Current Bangladesh Time
রবিবার নভেম্বর ১৭, ২০১৯ ৩:৫৩ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » নেছারাবাদ (স্বরূপকাঠি), পিরোজপুর, পিরোজপুর সদর » ছারছীনায় বার্ষিক মাহফিল সোমবার থেকে শুরু
৯ মার্চ ২০১৯ শনিবার ৫:০১:৪৯ অপরাহ্ন
Print this E-mail this

ছারছীনায় বার্ষিক মাহফিল সোমবার থেকে শুরু


pirojpur-news-map পিরোজপুর সংবাদ মানচিত্র

শতাব্দির ঐতিহ্যবাহী ছারছীনা দরবার শরীফের প্রতিষ্ঠাতা আল্লামা শাহ্সূফী নেছারুদ্দিন আহমদ (রহঃ) ও শাহ্সূফী আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ আবু জাফর মোহাম্মদ ছালেহ (রহঃ) এর ঈছালে ছওয়াব ও ছারছীনা মাদ্রাসার বার্ষিক মাহফিল আর মাত্র দুই দিন পর আগামী সোমবার থেকে তিনদিনব্যাপী ঈছালে ছওয়াব মাহফিল শুরু হয়ে আগামী ১৩ মার্চ রোজ বুধবার বাদ জোহর আখেরী মুনাজাত অনুষ্ঠিত হবে।

তিনদিনব্যাপী মাহফিলে প্রত্যহ বাদ ফজর ও বাদ মাগরীব হযরত পীর ছাহেব কেবলা গুরুত্বপূর্ণ তা’লীম প্রদান করবেন। দরবার শরীফের বিশষ্ট ওলামায়ে কেরামগণ ওয়াজ বিভিন্ন বিষয়ের উপর আলোচনা করবেন।

মাহফিল এন্তেজামিয়া কমিটির পক্ষে মাদ্রাসার অধ্যক্ষ ড. সৈয়দ মুহাঃ শরাফত আলী আমাদের সংবাদদাতাকে জানান- ইতোমধ্যে মাহফিলের সার্বিক সকল কার্যক্রম প্রায় সম্পন্ন করা হয়েছে। এখন শেষ পর্যায়ের প্রস্তুতি চলছে। সমাদ্রাসার পক্ষ থেকে নিরাপত্তা, সেবা, হারানো বিভাগ ইত্যাদি বিভিন্ন বিভাগ দায়িত্বে নিয়োজিত থাকবে। এছাড়াও সরকারের পক্ষ থেকেও নিরাপত্তার কাজেও পুলিশ, ফায়ার সার্ভিস, ডাক্তার নিয়োজিত থাকবেন।

ছারছীনার উদ্দেশ্যে দেশের বিভিন্ন স্থান থেকে রিজার্ভ লঞ্চ ঃ ঢাকা থেকে- ১০ মার্চ  রবিবার বাদ মাগরিব ঢাকা সদরঘাট এর মসজিদ ঘাট থেকে রিজার্ভ লঞ্চ এম. ভি ফারহান-৯ ছেড়ে যাবে।

নারায়ণগঞ্জ থেকে- আগামী১০ মার্চ রবিবার সন্ধা ৭ ঘটিকায় নারায়ণগঞ্জ লঞ্চঘাট থেকে রিজার্ভ লঞ্চ এম. ভি রাজদূত -৭ ছেড়ে যাবে। চাঁদপুর (হাইমচর)-  ১০ মার্চ রবিবার সন্ধা ৭ ঘটিকায় হাইমচর তেলির মোড় ঘাট থেকে এবং সন্ধা ৭.৩০ মিনিটে কাটাখালী ঘাট থেকে রিজার্ভ লঞ্চ এম. ভি পূবালী -৯ ছেড়ে যাবে।

চাঁদপুর (পুরাতন ঘাট)- ১০ মার্চ রবিবার সন্ধা ৭ ঘটিকায় চাঁদপুর পুরাতন ঘাট থেকে এবং রাত ৮ ঘটিকায় হরিণা ঘাট থেকে লঞ্চ এম. ভি বন্ধন-৫ ছেড়ে যাবে। চাঁদপুর (মতলব দক্ষিণ)- ১০ মার্চ রোজ রবিবার সকাল ৮ ঘটিকায় মতলব দক্ষিণের মাছুয়ারখাল ঘাট থেকে রিজার্ভ লঞ্চ এম. ভি রাজহংস ছেড়ে যাবে।

কুমিল্লা দাউদকান্দী- ১০ মার্চ রোজ রবিবার সকাল ৯ ঘটিকায় কুমিল্লা দাউদকান্দী  ব্রিজের নীচ থেকে এম. ভি মর্নিং সান-৫ ও এম. ভি মর্নিং সান-৬ ছেড়ে যাবে ইনশাআল্লাহ। এছাড়াও পটুয়াখালী, বরগুনা, বরিশাল, খুলনা, বাগেরহাট, রংপুর, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থান থেকে রিজার্ভ বাস ছেড়ে আসবে।

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
‘বুলবুল’র তাণ্ডবে বরিশালে কৃষকের মাথায় হাত
ভোলায় খোলা আকাশের নিচে শতাধিক পরিবার
ঘূর্ণিঝড়ের শঙ্কা কাটেনি
পটুয়াখালীতে ২৮১০ ঘরবাড়ি বিধ্বস্ত, ২৭ ঘণ্টা পর বিদ্যুৎ-নেটওয়ার্ক সচল
বুলবুল কেড়ে নিল বরিশালের ৬ প্রাণ
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]