Current Bangladesh Time
বৃহস্পতিবার জুন ২০, ২০১৯ ১:০৪ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » পিরোজপুর, পিরোজপুর সদর, ভান্ডারিয়া, সংবাদ শিরোনাম » ভান্ডারিয়ায় পানি বিশুদ্ধিকরণ প্লান্ট উদ্বোধন করলেন হাসিনা-মোদি
১১ মার্চ ২০১৯ সোমবার ২:২৬:৪০ অপরাহ্ন
Print this E-mail this

ভান্ডারিয়ায় পানি বিশুদ্ধিকরণ প্লান্ট উদ্বোধন করলেন হাসিনা-মোদি


ভান্ডারিয়ায় ১১টি পানি বিশুদ্ধিকরণ প্লান্ট উদ্বোধন করলেন হাসিনা-মোদি

পিরোজপুর জেলার ভান্ডারিয়া পৌরসভায় ১১টি পানি বিশুদ্ধিকরণ প্লান্টসহ বাংলাদেশে চারটি প্রকল্প যৌথভাবে উদ্বোধন করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সোমবার দুপুর দেড়টার দিকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রকল্পগুলো উদ্বোধন করেন দুই দেশের প্রধানমন্ত্রী।

বিআরটিসি সূত্রে জানা গেছে, ভারত থেকে পাওয়া ঋণে কেনা ৬০০ বাস ও ৫০০ ট্রাক বিআরটিসিকে সরবরাহ করা হবে। বাসগুলোর মধ্যে ৩০০টি ডাবল ডেকার, ১০০টি নন এসি, ১০০টি সিটি এসি ও ১০০টি ইন্টারসিটি এসি বাস। ট্রাকগুলোর মধ্যে রয়েছে ৩৫০টি ১৬ দশমিক ২ মেট্রিক টন বহন ক্ষমতা সম্পন্ন ও ১৫০টি ১০ দশমিক ২ মেট্রিক টন বহন ক্ষমতা সম্পন্ন ট্রাক।

আরো জানা গেছে, এর মধ্যে ৪৭টি বিআরটিসি বাস ও ২৫টি ট্রাক বাংলাদেশে এসে পৌঁছেছে। বাকি বাস ও ট্রাকগুলো চলতি বছরের জুনের মধ্যে এসে পৌঁছবে।

এ ছাড়াও প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে জানা গেছে, ভারত সরকারের অনুদানে আওতায় জামালপুর, শেরপুর, হবিগঞ্জ, সুনামগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ায় ৩৬টি কমিউনিটি ক্লিনিক এবং পিরোজপুর জেলার ভান্ডারিয়া পৌরসভায় ১১টি পানি বিশুদ্ধিকরণ প্লান্টের উদ্বোধন করা হবে। পাশাপাশি একই অনুদানে সার্ক দেশগুলোতে ন্যাশনাল নলেজ নেটওয়ার্ক (এনকেএন) সম্প্রসারণের আওতায় বাংলাদেশে এনকেএন সম্প্রসারণ প্রকল্পেরও উদ্বোধন করআ হবে।

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে সংঘর্ষে চিনা শ্রমিক নিহত, কাজ বন্ধ
বরিশালের ‘ইউনিক কনজুমার প্রডাক্ট’ কম্পানির আইচ ললি জব্দ
বিএনপি নেতা এখন মাদক ব্যবসায়ী
কাউখালীর সয়না রঘুনাথপুর ইউপির উপ-নির্বাচন ২৫ জুলাই
মঠবাড়িয়ায় স্বতন্ত্র প্রার্থী জয়ী
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]