র বাতিল হয়নি। এ কারণে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৬ ফেব্রুয়ারি কেউ যদি প্রার্থিতা প্রত্যাহার না করেন, তাহলে ১৭ ফেব্রুয়ারিই আমরা চূড়ান্ত তালিকা প্রকাশ করবো।’

কেউ প্রার্থিতা প্রত্যাহার না করলে তাদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হবে বলেও জানান তিনি।

তফসিল অনুযায়ী, মনোনয়পত্র যাচাই বাছাই ১২ ফেব্রুয়ারি। প্রত্যাহার ১৬ ফেব্রুয়ারি। আর ভোট ৪ মার্চ।




সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।